corona virus btn
corona virus btn
Loading
LIVE NOW

শহিদ মিনার ভরাতে প্রচার, পুরভোটের দেওয়াল লিখনেও ভরসা অমিত শাহই

অমিতের সভা ভরাতে দলের মূল সংগঠনের পাশাপাশি সব শাখা সংগঠন বা মোর্চাকেও দায়িত্ব নিতে বলা হয়েছে। সভার প্রচারে এলাকায় দেওয়াল লেখার ওপর বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে।

Bengali.news18.com | June 21, 2020, 4:02 PM IST
facebook Twitter google Linkedin
Last Updated June 21, 2020
auto-refresh

Highlights

Load More

#কলকাতাঃ ১ মার্চ শহীদ মিনারে অমিত শাহের সভা সিএএ-এর সমর্থনে। রাজ্যে পুরভোটে দলকে মাঠে নামাতে অমিতের এই সভাই পাখির চোখ রাজ্য বিজেপির। দেওয়াল লেখাতেও তাঁর ভাবমূর্তিতেই ভরসা রাখছে গেরুয়া শিবির৷ যদিও, সেই টোটকায় কতটা সুফল পাওয়া যাবে তা নিয়ে নিশ্চিত নয় রাজ্য।

অমিতের সভা ভরাতে দলের মূল সংগঠনের পাশাপাশি সব শাখা সংগঠন বা মোর্চাকেও দায়িত্ব নিতে বলা হয়েছে। সভার প্রচারে এলাকায় দেওয়াল লেখার ওপর বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে।  সম্প্রতি  সভা নিয়ে দলের প্রস্তুতি বৈঠকে যুব মোর্চার রাজ্য সভাপতি দেবজিৎ সরকার বলেন, ''পরীক্ষার জন্য মাইক প্রচার করা যাবে না। তাই দেওয়াল লেখায় জোর দিতে বলা হয়েছে। আপাতত, দেওয়ালে অমিত শাহকে স্বাগত জানিয়ে সিএএ 'র সমর্থনে লেখা থাকলেও, এই সুযোগে আমরা পুরভোটের প্রচারের জন্য দেওয়াল  দখলের কাজও সেরে রাখতে চাই। "

ওই বৈঠকে রাজ্য নেতৃত্বের তরফে নির্দেশ, দেওয়াল দখল করতে মানুষকে বলুন, অমিত শাহের সভার কথা। দেওয়ালে লিখুন, স্বাগতম # সিএএ।  লিখুন, স্বাগতম # অমিত শাহ।  যদিও কানাঘুষো, রাজ্য নেতাদের অনেকেই গোপনে বলছে,  "ঘোষনা না হওয়ায়, দায়িত্ব নিতে চাইছে না কেউ। দলে পদ না পেলে দায়িত্ব নিতে যাবে কে? এই সরল সত্যটা না বুঝে অমিত শাহকে দিয়ে দলকে চাঙ্গা করার চেষ্টা করলে তার ফল যা হয় তাই হচ্ছে। "

এদিকে যুব মোর্চার কর্মীদের বৈঠকে বলা হয়েছে, পোষ্টার, দেওয়াল লিখতে দল কোন টাকা দেবে না।  সে ক্ষেত্রে গাঁটের কড়ি খরচ করে দেওয়াল লেখা,  পোস্টার, ব্যানার লেখার দায়িত্ব নিতে চাইছেন না কেউ।  বৈঠক সেরে বেরিয়ে অনেকেই ব্যাজার মুখে বলছে, ''ঘরের খেয়ে দল করতে চাই না।ফেল কড়ি মাখ তেল।''

তবে এই টালবাহানায় আত্মবিশ্বাস হারাচ্ছেন না বিজেপি সভাপতি দিলীপ ঘোষ৷ তাঁর কথায়, ‘‘অমিত শাহ, নাড্ডার সভার পর, দেখবেন এরাই সব চাঙ্গা।'' রাজনৈতিক মহলের মতে, আসলে পুরভোটের মুখে দলের পদ আর নেতৃত্ব নিয়ে বিভাজন যাতে আর না বাড়ে সে ব্যাপারে সতর্ক দিলীপ৷ তাই নিচু তলার নেতা, কর্মীদের সামনে অমিত শাহ, নাড্ডাকে রেখে পুরভোটের বৈতরনী পার হতে চাইছেন তিনি।

Arup Dutta