সুপ্রিম কোর্টের নির্দেশের জেরে বাইকে চৈত্র সেল, দামে ৩০ শতাংশ পর্যন্ত ছাড়– News18 Bengali

সুপ্রিম কোর্টের নির্দেশের জেরে বাইকে চৈত্র সেল, দামে ৩০ শতাংশ পর্যন্ত ছাড়

চৈত্র শেষে বাইকের সেলে মজেছে মধ্যবিত্ত বাঙালি , নজির বিহীন ছাড়ের সুযোগ নিতে গাড়ির দোকানে দোকানে উপচে পড়া ভিড় ।

Elina Datta | News18 Bangla
Updated:Mar 31, 2017 04:02 PM IST
সুপ্রিম কোর্টের নির্দেশের জেরে বাইকে চৈত্র সেল, দামে ৩০ শতাংশ পর্যন্ত ছাড়
Elina Datta | News18 Bangla
Updated:Mar 31, 2017 04:02 PM IST

#কলকাতা: চৈত্র শেষে বাইকের সেলে মজেছে মধ্যবিত্ত বাঙালি , নজির বিহীন ছাড়ের সুযোগ নিতে গাড়ির দোকানে দোকানে উপচে পড়া ভিড় । সৌজন্যে সুপ্রিম কোর্ট । রাজ্য ছাড়িয়ে গোটা দেশে বাইকের শোরুমে এ

চৈত্র শেষ । অসহ্য গরমে টগবগ করে ফুটছে বাঁকুড়া শহর । কিন্তু কুছ পরোয়া নেহি । বছর শেষের সেলে ভিড় উপচে পড়ছে বাজার গুলিতে । শুধু বাঁকুড়া কেন, কলকাতা, পুরুলিয়া, মালদহ সব জায়গার একই দৃশ্য ৷ শাড়ি , জামা , জুতো, ছাতা থেকে শুরু করে সব দোকানেই সেলের বাজার জমে উঠেছে । বছর শেষের বাইকের ধামাকা অফারে নজির বিহীন ভাবে ভিড়ে উপচে পড়ছে বাইকের শো রুম গুলিতেও । সৌজন্যে সুপ্রিম কোর্ট ।

সুপ্রিম কোর্টের রায়ের জেরে নিজেদের ভারত ষ্টেজ থ্রি মডেলের গাড়ির স্টক খালি করতে রাতারাতি ২৫ থেকে ৩০ শতাংশ কম দরে বিক্রি হচ্ছে নতুন বাইক । কম টাকায় বাইক কেনার হুজুগে মেতেছে শহরের মানুষও । প্রতিটি কোম্পানির দু চাকার শো রুমগুলিতে ক্রেতার ভিড় উপচে পড়ছে শো রুম গুলিতে ।

Loading...

নিজের একটি বাইক এখন আর মধ্যবিত্তের কাছে স্বপ্ন নয় বরং তা অত্যন্ত প্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে একটি । বাঁকুড়া শহরের মতো মফঃস্বল শহরগুলিতে বলা চলে বাইকই সব থেকে জনপ্রিয় যান । তাই প্রতি বছরই হু হু করে বাড়ছে বাইক বিক্রির সংখ্যা ।

শহরগুলিতে বাড়ছে দেশি বিদেশী বিভিন্ন বাইক প্রস্তুতকারী সংস্থার শো রুমের সংখ্যাও । সম্প্রতি সুপ্রিম কোর্টের নির্দেশে আগামী ১ এপ্রিল থেকে ভারত স্টেজ ৩ মডেলের কোনও গাড়ির উৎপাদন ও বিক্রি বন্ধ । আর এই রায়ের জেরে নিজেদের ভারত স্টেজ ৩ মডেলের বাইকের স্টক খালি করতে উঠেপড়ে লেগেছে বিভিন্ন বাইক প্রস্তুতকারী সংস্থা ।

ভারত স্টেজ ৩ মডেলের দু চাকার নতুন গাড়ি পিছু দশ হাজার টাকা থেকে শুরু করে  কুড়ি হাজার টাকা পর্যন্ত কম দরে বিক্রি হচ্ছে শো রুমগুলিতে । খবর রটতেই ছাড়ের সুযোগ ঘরে তুলতে উঠেপড়ে লেগেছে মধ্যবিত্ত শহরবাসী । কম দরে বাইক কিনে অনেকেই হাসি মুখে বাড়ি ফিরছেন । লম্বা লাইনে দাঁড়িয়েও শেষ পর্যন্ত মোটা অঙ্কের ছাড়ে পছন্দসই বাইক না পেয়ে অনেকে আবার হা হুতাশও করছেন ।

বাইক বিক্রেতারা বলছেন, সুপ্রিম কোর্টের রায়ের জেরে আমাদের কিছুটা ক্ষতি হলেও বাইক বিক্রির যে হিড়িক শুরু হয়েছে তাতে আজকের মধ্যেই স্টক খালি হয়ে যাবে ।

First published: 04:02:32 PM Mar 31, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर