ভোটযুদ্ধের শুরুতেই হোঁচট, বারবার সভাস্থল বদল বিজেপির

ভোটযুদ্ধের শুরুতেই হোঁচট, বারবার সভাস্থল বদল বিজেপির

দোরগোড়ায় বিধানসভা ভোট। তার আগে বড়মাপের সভা করে সাড়া ফেলতে চায় রাজ্য বিজেপি। কেন্দ্রীয় নেতা-মন্ত্রীদের এনে জোরকদমে প্রচার শুরু করাই মূল উদ্দেশ্য বিজেপির বঙ্গ ব্রিডেগের। কোথাও বারে বারে পালটাচ্ছে সভাস্থল। কোথাও আবার সভাস্থল নিয়েই তৈরি হয়েছে অনিশ্চয়তা। যার জেরে ভোট যুদ্ধের স্টার্টিং পয়েন্টেই হোঁচট খেতে হচ্ছে রাজ্য বিজেপিকে। ইতিমধ্যেই মালদহ ও বারাসতে সভা বাতিল হয়ে নতুন জায়গা ঠিক হয়েছে। বর্ধমান ও হাওড়াতে আবার সভাস্থল ঠিক করতেই হিমশিম খাচ্ছে বিজেপি নেতৃত্ব। এই পরিস্থিতিতে পুলিশ-প্রশাসনের অসহযোগিতার দিকেই অভিযোগের আঙুল তুলছে গেরুয়া শিবির।

  • News18
  • Last Updated: January 1, 1970, 5:30 AM IST
  • Share this:

#কলকাতা: দোরগোড়ায় বিধানসভা ভোট। তার আগে বড়মাপের সভা করে সাড়া ফেলতে চায় রাজ্য বিজেপি। কেন্দ্রীয় নেতা-মন্ত্রীদের এনে জোরকদমে প্রচার শুরু করাই মূল উদ্দেশ্য বিজেপির বঙ্গ ব্রিডেগের। কোথাও বারে বারে পালটাচ্ছে সভাস্থল। কোথাও আবার সভাস্থল নিয়েই তৈরি হয়েছে অনিশ্চয়তা। যার জেরে ভোট যুদ্ধের স্টার্টিং পয়েন্টেই হোঁচট খেতে হচ্ছে রাজ্য বিজেপিকে। ইতিমধ্যেই মালদহ ও বারাসতে সভা বাতিল হয়ে নতুন জায়গা ঠিক হয়েছে। বর্ধমান ও হাওড়াতে আবার সভাস্থল ঠিক করতেই হিমশিম খাচ্ছে বিজেপি নেতৃত্ব। এই পরিস্থিতিতে পুলিশ-প্রশাসনের অসহযোগিতার দিকেই অভিযোগের আঙুল তুলছে গেরুয়া শিবির।

 ১৮ জানুয়ারি মালদহে আইনশঙ্খলা পরিস্থিতি নিয়ে সভা করার কথা ছিল বিজেপির ৷ প্রধান বক্তা হিসেবে আমন্ত্রণ জানানো হয় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংকে ৷ নিরাপত্তার কারণে সভার অনুমতি দেয়নি স্বরাষ্ট্রমন্ত্রক ও রাজ্য পুলিশ ৷ এরপরই মালদহে সভা বাতিল হয় ৷ পরিবর্তে সভা হচ্ছে দক্ষিণ দিনাজপুরের বুনিয়াদপুরে ৷ রাজনাথের পরিবর্তে আসছেন কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গডকড়ি ৷ মালদহের পরিবর্তে ২১ জানুয়ারি বারাসতের সভায় আমন্ত্রণ জানানো হয়েছে রাজনাথকে ৷ নিরাপত্তার কারণে সেই সভাস্থল বারবার বদল ৷ প্রথমে মধ্যমগ্রাম এবং পরে অশোকনগরে রাজনাথের সভার সিদ্ধান্ত নেওয়া হয় ৷ ২২ জানুয়ারি বর্ধমানে বিজেপির সভা করার কথা ছিল ৷ পুলিশি অনুমতি না মেলায় সভাস্থল এখন অনিশ্চিত ৷ প্রধান বক্তা হিসেবে আসতে পারেন কেন্দ্রীয়মন্ত্রী স্মৃতি ইরানি ৷ ২৫ জানুয়ারি হাওড়ায় অমিত শাহের সভার পরিকল্পনা রয়েছে বিজেপির ৷ হাওড়ায় নবান্নের কাছে ডুমুরজলা স্টেডিয়ামে সভা করতে চায় বিজেপি ৷ পুলিশি অনুমতি না মেলায় এই সভাস্থলও অনিশ্চিত ৷

 আগামী ৭ দিনের মধ্যে রাজ্যে চারটি বড়মাপের সভা করে ভোটের আগে সাড়া ফেলতে চায় বিজেপি। যা নতুন রাজ্য সভাপতি দিলীপ ঘোষের প্রথম বড় পরীক্ষাও। তাই অনিশ্চয়তা কাটিয়ে কেন্দ্রীয় নেতৃত্বের কাছে নম্বর বাড়াতে উঠেপড়ে লেগেছে গেরুয়া শিবিরের বঙ্গ ব্রিগেড।

First published: 06:58:00 PM Jan 17, 2016
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर