BJP Meeting: ভোট-কোভিডের ঝড়ের পর প্রথম বৈঠক, ৮ জুন কোন সিদ্ধান্ত নিতে চলেছে বিজেপি!

৮ জুন রাজ্য বিজেপির বৈঠক।

নানামহলে জল্পনা শুরু হয়েছে এবার কি রদবদলের পথে হাঁটছে বিজেপিও। কিন্তু এই তত্ত্ব কার্যত নস্যাৎ করে দিচ্ছেন বিজেপির শীর্ষ নেতারা।

  • Share this:

#কলকাতা: আগামী ৮ জুন হেস্টিংসের অফিসে সাংগঠনিক বৈঠকে বসতে চলেছে বিজেপি। বৈঠকে থাকবেন রাজ্য বিজেপির শীর্ষ নেতারা। থাকবেন সব জোনের কনভেনার ও মোর্চা সভাপতিরা। শনিবারই তৃণমূলে ব্যাপক সাংগঠনিক রদবদল হয়েছে। তার তিন দিনের মাথায় বিজেপি বৈঠক ডাকায় নানামহলে জল্পনা শুরু হয়েছে এবার কি রদবদলের পথে হাঁটছে বিজেপিও। কিন্তু এই তত্ত্ব কার্যত নস্যাৎ করে দিচ্ছেন বিজেপির শীর্ষ নেতারা।

সূত্রের খবর, এই বৈঠকে অ্যাজেন্ডা মূলত দু'টি, আক্রান্তদের ঘরে ফেরানো, কাজের রূপরেখা তৈরি করা। বেশ কয়েকটি জেলাতেই ভোট পরবর্তী হিংসার কারণে বহু বিজেপি কর্মী ঘরছাড়া। এই কর্মীদের ঘরে ফেরাতে চাই জেলার নেতাদের সহযোগিতা।  অথচ ভোটের পরেই এই জেলার নেতাদের অনেকেই বেপাত্তা। তাদের অনেকের আবার অভিযোগ শীর্ষ নেতাদের সঙ্গে সমন্বয় সাধন করা সম্ভব হচ্ছে না। কাজেই এই বৈঠক এই সামঞ্জস্য বিধানের।

আশানুরূপ ফল না হলেও এই নির্বাচনে ৭৭ জন বিধায়ক পেয়েছে বিজেপি। যারা ভোট দিয়ে জিতিয়েছেন,  এই বিধায়কদের থেকে তাদের প্রত্যাশাও রয়েছে স্বাভাবিক ভাবেই। তাই দল চাইছে এই বৈঠক থেকেই কাজের একটি রূপরেখা তৈরি করুক জিতে বিধায়ক হয়ে আসা নেতেরা। বিশেষত করোনার মধ্যে যুব বা মহিলা মোর্চা কোন বিশেষ কর্মসূচি পালন করবে কিনা, করলে তার মেয়াদ কত হতে পারে আলোচনা হতে পারে এই নিয়েও।

উল্লেখ্য বেশ কয়েকদিন ধরেই একটি ভাঙনের আশঙ্কা দেখা দিয়েছে বিজেপির মধ্যে। অনেকেই বেসুরে বাজতে শুরু করেছেন। একদা দলত্যাগী তৃণমূলরা আবার ঘরওয়াপাসির জল্পনা উস্কে দিচ্ছেন। এই নিয়ে দল কোনও অবস্থান নেবে কিআ, তাও জানা যেতে পারে এই বৈঠকে।

Published by:Arka Deb
First published: