Home /News /kolkata /
BJP: 'খেলা হবে'র পাল্টা 'বদল হবে'! তৃণমূলের জনপ্রিয় স্লোগানের আদলে ভাইরাল বিজেপির ভিডিও অ্যালবাম

BJP: 'খেলা হবে'র পাল্টা 'বদল হবে'! তৃণমূলের জনপ্রিয় স্লোগানের আদলে ভাইরাল বিজেপির ভিডিও অ্যালবাম

BJP: 'খেলা হবে' এই শব্দবন্ধ ছাড়া বাকি গানটি একেবারে নতুন ভাবে তৈরি করা হয়েছে। সুর একই রেখে গানের কথা পরিবর্তন করে  তার সঙ্গে যুক্ত করা হয়েছে,' তোমার খেলা বন্ধ হবে।

  • Share this:

#কলকাতাঃ  তৃণমূলের 'খেলা হবে'- এর  আদলে এবার গেরুয়া শিবিরের  নতুন ভিডিও অ্যালবাম 'বদল হবে'। বর্তমানে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। রাজনীতির ময়দানে তো বটেই। পুজোর প্যান্ডেল হোক বা বিভিন্ন সামাজিক অনুষ্ঠান বাড়ি। সেখানেও মাইকে জনপ্রিয় 'খেলা হবে' স্লোগান নির্ভর গানটি বেজে উঠত। এবার সেই 'খেলা হবে-' এর পাল্টা 'বদল হবে'। সোশ্যাল মিডিয়ায় এখন ট্রেন্ডিং গেরুয়া শিবিরের তৈরি নতুন ভিডিও অ্যালবাম।

সামনেই পঞ্চায়েত এবং লোকসভা নির্বাচন। তার আগে সোশ্যাল মিডিয়ায় এখন রীতিমতো শোরগোল পড়ে গেছে গেরুয়া শিবিরের এই নয়া স্লোগান কেন্দ্রিক গানটিকে কেন্দ্র করে। গত বিধানসভা নির্বাচনের আগে  'খেলা হবে' স্লোগান ও গান তৃণমূলের পক্ষে এক প্রকার  'ভোকাল টনিকে'র মতো কাজ করেছিল। তৃণমূল নেতা থেকে কর্মী সমর্থকদের মুখে সব সময় শোনা যেত 'খেলা হবে'। এখনও অনেকের মুখেই শোনা যায় সেই স্লোগান। এ বার সেই 'খেলা হবে' শব্দ বন্ধনীকে কাজে লাগিয়েই সম্পূর্ণ একটি নতুন গান বাঁধল গেরুয়া শিবির। সেই গানটি আবার পোস্ট করা হয়েছে ছবি-সহ বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নামাঙ্কিত একটি ইউটিউব চ্যানেলে। বিজেপির তরফে গানটির একটি ভিডিয়োও তৈরি করা হয়েছে। সেই ভিডিয়ো জুড়ে রয়েছে নন্দীগ্রামের বিজেপি বিধায়ক তথা বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিভিন্ন সভা-মিছিল সহ নানান রাজনৈতিক কর্মসূচি।

আরও পড়ুন: পদ্মা সেতু দেখতে এসে মারাত্মক দুর্ঘটনা! ঘটে গেল রক্তারক্তি কাণ্ড, শোরগোল চারিদিকে

'খেলা হবে' এই শব্দবন্ধ ছাড়া বাকি গানটি একেবারে নতুন ভাবে তৈরি করা হয়েছে। সুর একই রেখে গানের কথা পরিবর্তন করে  তার সঙ্গে যুক্ত করা হয়েছে,' তোমার খেলা বন্ধ হবে। বঙ্গে এবার বদল হবে'। বাংলায় 'বদল হবে'  স্লোগান। যে গানে ভর করে শাসকদল তৃতীয় বার ক্ষমতায় এসেছে, সেই গানের শব্দবন্ধ ব্যবহার করে বিরোধী দলের গান তৈরির ঘটনা নজিরবিহীন বলেই মনে করছে রাজনৈতিক মহল। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এই গানটির প্রায় প্রতিটি লাইনে রাজ্য সরকার ও তৃণমূলকে তীব্র আক্রমণ করা হয়েছে। ঠিক যে ভাষায় সুকান্ত মজুমদার, শুভেন্দু অধিকারী, দিলীপ ঘোষ-সহ  অন্যান্য পদ্ম শিবিরের নেতারা শাসক দলের বিরুদ্ধে প্রতিনিয়ত একের পর এক অভিযোগের বোমা ফাটান, সেই সমস্ত বিষয়ই উঠে এসেছে ভিডিও অ্যালবামে।

আরও পড়ুন - নিউটাউনে পার্ক ব্যবহারে আজব ফরমান ঘিরে বিস্মিত বাসিন্দারা

শিক্ষক নিয়োগ দুর্নীতির অভিযোগ থেকে সিন্ডিকেট-কাটমানি। আমফান দুর্নীতির অভিযোগ থেকে কেন্দ্রীয় প্রকল্পের বাংলায় নাম পরিবর্তনের অভিযোগ সহ নানান ইস্যুতে খোঁচা দেওয়া হয়েছে  শাসক দলকে। তবে তিন মিনিট ৩৯ সেকেন্ডের এই ইউটিউব চ্যানেলের 'বদল হবে' অ্যালবামটি তাঁর নয় বলে দাবি করে ঘনিষ্ঠ মহলে এই ভিডিও অ্যালবামটিকে সমর্থন করে শুভেন্দু অধিকারী বলেছেন,'গানটি আমি শুনেছি। ভাল লেগেছে। বাংলার বাস্তব পরিস্থিতির কথাই বলা হয়েছে। আমার জানা নেই কে বা কারা এই ভিডিও অ্যালবামটি বানিয়েছেন। তবে যে বা যাঁরাই এই ভিডিও অ্যালবামটি বানিয়েছেন, তাঁদের প্রতি আমার পূর্ণ সমর্থন রয়েছে'। এদিকে পদ্ম শিবিরের নয়া ভিডিও অ্যালবাম সামনে আসা প্রসঙ্গে জোড়া ফুল শিবির বলেছে,' ওদের নিজস্বতা বলে কিছু নেই। যা করে সব আমাদের অনুকরণ করেই'।

VENKATESWAR  LAHIRI

Published by:Uddalak B
First published:

Tags: BJP

পরবর্তী খবর