মুখ পুড়েছিল সোমেন-পত্নী শিখা মিত্রকে প্রার্থী করে, চৌরঙ্গীতে অন্য নাম দিল বিজেপি

মুখ পুড়েছিল সোমেন-পত্নী শিখা মিত্রকে প্রার্থী করে, চৌরঙ্গীতে অন্য নাম দিল বিজেপি

শিখা মিত্রর জায়গায় দেবব্রত মাঝিকে প্রার্থী করল বিজেপি। File Photo

প্রার্থী করা হয়েছে দেবব্রত মাঝিকে।

  • Share this:

    #কলকাতা: সোমেন মিত্রের স্ত্রী শিখা মিত্রকে প্রার্থী করেছিল বিজেপি। তাই নিয়ে রাজ্য রাজনীতিতে ব্যাপক জলঘোলা হয়েছে, মুখ পুড়েছে বিজেপির। অবশেষে সেই কেন্দ্রের প্রার্থী পাল্টালো বিজেপি। প্রার্থী করা হয়েছে দেবব্রত মাঝিকে।

    গত বৃহস্পতিবার ১৪৮ কেন্দ্রের প্রার্থী দেয় বিজেপি। প্রার্থীপদ ঘোষণা হতেই দেখা যায় সোমেন পত্নীকে চৌরঙ্গীর প্রার্থী হিসেবে ঘোষণা হয়েছে। বিজেপি যে সোমেন জায়ার সঙ্গে যোগাযোগ রাখছে তা ছিল ওপেন সিক্রেট। এর পরেই তোপ দাগেন সোমেন-পত্নী। তিনি স্পষ্টই বলেন আমি প্রার্থী হতে চাই না, একথা আগেই জানিয়ে দিয়েছিলাম। এটা অন্যায়, আমি কখনও বিজেপির হয়ে নির্বাচনে লড়ব না।

    একদিকে প্রার্থী নিয়ে জায়গায় জায়গায় বিক্ষোভ যখন বাড়ছে, তখনই এই কাণ্ড বিজেপিকে বেজায় অস্বস্তিতে ফেলে। এমনকি নতুন প্রার্থী নিয়েও বিক্ষোভ দেখা যায় বেশ কয়েক জায়গায়। আলোচনায় বসেন বিজেপির শীর্ষস্তরের নেতারা। যদিও এই নিয়ে প্রকাশ্যে কাউকেই তেমন মন্তব্য করতে শোনা যায়নি। অবশেষে শেষ কয়েকটি আসনের তালিকা সামনে আসতে দেখা গেল, চৌরঙ্গীতে নতুন প্রার্থী দিয়েছে বিজেপি।

    প্রসঙ্গত এ দিন বদল করা হয়েছে প্রথিতযশা অর্থনীতিবিদ অশোক লাহিড়ির কেন্দ্রও। তাঁকে বালুরঘাট থেকে ্ প্রার্থীপদ দেওয়া হয়েছে। অতীতে আলিপুরদুয়াার থেকে প্রার্থী করা হয়েছিল অশোক লাহিড়িকে। কিন্তু তাঁর নাম সামনে আসতেই ক্ষোভে ফেটে পড়েন আলিপুরদুয়ারের সাধারণ বিজেপি কর্মীরা। চাপের মুখে অশোক লাহিড়ির পরিবর্তে প্রার্থী হিসেবে ঘোষণা করা হয় সুমন কাঞ্জিলালকে। নতুন করে জল্পনা তৈরি হয় অশোক লাহিড়ির ভোট ভবিষ্যত নিয়ে।মুমু আজ অর্থনীতিবিদ অশোক লাহিড়িকে অবশেষে বালুরঘাটের করল বিজেপি।

    Published by:Arka Deb
    First published:

    লেটেস্ট খবর