বিজেপি সরকার গড়লে মানুষ কী চাইবে তার কাছে, জনমত যাচাই শুরু নাড্ডার হাত ধরে

বিজেপি সরকার গড়লে মানুষ কী চাইবে তার কাছে, জনমত যাচাই শুরু নাড্ডার হাত ধরে

হেস্টিংসে জে পি নাড্ডা।

জে পি নাড্ডা জানালেন, রাজ্যের ২৯৪টি কেন্দ্রে মানুষের মত নিতে এই এলইডি রথ পৌঁছবে।

  • Share this:

#কলকাতা: মানুষ তাদের কাছে কী চান, তা বিশদে জানতে এবার এলইডি রথ নিয়ে মাঠে নামছে বিজেপি। আজ হেস্টিংসের বিজেপি কার্যালয় থেকে সেই অভিনব অভিযান শুরু হয়ে গেল জেপি নাড্ডার হাত ধরে। জে পি নাড্ডা জানালেন, রাজ্যের ২৯৪টি কেন্দ্রে মানুষের মত নিতে এই এলইডি রথ পৌঁছবে।

বিজেপি সূত্রের খবর, রাজ্যের সব কটি বিধানসভা কেন্দ্র মিলিয়ে এই এলইডি রথে মোট ৩০ হাজার সাজেশান বক্স থাকবে। এছাড়া মতামত জানানো যাবে মিসড কল দিয়েও।৩ মার্চ থেকে ২০ মার্চ এই কর্মসূচি চলবেসাধারণ মানুষ এই সাজেশান জানাতে পারবে। আপাতত মোট ৩০টি গাড়ি নিয়ে এই যাত্রা শুরু করল বিজেপি, ওই সুসজ্জিত গাড়িগুলিকেই বলা হচ্ছে এলইডি রথ।

জে পি নাড্ডা এ দিন হেস্টিংস থেকে বাংলায় বিজেপি সরকার গড়লে কী  কী করবেন  তারা তার ফিরিস্তিও দেন। তাঁর কথায়, "আমরা আয়ুষ্মান ভারত প্রকল্প চালু করব। কিষাণ সম্মান নিধি এবং সপ্তম বেতন কমিশন চালু করব। কাটমানি, সিন্ডিকেট থাকবে না। বাংলার পণ্য গ্লোবাল দুনিয়ায় পৌঁছে যাবে।"

প্রসঙ্গত এই এলইডি রথে মতামত জানানো যাবে লিখিত ভাবে। গাড়িতে থাকবে ড্রপ বক্স। এ ছাড়াও ওয়েবসাইটে বিশেষ লিঙ্কের মাধ্যমে মতামত জানানো যাবে৷ পদ্ম-সরকার হলে তারা কী চান বিজেপির কাছে, জানাতে পারবেন আমজনতা। নানা রাজনৈতিক ইস্যুতে ব্যক্তিগত ও জানানো যাবে। গাড়ির এলইডি স্ক্রিনে ব্যক্তির নাম সহ সেই মতামত ডিসপ্লে হবে৷ গাড়ির সামনে লেখা থাকবে, লক্ষ্য সোনার বাংলা। সোনার বাংলা গড়তে আপনার মতামত জানান।

রাজনৈতিক মহলের ব্যখ্যা বিজেপির পরিবর্তন যাত্রা বা রথ প্রচার টানতে ব্যর্থ এটা বুঝেছে বিজেপি। তৃণমূল ভেঙে দলবদলুদের নিয়ে সভা লোক টানতে পারছে না। ফলে, টেনে তোলার দায়, সেই মোদি আর শাহের কাঁধে।  অথচ, শুরু হয়ে গেছে টিকিট নেওয়ার হুড়েহুড়ি। এই অবস্থায় হাতিয়ার ইস্তেহার, আর আশ্বাস, প্রতিশ্রুতির ফুলঝুরি জ্বালিয়ে মানুষের মন জয় করা৷ সেখান থেকেই এই জনমত নেওয়ার দাওয়াই। বাম শাসিত ত্রিপুরাতেও এই প্রচার করেছিল বিজেপি। দীর্ঘ লেফট হেজিমনির হাত থেকে ত্রিপুরাবাসীকে  মুক্ত করতে বিজেপিই পারবে। উন্নয়নের জোয়ার বইবে, ভেবেছিল মানুষ। আর, সেই স্বপ্ন ফেরি করেই ত্রিপুরা দখল করেছিল বিজেপি। এখানেও কি তারই পুনরাবৃত্তি হবে?

Published by:Arka Deb
First published: