Home /News /kolkata /
BSF: সীমান্ত পার করে মা-কে শেষ দেখা, ব্যবস্থা করল বিএসএফ

BSF: সীমান্ত পার করে মা-কে শেষ দেখা, ব্যবস্থা করল বিএসএফ

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

BSF: মা-কে শেষবারের মতো দেখে দুই কন্যা ও পুত্র উভয়েই সীমান্ত রক্ষী বাহিনীর এই উদ্যোগের জন্য আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আপনাদের মানবিকতার কারণে আমরা মায়ের শেষ দেখা পেয়েছি।

  • Share this:

#কলকাতা: বিএসএফের উদ্যোগে প্রয়াত মায়ের মুখের দেখতে পেলেন মেয়েরা। আন্তর্জাতিক সীমান্তের সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ারের উদ্যোগে এককথায় তৈরি হল ইতিহাস। সীমান্তরক্ষী বাহিনীর তরফ থেকে জানানো হয়েছে, এই ঘটনাটি ঘটে ৩ এপ্রিল। নদিয়া জেলার সীমান্ত এলাকার মাটিয়ারীর বাসিন্দা সুকুর মন্ডল এই এলাকায় মোতায়েন ৫৪ বাহিনীর সীমা চৌকি বানপুরের কোম্পানি কমান্ডারকে জানান যে তাঁর মা (রোহতো বিবি) মারা গিয়েছেন। তাঁর দুই বোন সীমান্তের ওপারে, বাংলাদেশে থাকেন। তিনি বিএসএফকে অনুরোধ করেন যে তাঁর বোনেরা যদি তাঁদের মায়ের মুখটা শেষবার দেখতে পান তা হলে যেন অনেক দুঃখের সমাধান হবে। এর পর কোম্পানি কমান্ডার অবিলম্বে এই পরিবারের যন্ত্রণার কথা মাথায় রেখে বিলম্ব না করে এই বিষয়ে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে যোগাযোগ করেন। বিএসএফের অনুরোধের পরিপ্রেক্ষিতে বিজিবিও মানবিক দৃষ্টিভঙ্গির কথা বিবেচনা করে এগিয়ে আসে। উভয় দেশের সীমান্ত নিরাপত্তা বাহিনীর পারস্পরিক সহযোগিতার কথা মাথায় রেখে ও মানবতাকে সর্বাগ্রে রেখে বাংলাদেশে অবস্থানরত দুই কন্যাকে আন্তর্জাতিক সীমান্তের কাছে জিরো লাইনে মায়ের সঙ্গে শেষ দেখা করার ব্যবস্থা করে।

আরও পড়ুন: সিঙ্গল বেঞ্চের লাগাতার 'বিস্ফোরণ', সরে দাঁড়াল ডিভিশন বেঞ্চ! হাই কোর্টে বেনজির ঘটনা

মা-কে শেষবারের মতো দেখে দুই কন্যা ও পুত্র উভয়েই সীমান্ত রক্ষী বাহিনীর এই উদ্যোগের জন্য আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আপনাদের মানবিকতার কারণে আমরা মায়ের শেষ দেখা পেয়েছি। আজ যদি আমরা আমাদের মায়ের শেষ দেখা না পেতাম, তাহলে সারাজীবন আমরা নিজেদের ক্ষমা করতে পারতাম না।

আরও পড়ুন : মিলছে না সাহায্য, একগুচ্ছ দাবি নিয়ে খাদ্যভবনের সামনে ধর্ণায় রেশন ডিলারদের সংগঠন

দক্ষিণবঙ্গ ফ্রন্টিয়ার বিএসএফের জনসংযোগ আধিকারি এবং ডিআইজি সুরজিৎ সিং গুলেরিয়া জানিয়েছেন যে, বিএসএফ জওয়ানরা দিনরাত সীমান্তে সচেতন থেকে দেশের নিরাপত্তার দায়িত্ব সামলান। পাশাপাশি সীমান্তবাসীদের সুখ-দুঃখ, ধর্মীয় এবং সামাজিক মূল্যবোধেরও খেয়াল রাখেন। তিনি জোর দিয়ে বলেন, সীমান্তরক্ষী বাহিনী যেমন অসৎ মানুষদের বিরুদ্ধে শক্ত হাতে শৃঙ্খলা বজায় রাখতে সাহায্য করে, তেমনই মানবতা এবং মানবিক মূল্যবোধের ক্ষেত্রে তারা সর্বদা প্রস্তুত থাকে।

সোমরাজ বন্দ্যোপাধ্যায়

Published by:Uddalak B
First published:

Tags: BSF

পরবর্তী খবর