'ভাইদের বলে দিন, এবার ভয়ঙ্কর খেলা হবে, ফাউল-অফসাইডের কোনও সুযোগ থাকবে না'

'ভাইদের বলে দিন, এবার ভয়ঙ্কর খেলা হবে, ফাউল-অফসাইডের কোনও সুযোগ থাকবে না'
BJP Leader Dilip Ghosh slams CM Mamata Banerjee

"আমি বলছি আপনার ভাইদের বলে দিন খেলা হবে৷ ভয়ঙ্কর খেলা হবে৷ কোনও ফাউল, অফসাইডের সুযোগ থাকবে না।"

  • Share this:

#বর্ধমান: সামনেই একুশের বিধানসভা নির্বাচন৷ সেই উপলক্ষ্যে রাজ্যবাসীর মনজয় করতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) চালু করছেন ‌‘‌মা কিচেন’‌ বা ‘‌মায়ের রান্নাঘর’‌। সোমবার অর্থাৎ আজ থেকে কলকাতা পুরসভার প্রতি বরো-তে থাকছে মা কিচেন! মাত্র ৫ টাকায় মিলবে ডিম–ভাত, সঙ্গে সবজি ও ডাল৷

মুখ্যমন্ত্রীর এই প্রকল্প প্রশাসক হিসাবে তাঁর ব্যর্থতাকেই ফুটিয়ে তুলল বলে মন্তব্য করেছেন বিজেপি (BJP) রাজ্য সভাপতি দিলীপ ঘোষ৷ তিনি এদিন বর্ধমানে চা-চক্রে এসে বলেন, "৭০-৭২ সালে লঙ্গর চলত মানুষ খেতে পেতা না বলে।ব র্তমানে মানুষের কাছে টাকা-পয়সা না থাকায় ৫ টাকায় মা ক্যান্টিন চালাতে হচ্ছে। এতে মুখ্যমন্ত্রী প্রমাণ করলেন যে, প্রশাসক হিসাবে তিনি ব্যর্থ। রাজ্যের মানুষকে ভিখারি করে রেখেছেন তিনি৷ তাই পাঁচ টাকা দিয়ে সরকারি ক্যান্টিনে খেতে হবে মানুষকে।"

অন্যদিকে 'দিদির দূত' প্রকল্পকে "লোক দেখানো ঢপের প্রকল্প" বলে কটাক্ষ করেছেন দিলীপ৷ বেফাঁস মন্তব্য করে বিতর্কে জড়ানোটা প্রায় রুটিন অভ্যাস হয়ে গিয়েছে বিজেপি-র রাজ্য সভাপতির৷ সেই প্রসঙ্গে দিলীপের সাফ জবাব, " মানুষের সঙ্গে থাকতে হলে এবং মানুষের উপর অত্যাচার এর বিরোধীতা করতে গেলে যদি আমাকে গুন্ডা হতে হয় তাহলে আমি একশ বার গুন্ডা হব, হাজার বার গুন্ডা হব।" রাজ্যে ন্যায্য মূল্যের ওষুধের দোকান নিয়েও ক্ষোভ উগরে দিয়েছেন দিলীপ৷ তিনি চায়ের ভাঁড়ে চুমুক দিয়ে বলেন, "ন্যায্য মূল্যের ওষুধের দোকানে ট্যাবলেটের মধ্যে ময়দা ভরা থাকে। রাতে ওষুধ পাওয়া যায় না।


মমতা বন্দ্যোপাধ্যায় উত্তরবঙ্গে গিয়ে বলে এসেছিলেন যে, ওখানে তাঁকে গো হারা হারতে হয়েছে৷ সেই প্রসঙ্গেও দিলীপ ছাড়েননি মমতাকে বিঁধতে৷ তিনি বলেন, "এবার ছাগল হারা হারবে"। সম্প্রতি বীরভূমে তৃণমূল জেলা সভাপতির অনুব্রত মণ্ডলের "খেলা হবে" স্লোগান ভোটের বাজারে রীতিমতো সুপার হিট। তৃণমূল থেকে বিজেপি হয়ে বাম শিবিরেও মুখে মুখে ঘুরছে "খেলা হবে...খেলা হবে...!" এই স্লোগানও তৃণমূলের নয় বলেই দাবি দিলীপের৷

এই প্রসঙ্গে দিলীপ বললেন, " তৃণমূলের স্লোগান জয় বাংলাও যেমন বাংলাদেশ থেকে আনা, তেমনই খেলা হবে স্লোগানও বাংলাদেশের আওয়ামি লিগের স্লোগান। ২ বছর আগের সেই নিবার্চন নিয়ে অনেক প্রশ্ন ছিল মানুষের।ওখানকার বিরোধীরা নিবার্চনে অংশগ্রহণ না করায় জিতেছে। কী করে জিতেছিল তা সবাই জানে। মমতার সরকার ওই ভাবেই জিততে চাইছে৷ তাই বলছে খেলা হবে।"

এবারের খেলা কেমন হবে, সেটাও এদিন বুঝিয়ে দিলেন বঙ্গ বিজেপি-র সবচেয়ে চর্চিত নাম৷ দিলীপ বলছেন, "আমি বলছি আপনার ভাইদের বলে দিন খেলা হবে৷ ভয়ঙ্কর খেলা হবে৷ কোনও ফাউল, অফসাইডের সুযোগ থাকবে না। এবারের খেলায় আপনারা শান্তিতে গ্যালারিতে বসবেন আর আমরা খেলব।কিন্তু আপনারা কাকে নিয়ে খেলবেন? আপনার টিমের ডিফেন্ডার-ফরোয়ার্ড-স্ট্রাইকার সবাই তো বিজেপিতে চলে এসেছে। হারা নিশ্চিত।" দিলীপ এদিনও চেনা মেজাজে হুমকি দিলেন, তাঁর সংযোজন,"পৌরসভা ও পঞ্চায়েত নিবার্চনে যারা লুঠ করেছিল, তারা হাসপাতালে যেতে না চাইলে যেন বাড়ির বাইরে পা না রাখে এবার৷"

শরদিন্দু ঘোষ

Published by:Subhapam Saha
First published: