• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • BJP WILL GHERAO KOLKATA CORPORATION ON FAKE VACCINATION DRIVE IN KASBA SB

Kolkata Corporation: পুরভোটে ভ্যাকসিন কাণ্ডই 'অস্ত্র', কলকাতা কর্পোরেশন ঘেরাওয়ের ডাক BJP-র!

বিজেপির নতুন কর্মসূচি

Kolkata Corporation: পুরভোটকে আপাতত পাখির চোখ করে কলকাতা কর্পোরেশন দিয়ে শুরু করে রাজ্যজুড়ে পুরসভা অভিযানের কর্মসূচি নিচ্ছে বিজেপি।

  • Share this:

    #কলকাতা: কসবা টিকা কাণ্ডে তৃণমূল নেতারা সরাসরি জড়িত। আগেই অভিযোগ তুলেছে বিজেপি। ইতিমধ্যেই সিবিআই তদন্ত দাবি করে কলকাতা হাইকোর্টে মামলাও হয়েছে। শুধু তাই নয়, বিজেপি নেতা সায়ন্তন বসু কলকাতা পুলিশের উদ্দেশে চরম হুঁশিয়ারি দিয়ে জানিয়েছিলেন 'আমাদের আটাকানো যাবে না। সামনের মাসেই এক লক্ষ মানুষ নিয়ে লালবাজার ঘেরাও করব। দেখি কত ক্ষমতা, আটকে দেখান।' সেই ঘোষণার পরপরই এবার পুরসভা ঘেরাওয়েরও ডাক দিল বিজেপি। ৫ জুলাই কলকাতা পুরসভা ঘেরাওয়ের ডাক দিয়েছে গেরুয়া শিবির।

    আর পুরভোটকে আপাতত পাখির চোখ করে কলকাতা কর্পোরেশন দিয়ে শুরু করে রাজ্যজুড়ে পুরসভা অভিযানের কর্মসূচি নিচ্ছে বিজেপি। জুলাই মাস থেকেই জেলায় জেলায় কর্মসূচি শুরু করতে চায় তাঁরা। রাজনৈতিক মহলের মতে, দল ও সংগঠনকে চাঙ্গা করতে পুরভোটকে সামনে রেখে 'ওয়ার্ম আপ' শুরু করে দিল বিজেপি।

    প্রসঙ্গত, বিজেপি বারবার বলে আসছে, জাল ভ্যাকসিন নিয়ে যদি কেউ মারা যেত, তাহলে তৃণমূল কংগ্রেস কেন্দ্রীয় সরকারের নামে দোষ দিত। বলা হত মোদি সরকার ভুয়ো ভ্যাকসিন পাঠিয়েছে আর তাতেই মৃত্যু হয়েছে। গেরুয়া শিবিরের অভিযোগ, ভুয়ো টিকা কাণ্ডে তৃণমূলের নেতা মন্ত্রীরা জড়িত।

    কসবায় ভুয়ো ভ্যাকসিনকাণ্ডের প্রতিবাদে ইতিমধ্যেই সোচ্চার হয়েছে বামেরা। দুদিন আগেই পুরসভার সামনে বিক্ষোভ দেখায় বামেরা। ব্যারিকেড ভাঙার চেষ্টাও করেন বিক্ষোভকারীরা। পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের ধস্তাধস্তিও বাধে। ভুয়ো ভ্যাকসিনকাণ্ডের প্রতিবাদে স্মারকলিপি দেওয়ার দাবিতে পুরসভার মেন গেটের সামনে অবস্থানে বসেছিলেন বাম কর্মীরা। এর আগে স্বাস্থ্য ভবনের সামনেও বিক্ষোভ দেখিয়েছেন তাঁরা। পুরসভার সামনে নকল সিরিঞ্জ নিয়ে বিক্ষোভ দেখানো হয়।

    প্রসঙ্গত, ভুয়ো ভ্যাকসিন ক্যাম্পে টিকা নিয়ে প্রতারক দেবাঞ্জন দেবের খপ্পরে পড়েছিলেন খোদ সাংসদ মিমি চক্রবর্তী। কসবার ভ্যাকসিনেশন সেন্টারে টিকা নেওয়ার পর থেকেই খটকা লাগতে শুরু করেছিল তাঁর। তিনি জানান, টিকা নেওয়ার ২৪ ঘণ্টা পেরিয়ে গেলেও তাঁর কাছে কোনও সার্টিফিকেট আসেনি। এমনকী রেজিস্ট্রশনের কোনও তথ্যও আসেনি মোবাইল নম্বরে। আর এতেই খটকা লাগে অভিনেত্রীর। এরপরেই প্রশাসনের দ্বারস্থ হন তিনি। পুলিশেও খবর দেন। শেষমেশ প্রকাশ্যে আসে IAS-অফিসারের সেজে ভুয়ো ভ্যাকসিন চক্র চালানো দেবাঞ্জন দেবের আসল কীর্তি। কসবা থেকে গ্রেফতার হয় ওই প্রতারক। তাঁর সঙ্গে তৃণমূল নেতাদের নানা ছবি সামনে এনে এরপর আসরে নামে বিরোধীরা। এবার সেই সূত্রেই কলকাতা পুরসভা ঘেরাওয়ের ডাক দিল বিজেপি।

    Published by:Suman Biswas
    First published: