৩-৪ মার্চ প্রার্থী তালিকা দিতে পারে বিজেপি, অগ্রাধিকার পাচ্ছেন যাঁরা...

৩-৪ মার্চ প্রার্থী তালিকা দিতে পারে বিজেপি, অগ্রাধিকার পাচ্ছেন যাঁরা...

শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে গেরুয়া শিবিরে।

বৈঠকে ডাকা হয় সাংসদ, বিধায়ক এবং জেলার নেতৃত্বেদেরও।

  • Share this:

    #কলকাতা: নির্ঘণ্ট ঘোষণা হয়ে গিয়েছে। এখন চলছে শেষপর্বের প্রার্থী ঝাড়াইবাছাই। এই উদ্দেশ্যেই কলকাতার একটি পাঁচতারা হোটেলে বৈঠকে বসলেন বিজেপির শীর্ষনেতৃত্বরা। সূত্রের খবর এই বৈঠকের মুখ্য উদ্দেশ্যই ছিল প্রথম দুই দফার প্রার্থী তালিকা নিয়ে আলোচনা। বৈঠকে ছিলেন ভূপেন্দ্র যাদব, শিবপ্রকাশ, কৈলাস বিজয়র্গীয়, দিলীপ ঘোষ-সহ কেন্দ্র ও রাজ্য বিজেপির অন্যান্য নেতারা। বৈঠকে ডাকা হয় সাংসদ, বিধায়ক এবং জেলার নেতৃত্বেদেরও।

    জানা যাচ্ছে, মোট ৯ জেলার ৬০ টি কেন্দ্র নিয়ে আলোচনা হয়েছে সোমবার। প্রার্থী তালিকায় এবার বহু নতুন মুখ থাকতে চলেছে, থাকতে চলেছেন বেশ কিছু তারকাও। ঠিক তৃণমূলের মতোই প্রার্থী তালিকায় মহিলা মুখ বাড়াতে চাইছে বিজেপিও। তাছাড়া অগ্রাধিকার দেওয়া হবে তৃণমূল ত্যাগী বিধায়কদেরও। আজ কোর কমিটির মিটিং হওয়ার কথা বিজেপির, তারপর সেই তালিকা নিয়ে বসবে নির্বাচনী কমিটি। সেখান থেকেই উঠে আসা খসড়া তালিকা যাবে দিল্লি। চূড়ান্ত কাঁটাছেঁড়ার পর ৩-৪ মার্চ নাগাদ সামনে আসতে পারে কোথায় কার ভাগ্যে। প্রসঙ্গত, ৩ মার্চের পরে প্রার্থীতালিকা ঘোষণা করতে পারে তৃণমূলও। সেখানেও থাকছে তারকা চমক। উঠে আসতে চলেছে বহু নতুন মুখ।  বাদ পড়তে পারেন একাধিক হেভিওয়েট নেতামন্ত্রী। আসনের রদবদলেরও সম্ভাবনা রয়েছে। চলছে শেষমুহূর্তের ঝাড়াইবাছাই।

    সোমবারের বৈঠকে কথা হয়েছে নরেন্দ্র মোদির আসন্ন ব্রিগেড কর্মসূচি নিয়েও। সম্প্রতি ভিড়ের নিরিখে সব রেকর্ড ছাপিয়ে গিয়েছে বামেদের সমাবেশ। ৭ মার্ট সংযুক্ত মোর্চার সমাবেশকে টেক্কা দিতে জোরকদমে নামছে বিজেপি। গেরুয়া শিবিরের নেতারা আশাবাদী, এই সভাতেও মোদি-চুম্বকে মজে লাখো মানুষ হাজির হবেন।

    Published by:Arka Deb
    First published: