• হোম
  • »
  • খবর
  • »
  • কলকাতা
  • »
  • BJP OBJECTIONS FILED BEFORE RETURNING OFFICER THAT MAMATA BANERJEE NOMINATION PAPER FOUND DEFECTIVE PROBABLY THEY MISNOMER IDENTITY AKD

মমতার হলফনামায় তথ্য গোপনের অভিযোগ, কমিশনে বিজেপি, আপাতত পদক্ষেপ নিস্ফলাই...

মমতার হলফনামায় তথ্য গোপনের অভিযোগ, কমিশনে বিজেপি, আপাতত পদক্ষেপ নিস্ফলাই...

মমতা বন্দ্যোপাধ্য়ায়ের হলফনামায় ভুল ধরে কমিশনে বিজেপি।

বিকেল ৫টার পরে করার কমিশনের ওয়েবসাইটে মমতা বন্দ্যোপাধ্যায় প্রার্থী হিসেবে চূড়ান্ত ভাবে দেখা যাওয়ার একথা নিশ্চিত ভাবেই বলা যায়, কমিশন এই অভিযোগ উড়িয়ে দিচ্ছে।

  • Share this:

    #কলকাতা: তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে তথ্য গোপনের অভিযোগ নিয়ে কমিশনে গেল বিজেপি। বিজেপির তরফে অভিযোগ, মমতা বন্দ্যোপাধ্য়ায়ের হলফনামায় বেশ কিছু তথ্য গোপন করা হয়েছে। বিজেপির নন্দীগ্রামের প্রার্থী শুভেন্দু অধিকারী রিটার্নিং অফিসারকে অভিযোগ করেছেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের হলফনামায় ৬টি ফৌজদারি মামলার কথা নেই। এই তত্ত্ব ধরেই বিজেপি চাইছিল সুপ্রিম কোর্টের গাইডলাইন অনুযায়ী মমতার আবেদন বাতিল করা হোক। কিন্তু এ দিন, বিকেল ৫টার পরে করার কমিশনের ওয়েবসাইটে মমতা বন্দ্যোপাধ্যায়  প্রার্থী হিসেবে চূড়ান্ত ভাবে দেখা যাওয়ার একথা নিশ্চিত ভাবেই বলা যায়, কমিশন এই অভিযোগ উড়িয়ে দিচ্ছে।

    এখানেই শেষ নয়, সূত্রের খবর, শুভেন্দু অধিকারী যে ফৌজদারি মামলার কথা বলছেন, তা হয়েছিল এক গ্রুপ ডি কর্মীর বিরুদ্ধে, হিসাব বহির্ভূত সম্পত্তির অভিযোগে। ২০০৮ সালে সিবিআই চার্জশিটে ওই কর্মীর স্ত্রীর নাম ছিল, ঘটনাক্রমে তার নামও মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর শুভেন্দু অধিকারী-সহ অন্যান্য বিজেপি নেতারা নামবিভ্রাট করে ফেলেছেন নামমাহাত্ম্যের কারণেই।

    ১ এপ্রিল নন্দীগ্রামে ভোট। তার আগে আজই ছিল প্রার্থীর মনোনয়ন পরীক্ষার শেষ দিন। এ দিনই নতুন করে অভিযোগ আনে বিজেপি, এবার নিশানায় সরাসরি তৃণমূল নেত্রী। বিজেপির দাবি, অসমে পাঁচটি ফৌজদারি মামলা রয়েছে তৃণমূল নেত্রীর বিরুদ্ধে, একটি মামলা রয়েছে কলকাতাতেও। তাদের অভিযোগ, এই তথ্য ছিল না হলফনামায়। মমতা বন্দোপাধ্যায়ের মনোনয়ন নিয়ে শুভেন্দু অধিকারী এদিন বলেন, "নন্দীগ্রামে মাননীয়া দাঁড়িয়েছেন। তাঁর নামে আমি নির্বাচন কমিশনের কাছে অভিযোগ করেছি। একাধিক মামলা থাকলেও তা জানানো হয়নি। তথ্যপ্রমাণ সহ আভিযোগ দায়ের করা হয়েছে। নির্বাচন কমিশন বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা গ্রহণ না করলে পরবর্তী সময়ে ব্যবস্থা নেবো।"

    সৌগত রায়কে এই বিষয়ে জিজ্ঞেস করা হলে তিনি বলে, "এগুলি ওঁর নার্ভাসনেস। শুভেন্দু অধিকারী হারবেন জেনে বেপরোয়া হয়ে উঠেছে। শুভেন্দু অভিযোগ করতেই পারেন, কমিশন প্রশ্ন করলে জবাব দেব। শুভেন্দু অধিকারীর কাছে জবাব দেবো না।"  তৃণমূল বলছে, প্রথমে শুভেন্দু বলেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়কে দুই জায়গায় প্রার্থী হতে দেবেন না। মমতা নন্দীগ্রামেই দাঁড়ান তখন। এখন শুভেন্দু তাঁর প্রার্থীতালিকায় ভুল ধরছেন। অর্থাৎ জামানত জব্দ হওয়ার ভয় পাচ্ছেন তিনি।

    Published by:Arka Deb
    First published:

    লেটেস্ট খবর