হোম /খবর /কলকাতা /
স্পিকারের সঙ্গে যাবেন না বিজেপি বিধায়করা! ফিরহাদ বললেন, 'ইগোর সমস্যা'

স্পিকারের সঙ্গে যাবেন না বিজেপি বিধায়করা! ফিরহাদ বললেন, 'ইগোর সমস্যা'

ফিরহাদ হাকিম। ফাইল ছবি

ফিরহাদ হাকিম। ফাইল ছবি

বিষয়টি সামনে আসার পরেই বিজেপিকে একহাত নিয়েছেন ফিরহাদ হাকিম।

  • Share this:

#কলকাতা: বিধানসভার বিধায়কদের আলিপুর সংগ্রহশালা দেখাতে নিয়ে যাবেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। কিন্তু সেখানে থাকবেন না বিজেপি বিধায়করা। বিষয়টি সামনে আসার পরেই বিজেপিকে একহাত নিয়েছেন ফিরহাদ হাকিম। কটাক্ষের সুরে তিনি জানিয়েছেন, ইগোর সমস্যার জন্য এই পরিস্থতি।

ফিরহাদ হাকিম বলেন, "মুখ্যমন্ত্রীর কথা মতো আমি সদস্যদের আমন্ত্রণ জানিয়েছি। আমি মনোজ টিগ্গাকে আজ ব্যক্তিগত ভাবে যেতে বলেছি।বিধায়করা সুষ্ঠভাবে অধিবেশন চালাতে চান। ইগোর কারণে নিমন্ত্রণ রক্ষা করতে পারছেন না ওঁনারা। আমি আমার সৌজন্য দেখাব। রক্ষা করতে না পারলে সেটা আপনার দৈন্যতা। আমি সর্বদলীয় দলেও যেতে বলেছি। এখন আগের মতো আমরা-ওরা নেই। অর্থহীন বিরোধিতা হয় না। তাতে দল ও মানুষের ভালো হয় না।"

ফিরহাদ হাকিম আরও বলেন, "গঠনমূলক বিরোধিতা দরকার। তাতে রাজ্যের লাভ হয়। কী কী কাজ দরকার, সেটা জানান। বিরোধী ও সংবাদমাধ্যম গুরুত্বপূর্ণ জায়গা। সর্বদলীয় প্রতিনিধি দলে উদার মনে বাংলার স্বার্থে সকলকে থাকার আবেদন করছি। এই টাকা শুভেন্দু অধিকারী ও ফিরহাদ হাকিমের নয়। এই টাকা বাংলার।"

আরও পড়ুন, কত চিতা বাঘ ঘুরছে রাজ্যে? গণনা শুরু করবে সরকার

তিনি আরও বলেন, "সৌজন্য দেখানো হয়েছে। কিন্তু সেই সৌজন্য কে কীভাবে গ্রহণ করবে সেটা তার বিষয়। এই নিয়ে আমাদের কিছু বলার নেই। আর ওদের দলে কোনও সমস্যা হয়েছে কিনা, সেটা আমি বলতে পারব না।"

আরও পড়ুন, সিব্বলের জোর সওয়ালেও কাজ হল না, অনুব্রত মামলায় সময় পেয়ে গেল সিবিআই!

বিষয়টি নিয়ে বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় বলেন, "আমি সকলকে বলার সুযোগ দিই। প্রশ্নোত্তর পর্বে ওনাদের ৭০% দেওয়া হয় সুযোগ। সুযোগ ব্যবহার করতে জানতে হয়। আলিপুর মিউজিয়ামে আজ সদস্যদের যাওয়ার কথা। আশা করি সকলে যাবেন। আলিপুর সংগ্রহশালা বিচারাধীন বিষয় নয়। সেখানে ওনাদের যেতে অসুবিধা কোথায়? ওএসডির ঘর বিক্ষোভ দেখানোর জায়গা নয়। সচিব উপযুক্ত জবাব দেবেন। বিধানসভার সচিবালয় নিরপেক্ষ।"

Published by:Suvam Mukherjee
First published:

Tags: Assembly, BJP, TMC, তৃণমূল, বিজেপি