বিজেপির মশাল মিছিল আটকে দিল পুলিশ, ধুন্ধুমার কাণ্ড লকেটের 

বিজেপির মশাল মিছিল আটকে দিল পুলিশ, ধুন্ধুমার কাণ্ড লকেটের 

সোমবার বালুরঘাটের কুমারগঞ্জে ধর্ষনের প্রতিবাদে মিছিল শুরুই করতে পারল না বিজেপি

  • Share this:

#কলকাতা:  সোমবার বালুরঘাটের কুমারগঞ্জে ধর্ষনের প্রতিবাদে মিছিল শুরুই করতে পারল না বিজেপি। সম্প্রতি, এই ইস্যুতেই আদালত থেকে মিছিলের অনুমতি আদায় করে নন্দন চত্বরে মিছিল করে বিজেপির যুব ও মহিলা মোর্চা। সেদিন রুট বদলে মিছিল করতে পারলেও, সোমবার শুরুতেই ধাক্কা খেল বিজেপি। মহিলা মোর্চার উত্তর কলকাতা জেলার তরফে এদিন  বিজেপির রাজ্য দফতর থেকে যোগাযোগ ভবন পর্যন্ত মিছিল করার অনুমতি চাওয়া হয়। লিখিত ভাবে তার অনুমতি না দিলেও, পুলিশ মৌখিক ভাবে উদ্যোক্তাদের সেন্ট্রাল অ্যাভেনিউর একধার ধরে সারিবদ্ধ ভাবে মিছিল করতে বলে।

কিন্তু, মহিলা মোর্চার কর্মীরা রীতিমত মশাল জ্বালিয়ে মিছিল শুরু করার প্রস্তুতি নেয়। ফলে, বিজেপি রাজ্য দফতরের মুখেই মিছিল আটকে দেয় পুলিশ। পুলিশের এই মিছিল আটকে দেওয়ার জেরে প্রায় আধঘন্টা ধরে সেন্ট্রাল অ্যাভেনিউ - মূরলিধর সেন লেনের মুখে জমায়েত করে বিক্ষোভ দেখায় লকেটের মহিলা মোর্চা।  পুলিশের দাবি, মশাল মিছিলের কোনও অনুমতি ছিল না। তাই মিছিল করতে দেওয়া যায় নি।

অন্যদিকে,  মহিলা মোর্চার রাজ্য সভাপতি লকেট চট্টোপাধ্যায়ের দাবি,  মুখ্যমন্ত্রীর নির্দেশে পুলিশ মিছিল করতে দেয়নি। মিছিল করতে না দেওয়া নিয়ে পুলিশ ও প্রশাসনের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ করেন লকেট।পুলিশের তরফে আন্দোলনকারীদের  মশালের বদলে মোমবাতি নিয়ে মিছিল করার কথা বলা হলেও তা মানতে চায় নি বিজেপি। মহিলা মোর্চার তরফে আগামিদিনে এর প্রতিবাদে আরও বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দিচ্ছে বিজেপি।

First published: 08:46:40 PM Jan 13, 2020
পুরো খবর পড়ুন
अगली ख़बर