Home /News /kolkata /

Bengal BJP: তারুণ্যে জোর, বঙ্গ বিজেপির সব স্তরের নেতৃত্বে বয়সের সীমায় পরিবর্তনের নির্দেশ

Bengal BJP: তারুণ্যে জোর, বঙ্গ বিজেপির সব স্তরের নেতৃত্বে বয়সের সীমায় পরিবর্তনের নির্দেশ

Bengal BJP: কোন নেতৃত্বের সর্বোচ্চ কত বয়স ? সাংগঠনিক গোপন বৈঠকে আলোচনা নানান ইস্যুতে। 

  • Share this:

# কলকাতা:   তারুণ্যে জোর বিজেপি (BJP) নেতৃত্বের। রাজ্য সভাপতি পদে দিলীপ ঘোষকে সরিয়ে অপেক্ষাকৃত কম বয়সী নতুন রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে বেছে নিয়েছে দল (Bengal BJP)। এবার মন্ডল যুব এবং জেলা যুব সভাপতিদের বয়স সীমাতেও তারুণ্যের ওপর জোর দিতে চাইছে গেরুয়া শিবির। মন্ডল যুব সভাপতির ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩০। জেলা যুব সভাপতির ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩২। রাজ্য যুব পদাধিকারীদের বয়স ৩৫। বিজেপির (BJP) জেলা সভাপতির বয়স সর্বোচ্চ ৪৫ বছর করার পথে বিজেপি নেতৃত্ব। ১০ জানুয়ারির মধ্যে সর্বস্তরের পূর্ণাঙ্গ জেলা কমিটি গঠন করতে হবে। ৩০ জানুয়ারির মধ্যে সমস্ত মণ্ডল কমিটি গঠন করার নির্দেশ দিয়েছেন বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক বিএল সন্তোষ বলে বিজেপি (Bengal BJP) সূত্রের খবর।

সোমবার জাতীয় গ্রন্থাগারে সংগঠনের বিশেষ গোপন বৈঠকে সংগঠনকে কীভাবে আরও শক্তিশালী করা যায়। সেই আলোচনা যেমন হয়েছে পাশাপাশি সাংগঠনিক ত্রুটি-বিচ্যূতি মেরামত করে দলকে আন্দোলনমুখী করার ব্যাপারেও একগুচ্ছ নির্দেশ দিয়েছেন বিএল সন্তোষ বলে বিজেপি সূত্রের খবর। যেহেতু এ রাজ্যে প্রধান বিরোধী দলের ভূমিকা পালন করছে বিজেপি (Bengal BJP) তাই দলকে আন্দোলনমুখী করতে 'তরুণ মুখ' দের ওপরই ভরসা রাখতে চাইছে গেরুয়া শিবির। সেই কারণেই বিএল সান্তোষের নির্দেশ, তরুণ মুখদেরই সামনের সারিতে আনার। সোমবার ন্যাশনাল লাইব্রেরিতে বিজেপির গোপন সাংগঠনিক বৈঠকে তরুণ নেতৃত্বের ওপর যেমন জোর দিয়েছেন বিএল সন্তোষ।

আরও পড়ুন - Job Vacancy: বিভিন্ন পদে কর্মী নিয়োগ করবে সৈনিক স্কুল অম্বিকাপুর, জেনে নিন বিশদে

পাশাপাশি আসন্ন পুর  নির্বাচনে কলকাতা পুরসভা  নির্বাচনে দলের ভরাডুবি থেকে শিক্ষা নিয়ে কোন কোন জায়গায় সংগঠন দুর্বল সে ব্যাপারেও রাজ্য নেতৃত্বকে সাংগঠনিক খামতি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশও দেওয়া হয়েছে এ দিনের বৈঠকে বলে খবর। দলীয় সূত্রের খবর , সাংগঠনিক অভিজ্ঞতা ও তারুণ্যের মিশেল এই দুই ক্ষেত্রে বিশেষ জোর দেওয়ার কথা বলেন বিএল সন্তোষ।

আরও পড়ুন- Job Vacancy: SBI তে চাকরির সুযোগ, কী ভাবে আবেদন করবেন?

অবিলম্বে সমস্ত দলীয় কমিটি গঠনের কাজ সম্পন্ন করে নতুন বছরের শুরু থেকেই নানান ইস্যুতে দলকে আন্দোলনমুখী করারও নির্দেশ দেওয়া হয় সোমবারের ন্যাশনাল লাইব্রেরির বৈঠক থেকে। নিবিড় জনসংযোগের মাধ্যমে যে সমস্ত কেন্দ্রীয় প্রকল্প রয়েছে সেই সমস্ত প্রকল্পের সুযোগ সবিধার কথা রাজ্যব্যাপী সাধারণ মানুষজনের কাছে তুলে ধরার বার্তাও এই বৈঠকে দেওয়া হয়েছে বলে জানা গেছে। রবিবার হেস্টিংস কার্যালয়ে কলকাতা পুরসভার পরাজিত বিজেপি প্রার্থীদের নিয়ে গেরুয়া শিবিরের প্রথম সারির নেতাদের  সামনেই দলের পরাজয়ের অন্যতম কারণ হিসেবে শাসকদলের সন্ত্রাসের পাশাপাশি 'সর্ষের মধ্যেই ভূত' ছিল বলে অনেকেই ক্ষোভ প্রকাশ করেন। দলের কেউ কেউ অন্তর্ঘাতের  শিকার হন বলেও সংবাদমাধ্যমে জানান অনেক পরাজিত বিজেপি প্রার্থী। দলে থেকে যেন কেউ দলের বিরোধিতা না করেন সে ব্যাপারেও রাজ্য নেতৃত্বকে সজাগ থাকার পরামর্শ দেওয়া হয়েছে কেন্দ্রীয় নেতৃত্বের তরফে বলেও খবর।

  VENKATESWAR LAHIRI

Published by:Debalina Datta
First published:

Tags: Bengal BJP, BJP

পরবর্তী খবর