Buddhadeb Bhattacharjee Health Update: অক্সিজেনের মাত্রা ৯০%-র বেশি, বাড়িতেই বুদ্ধদেব! কেমন আছেন মীরা ভট্টাচার্য?

করোনা আক্রান্ত বুদ্ধদেব ও মীরা

করোনা আক্রান্ত পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য (Buddhadeb Bhattacharjee Covid) করোনা আক্রান্ত। তাঁর স্ত্রী মীরা ভট্টাচার্যও (Mira Bhattacharjee) কোভিড আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি।

  • Share this:

    কলকাতা: করোনা আক্রান্ত হয়েছেন পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য (Buddhadeb Bhattacharjee)। আক্রান্ত তাঁর স্ত্রী মীরা ভট্টাচার্যও (Mira Bhattacharjee)। বুদ্ধবাবু এখনও বাড়িতে থাকলেও, শ্বাসকষ্টের সমস্যা দেখা দেওয়ায় মীরা ভট্টাচার্যকে মঙ্গলবার রাতে দক্ষিন কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। এদিন হাসপাতাল সূত্রে জানানো হয়েছে, আপাতত স্থিতিশীল রয়েছেন মীরা। বুধবার সকালে হাসপাতালের তরফে যে মেডিক্যাল বুলেটিন দেওয়া হয়, সেই অনুযায়ী, মীরা ভট্টাচার্যের অক্সিজেনের মাত্রা স্বাভাবিক রয়েছে। সংক্রমণ কত পর্যন্ত ছড়িয়েছে, তা জানতে স্ক্যান করা হয়েছে। কিন্তু তাতে ফুসফুসে কোনও জটিল সংক্রমণ ধরা পড়েনি। করা হয়েছে বেশ কিছু রক্ত পরীক্ষাও।

    অপরদিকে, বাড়িতে রেখেই চিকিৎসা চলছে প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেবের। জানা গিয়েছে, বাইপ্যাপের সাহায্যে বুদ্ধ বাবুর শরীরে অক্সিজেনের মাত্রা ৯০%-র বেশি রয়েছে। তাঁর শারীরিক অবস্থার ওপর নজর রাখছেন চিকিৎসকরা।

    এদিকে, জ্বর ও ব্যথা সামান্য কমেছে মীরা ভট্টাচার্যর। সাপোর্ট ছাড়াই শরীরে অক্সিজেনের মাত্রা সন্তোষজনক রয়েছে তাঁর। স্যালাইনের মাধ্যমে তাঁকে দেওয়া হচ্ছে অ্যান্টিবায়োটিক, স্টেরয়েড। চিকিৎসক কৌশিক চক্রবর্তী এবং ধ্রুব ভট্টাচার্য তাঁর চিকিৎসার দায়িত্বে রয়েছেন।

    করোনা আবহে দীর্ঘদিন ধরেই বুদ্ধবাবু ও তাঁর স্ত্রী প্রায় বাড়িতেই ছিলেন। এবার ভোট দিতেও যাননি রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী। কিন্তু গত কয়েকদিন ধরে শারীরিক সমস্যা দেখা দেওয়া, তার মধ্যে করোনার কিছু উপসর্গও ছিল। এরপরই তাঁদের দুজনেরই করোনা টেস্ট করানো হয়। মঙ্গলবার সকালে সেই রিপোর্ট পজিটিভ আসে। বুদ্ধদেব ভট্টাচার্যর অ্যাটেডেন্টও করোনা আক্রান্ত হয়েছেন বলেও জানা গিয়েছে।

    প্রসঙ্গক, কয়েকমাস আগেও শারীরিক অসুস্থতার কারণে হাসপাতালে ভর্তি হয়েছিলেন বুদ্ধ বাবু। সেই সময়ও তাঁর কোভিড পরীক্ষা করানো হয়েছিল। সেই সময়ে তাঁর করোনা পরীক্ষার রিপোর্ট অবশ্য নেগেটিভ এসেছিল। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় সেই সময় অবশ্য তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়েছিল। বেশ কয়েকদিন চিকিৎসার পর অবশ্য বাড়ি ফেরেন বুদ্ধবাবু।

    Published by:Suman Biswas
    First published: