কলকাতা

corona virus btn
corona virus btn
Loading

হেমতাবাদের বিধায়কের মৃত্যুতে সিবিআই তদন্ত চেয়ে বালিগঞ্জ থানায় ডেপুটেশন বিজেপির

হেমতাবাদের বিধায়কের মৃত্যুতে  সিবিআই তদন্ত চেয়ে বালিগঞ্জ থানায় ডেপুটেশন বিজেপির
ডেপুটেশনের জন্য জড়ো হওয়া বিজেপি সমর্থকরা।

বুধবার দুপুর বারোটার সময় বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পল নিজে সদলবলে গিয়ে বালিগঞ্জ থানায় বিধায়কের মৃত্যু সিবিআই তদন্ত চেয়ে ডেপুটেশন জমা দেন

  • Share this:

কলকাতা: উত্তর দিনাজপুরের হেমতাবাদের বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের মৃত্যুকে কেন্দ্র করে রাজ্য রাজনীতি উত্তাল। বিজেপির তরফ থেকে দেবেন্দ্রনাথ রায়কে খুন করে ঝুলিয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ করা হয়। কিন্তু বিধায়কের দেহের ময়নাতদন্ত করে পুলিশ জানিয়ে দেয়, দেবেন্দ্র বাবু গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছিলেন। সেই ঘটনাকে কেন্দ্র করে আজ কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন থানায় ডেপুটেশন জমা দেয় বিজেপি নেতৃত্বরা।

বুধবার দুপুর বারোটার সময় বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পল নিজে সদলবলে গিয়ে বালিগঞ্জ থানায় বিধায়কের মৃত্যু সিবিআই তদন্ত চেয়ে ডেপুটেশন জমা দেন। সেখান থেকে অগ্নিমিত্রা আনন্দপুর থানাতে গিয়ে সদলবলে আবার একটি একই ডেপুটেশন জমা দেন।   ডেপুটেশন দিয়ে বেরিয়ে এসে অগ্নিমিত্রা পল দাবি করেন ,তাদের ১০৫ জন কার্যকর্তা এ পর্যন্ত তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের হাতে খুন হয়েছেন।

তিনি এও বলেন পশ্চিমবঙ্গ সরকার বিধায়কদের কোনওভাবে নিরাপত্তা দিতে পারছেন না। দেবেন্দ্র বাবুকে রাতের বেলা কয়েকজন দুষ্কৃতী ঘর থেকে ডেকে নিয়ে গিয়ে খুন করে ঝুলিয়ে দিয়েছেন বলে তিনি দাবি করেন।

ময়নাতদন্তের রিপোর্টে পরিষ্কার উল্লেখ রয়েছে, এন্টিমর্টেম ইন নেচার। অর্থাৎ গলায় ফাঁসি নেওয়ার পরে মৃত্যু হয়েছে। দেহে কোন আঘাত বা আঁচড়ের  কোনও চিহ্ন পাওয়া যায়নি। তবে অগ্নিমিত্রা পল দাবি করেন, ' দেবেন্দ্র বাবুকে শ্বাসরোধ করে, খুন করে ঝুলিয়ে দেওয়া হয়েছে।' ডাক্তারি ময়নাতদন্তের ওপর কোনও ভাবে ভরসা নেই বলে দাবি করেন। তবে ময়না তদন্তের রিপোর্টে ডাক্তার তার মন্তব্যে ,পরিষ্কার লিখে দিয়েছেন কেমিক্যাল টেস্টের ( ভিসেরা )পরেই মৃত্যুর কারণ আরও সঠিকভাবে বলা যাবে।

যদিও বিজেপির দাবি করা খুনের তথ্য মানতে রাজি নয় তৃণমূল কংগ্রেস। আত্মহত্যার চিঠি অনুযায়ী দেবেন্দ্র বাবু ব্যবসা করতে গিয়ে প্রতারিত হয়েছিলেন। তাঁর পকেটে থাকা নোটে দু'জনের নাম পাওয়া গিয়েছিল।তারমধ্যে একজনকে মালদহ থেকে গ্রেফতার করেছে পুলিশ। আর একজনের খোঁজে তল্লাশি চালাচ্ছে।

Published by: Arka Deb
First published: July 16, 2020, 9:47 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर