Home /News /kolkata /
Suvendu Adhikari: "গ্রিন করিডোর করে কলকাতায় দুর্নীতির টাকা নিয়ে আসতো পুলিশ"; বিস্ফোরক শুভেন্দু অধিকারী

Suvendu Adhikari: "গ্রিন করিডোর করে কলকাতায় দুর্নীতির টাকা নিয়ে আসতো পুলিশ"; বিস্ফোরক শুভেন্দু অধিকারী

Suvendu Adhikari

Suvendu Adhikari

SSC Scam: শুভেন্দু বলেন, “জেলায় জেলায় ‘অপা’ (অর্পিতা ও পার্থ) সিন্ডিকেটের এজেন্ট নিয়োগ করা হয়েছিল। এই এজেন্টদের মাধ্যমেই তৃণমূলের দুর্নীতির টাকা সংগ্রহ করা হত।”

  • Share this:

#কলকাতা: রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে গ্রিন করিডোর করে কলকাতায় দুর্নীতির টাকা নিয়ে আসতো রাজ্যের পুলিশ। এমনই বিস্ফোরক মন্তব্য শুভেন্দু অধিকারীর! বুধবার ধর্মতলায় অবস্থান বিক্ষোভের ডাক দিয়েছিল বিজেপি। ধর্মতলার ওয়াই চ্যানেলে ‘চোর ধরো জেল ভরো’ বিক্ষোভ সমাবেশের মঞ্চ থেকে এদিন এমনই জানান বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এখানেই শেষ নয়, রাজ্যে কোটি কোটি টাকার দুর্নীতি ও তাতে পার্থ চট্টোপাধ্যায়-অর্পিতা মুখোপাধ্যায়ের যোগ প্রসঙ্গেও চাঞ্চল্যকর দাবি শুভেন্দুর। শুভেন্দু এদিন বলেন, “জেলায় জেলায় ‘অপা’ (অর্পিতা ও পার্থ) সিন্ডিকেটের এজেন্ট নিয়োগ করা হয়েছিল। এই এজেন্টদের মাধ্যমেই তৃণমূলের দুর্নীতির টাকা সংগ্রহ করা হত।”

আরও পড়ুন- মাঙ্কিপক্স নিয়ে চিন্তায় কেন্দ্র, ভারতে সংক্রমণ রোধে নির্দেশিকা প্রকাশ করল সরকার

দুর্নীতির সঙ্গে জড়িত তৃণমূলের নেতাদের শাস্তির দাবিতে অবস্থান বিক্ষোভের মঞ্চ থেকে এদিন একের পর এক বিস্ফোরক মন্তব্য করেছেন শুভেন্দু। এমনকি ২০২৪ সাল অবধি তৃণমূল সরকার ক্ষমতায় টিকবে কী না তা নিয়েও সন্দেহ প্রকাশ করেন তিনি। শুভেন্দু বলেন, “সিঙ্গুর-নন্দীগ্রামের আন্দোলন করেছি। শিক্ষক দুর্নীতি নিয়োগ মামলায় তাই কীভাবে আন্দোলন করতে হবে জানি। দুর্নীতির শিকড় উপড়ে ফেলতে হবে। আমি আন্দোলনে ‘ডক্টরেট’ করা মানুষ। আপনারাও তীব্র আন্দোলন গড়ে তুলুন। পাশে আছি।”

গতকালই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক করে এসেছেন শুভেন্দু। তাঁর দাবি, শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় শুধু পার্থ চট্টোপাধ্যায় বা অর্পিতা মুখোপাধ্যায়ই জড়িত নন, শাসকদলের ১০০ জন নেতা মন্ত্রীও রয়েছেন তালিকায়। দুই নেতার বৈঠকের মাঝেই দুর্নীতিতে জড়িত সেই ১০০ জনের তালিকা অমিত শাহর হাতে তুলে দিয়েছেন শুভেন্দু। সূত্রের খবর, ওই তালিকায় তৃণমূলের সাংসদ, বিধায়ক ও বেশ কয়েকজন মন্ত্রীর নামও রয়েছে।

আরও পড়ুন- মমতার মন্ত্রিসভায় নতুন ৮ মুখ! স্বাধীন দায়িত্ব বীরবাহার, প্রতিমন্ত্রী তাজমুল

পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতার কিংবা অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে বিপুল পরিমাণ টাকা উদ্ধারের ঘটনার পর থেকেই বঙ্গ বিজেপির নেতারা বারবারই দাবি করে আসছেন, ঘটনার সঙ্গে একা পার্থ চট্টোপাধ্যায় বা অর্পিতা মুখোপাধ্যায় জড়িত নন। “এটা তৃণমূল কংগ্রেসের সঙ্ঘবদ্ধ অপরাধ,” দাবি বিজেপির। সেই দাবিতেই সংযোজন করে শুভেন্দু বলেন, “কালিঘাট থানার কোষাগারেও দুর্নীতির টাকা রাখা আছে।”

মন্ত্রিসভার রদবদল প্রসঙ্গে শুভেন্দু অধিকারী রাজ্যের শাসকদল তৃণমূলকে খোঁচা দিয়ে বলেন, “যেভাবে নেতা মন্ত্রীরা দুর্নীতির জালে জড়িয়েছেন তাতে দু’মাস পরপর মন্ত্রিসভার বদল করতে হবে। এবার পুজোতে তৃণমূলের অনেককেই জেলে থাকতে হবে।”

Published by:Madhurima Dutta
First published:

Tags: SSC Scam, Suvendu Adhikari

পরবর্তী খবর