Home /News /kolkata /
Bengal BJP: এসএসসি ইস্যুতে শুধু কলকাতা শহরে নয়, গোটা রাজ্যেই আন্দোলনের তীব্রতা বাড়াতে চায় বিজেপি

Bengal BJP: এসএসসি ইস্যুতে শুধু কলকাতা শহরে নয়, গোটা রাজ্যেই আন্দোলনের তীব্রতা বাড়াতে চায় বিজেপি

Bengal BJP: শুধুমাত্র প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ই নয়, যাঁরা যাঁরা এই দুর্নীতি কাণ্ডে জড়িত প্রত্যেককে অবিলম্বে গ্রেফতারের দাবিতে পথে নামতে চলেছে বঙ্গ বিজেপি।

  • Share this:

#কলকাতা: এ বার শুধুমাত্র কলকাতার মধ্যে সীমাবদ্ধ নয়, পার্থ চট্টোপাধ্যায় ইসুকে হাতিয়ার করে রাজ্যজুড়ে আন্দোলনের ডাক বিজেপির। গেরুয়া শিবিরের দুই প্রথম সারির নেতা সুকান্ত মজুমদার এবং শুভেন্দু অধিকারীর নেতৃত্বে পরপর দুদিন মিছিল সংগঠিত হয় কলকাতায়। বৃহস্পতিবার বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার ও অন্যান্য নেতৃত্বের উপস্থিতিতে কলেজ স্কোয়ার থেকে ধর্মতলা পর্যন্ত মিছিলের পর শুক্রবার পার্থ চট্টোপাধ্যায়ের বেহালা পশ্চিম বিধানসভা কেন্দ্রে মিছিলের নেতৃত্ব দেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। দক্ষিণ কলকাতা জেলা বিজেপির ডাকে আজ, শনিবারও তৃণমূল সুপ্রিমো  মমতা বন্দ্যোপাধ্যায়ের খাস তালুকে কর্মসূচি হাতে নিয়েছে গেরুয়া শিবির। 'দুর্নীতি মুক্ত রাজ্য' ও 'চোরেদের জেলে ভরো- মমতা গদি ছাড়ো' এই স্লোগানকে  সামনে রেখে এবার আন্দোলনের ঝাঁঝ বাড়াতে চাইছে  পদ্ম শিবির।

টানা আগস্ট মাস জুড়ে এক মাস ব্যাপী রাজ্যের সর্বত্র শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় শুধুমাত্র প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ই নয়, যাঁরা যাঁরা এই দুর্নীতি কাণ্ডে জড়িত প্রত্যেককে অবিলম্বে গ্রেফতারের দাবিতে পথে নামতে চলেছে বঙ্গ বিজেপি। পঞ্চায়েত নির্বাচন ও লোকসভা নির্বাচনকে পাখির চোখ করে কার্যত বসে যাওয়া সংগঠনকে এই ইস্যুতে চাঙ্গা করে আন্দোলনমুখী করতেই শুধুমাত্র কলকাতা ও শহরতলী কেন্দ্রিকই নয়, রাজ্যের প্রতিটি কোনায় কোনায় আন্দোলন ছড়িয়ে দেওয়ার লক্ষ্যেই আগামী আগস্ট মাসের প্রথম দিন থেকেই টানা একমাস ব্যাপী মিছিল-সভা কর্মসূচির ডাক দেওয়া হয়েছে। রাজ্যের সমস্ত বুথ, মন্ডল ও জেলাস্তরে  মিছিল- প্রতিবাদ সভা করবে বিজেপি। দলীয় সূত্রের খবর, ইতিমধ্যেই রাজ্যের বিভিন্ন সাংগঠনিক জেলায় কর্মসূচি পালনে গেরুয়া শিবিরের পক্ষ থেকে জারি করা হয়েছে নির্দেশ। স্থানীয় সাংগঠনিক নেতৃত্বের পাশাপাশি বেশ কিছু কর্মসূচিতে রাজ্য স্তরের  নেতৃত্বও হাজির থাকবেন বলে জানা গেছে।

আরও পড়ুন: আজ দুপুরেই ব্যাপক বদলাবে আবহাওয়া, জেলায় জেলায় কাঁপিয়ে বৃষ্টির সতর্কতা

আরও পড়ুন: 'আপনার ভোট চাই না', মুখের উপর স্পষ্ট কথা বিধায়ক মনোরঞ্জন ব্যাপারীর, গুপ্তিপাড়া তোলপাড় 

প্রসঙ্গত, শিক্ষক নিয়োগ দুর্নীতির অভিযোগে গ্রেফতার হওয়া পার্থ চট্টোপাধ্যায়কে সাসপেন্ড করেছে তৃণমূল। মন্ত্রিত্ব থেকে সরিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। কিন্তু তার পরেও পার্থ-কাণ্ড নিয়ে রাজনীতি থেকে সরছে না বিজেপি। পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করার পর কার্যত পাঁচ দিন হাত গুটিয়ে বসে থাকা গেরুয়া নেতৃত্ব এবার দেরিতে হলেও  আন্দোলনের ঝাঁঝ বাড়াতে চলেছে। রাজনৈতিক বিশ্লেষকদের কথায়, 'শিক্ষক নিয়োগের ক্ষেত্রে যে দুর্নীতির পর্দাফাঁস হয়েছে, এর পরও জমাট আন্দোলন সংগঠিত করার ক্ষেত্রে কার্যত ডাহা ফেল গেরুয়া শিবির'। এর নেপথ্য কারণ হিসেবে বঙ্গ বিজেপির নড়বড়ে, ছন্নছাড়া এবং অগোছালো সংগঠনকেই দায়ী করছে রাজনৈতিক মহল।  তবে দুর্নীতি ইস্যুতে ময়দানে নেমে কতটা রাজনৈতিক ফসল তুলতে পারবে বঙ্গ বিজেপি?  তার উত্তর দেবে সময়ই।

ভেঙ্কটেশ্বর লাহিড়ী

Published by:Uddalak B
First published:

Tags: SSC

পরবর্তী খবর