Home /News /kolkata /
Partha Chatterjee Arrest: হাতিয়ার পার্থর গ্রেফতারি, এবার রাস্তায় নেমে আন্দোলনে বঙ্গ বিজেপি

Partha Chatterjee Arrest: হাতিয়ার পার্থর গ্রেফতারি, এবার রাস্তায় নেমে আন্দোলনে বঙ্গ বিজেপি

এবার আন্দোলনে নামছে রাজ্য বিজেপি৷

এবার আন্দোলনে নামছে রাজ্য বিজেপি৷

কলেজ স্ট্রিট থেকে ধর্মতলা পর্যন্ত এই প্রতিবাদ মিছিলে দলের জেলা ও মণ্ডল স্তরের নেতা কর্মীদের বড় সংখ্যায় উপস্থিতি চাইছে রাজ্য। 

  • Share this:

#কলকাতা: চোরেদের জেলে ভরো, মমতা গদি ছাড়ো। পার্থ ও শিক্ষা দুর্নীতি ইস্যুতে এই স্লোগানকে সামনে রেখে রাস্তায় নামছে বিজেপি। ২৮  জুলাই কলকাতায় রাজ্যস্তরের এই প্রতিবাদ মিছিল ও সভায় কেন্দ্রীয় ও রাজ্য নেতৃত্বের উপস্থিতিতে বড় মাপের মিছিল করার পরিকল্পনা নিয়েছে বিজেপি।

কলেজ স্ট্রিট থেকে ধর্মতলা পর্যন্ত এই প্রতিবাদ মিছিলে দলের জেলা ও মণ্ডল স্তরের নেতা কর্মীদের বড় সংখ্যায় উপস্থিতি চাইছে রাজ্য। ২২ জুলাই গভীর রাতে  ইডি-র হাতে গ্রেফতার হওয়ার পরেই সরকারি চাকরির নিয়োগ দুর্নীতি ইস্যুকে হাতিয়ার করে রাজ্যব্যাপী আন্দোলন গড়ে তোলার সিদ্ধান্ত নেয় রাজ্য বিজেপি।

আরও পড়ুন: শুধু ২১ কোটি নয়, অনুষ্ঠান বাড়ি থেকে আবাসন! নেল আর্ট পার্লার! কলকাতায় পার্থ-অর্পিতার টাকার পাহাড়! সামনে এল নয়া তথ্য!

২৩ জুলাই, ন্যাশনাল লাইব্রেরির ভাষা ভবনে দলীয় সাংগঠনিক বৈঠকে, সুকান্ত বলেন, 'এই সুযোগকে আমাদের কাজে লাগিয়ে রাজ্যব্যাপি আন্দোলন শুরু করতে হবে।' দলের মোর্চা ও সেল ছাড়াও বিজেপি-র অনুগামী সংগঠনগুলির কাছেও আর্জি জানান সুকান্ত৷ সংঘের নির্দেশে এবিভিপি ইতিমধ্যেই কলেজ, বিশ্ববিদ্যালয় স্তরে আন্দোলন শুরু করেছে। সংঘের বাকি সংগঠনগুলিকেও এই আন্দোলনে সামিল করতে ২৭  জুলাই কলকাতায় সমন্বয় বৈঠকে বসছে আরএসএস। উদ্দেশ্য একটাই, পার্থ ও নিয়োগ দুর্নীতিকে কেন্দ্র করে কলকাতায় বড় মাপের জমায়েত ও মিছিল করে, কার্যত বসে যাওয়া সংগঠনকে এই ইস্যুতে চাঙ্গা করে আন্দোলনমুখী করা।

শুভেন্দু অধিকারী ও সুকান্ত মজুমদারের নেতৃত্বে এই মিছিল হবে। মিছিলে দলের সব বিধায়ক, রাজ্য ও জেলা নেতৃত্বকে অংশ নিতে বলা হয়েছে। রাজ্য সরকারের নিয়োগ দূর্নীতিকে সামনে রেখে আন্দোলনের স্লোগানে পার্থকে সামনে রাখলেও, নিশানায় কিন্তু রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।  তোলা হবে গদি ছাড়ার দাবি।  বিজেপি-র এই স্লোগানকে কটাক্ষ করে তৃণমূলের বিধায়ক তাপস রায় বলেন, 'আসলে বিজেপির লক্ষ্য আন্দোলন নয়, গদি। ২১-এ বিধানসভা ভোটে রাজ্যে ক্ষমতায় আসার কথা বলে, বিরোধী দল হয়ে হতাশ হয়ে পড়েছে। তাই ছুতোনাতায় তাদের গদি ছাড়ার দাবি।'

Published by:Debamoy Ghosh
First published:

Tags: BJP, Partha Chatterjee, SSC

পরবর্তী খবর