Home /News /kolkata /
West Bengal BJP: রাজ্য় বিজেপির সংগঠনে বদলের ঘোষণা, একুশে জুলাইয়েই নতুন সমীকরণ গেরুয়া শিবিরে

West Bengal BJP: রাজ্য় বিজেপির সংগঠনে বদলের ঘোষণা, একুশে জুলাইয়েই নতুন সমীকরণ গেরুয়া শিবিরে

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

West Bengal BJP: তবে সতীশকে সাধারণ সম্পাদক সংগঠনের যুগ্ম পদে এনে এতদিন পর্যন্ত সাধারণ সম্পাদক সংগঠন অমিতাভ চক্রবর্তীর ক্ষমতা খর্ব করা হল বলেও মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

  • Share this:

#কলকাতা:  রাজ্য বিজেপির সংগঠনে সাধারণ সম্পাদক পদে আরও একজনকে যুক্ত করলো বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার নির্দেশে রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক সংগঠন পদে অমিতাভ চক্রবর্তীর সঙ্গে একই পদে যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে  সতীশ ধন্ডকে নিয়োগ করলো কেন্দ্রীয় নেতৃত্ব। সামনেই পঞ্চায়েত নির্বাচন এবং তারপর লোকসভা। এই দুই নির্বাচনকে সামনে রেখেই সংগঠনকে শক্তিশালী করার লক্ষ্যেই আসানসোল কেন্দ্রের সতীশকে রাজ্য বিজেপির অন্যতম শীর্ষ পদে আলো গেরুয়া শিবির বলেই রাজনৈতিক মহল মনে করছে।

আরও পড়ুন: আমি চাই ভারতে একটাই আদর্শবান দল থাকুক যার নাম তৃণমূল কংগ্রেস : মমতা বন্দ্যোপাধ্যায়

তবে সতীশকে সাধারণ সম্পাদক সংগঠনের যুগ্ম পদে এনে এতদিন পর্যন্ত সাধারণ সম্পাদক সংগঠন অমিতাভ চক্রবর্তীর ক্ষমতা খর্ব করা হল বলেও মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। সতীশ ধন্ডকে কেন্দ্রীয় নেতৃত্বের তরফে নিয়োগ করার পর পরই রাজ্যের গেরুয়া শিবিরের নেতারা নব নিযুক্ত সাধারণ সম্পাদককে অভিনন্দন জানিয়েছেন। সেই তালিকায় রয়েছেন এতদিন পর্যন্ত সংগঠনের একমাত্র সাধারণ সম্পাদক  অমিতাভ চক্রবর্তীও। রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী টুইট করে নবনিযুক্ত যুগ্ম সাধারণ সম্পাদককে স্বাগত জানিয়ে লিখেছেন,'আপনার নেতৃত্বে জয়ের ধারা অটুট থাকবে'। বিজেপি সাংসদ শান্তনু ঠাকুর থেকে শুরু করে রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদাররা মনে করছেন,' সতীশ ধন্ডকে সংগঠনের অন্যতম মুখ হিসেবে তুলে ধরায় আগামী দিনের সংগঠন আরও শক্তিশালী হবে'।

আরও পড়ুন: হাতে ওয়াকিটকি, উড়ছে ড্রোন, একুশে জুলাইতে ডাকাবুকো আরাবুলকে চেনা দায়!

সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার নির্দেশে গেরুয়া শিবিরের  ন্যাশনাল জেনারেল সেক্রেটারি অরুন সিংয়ের স্বাক্ষরিত সাংগঠনিক নিয়োগ সংক্রান্ত চিঠিতে মধ্যপ্রদেশ  পাঞ্জাব এবং কর্ণাটকের সাংগঠনিক পদে বদলেরও  উল্লেখ রয়েছে। সূত্রের খবর, নব নিযুক্ত রাজ্যের যুগ্ম সাধারণ সম্পাদক( সংগঠন) সতীশ ধন্ড দেশের বিভিন্ন রাজ্যের সাংগঠনিক পদে থেকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। সে কথা মাথায় রেখেই এবার বাংলার দায়িত্ব দেওয়া হল তাঁকে। ঠিক যে দিন একুশের সমাবেশ ধর্মতলা থেকে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপির বিরুদ্ধে সুর চড়িয়ে ২০২৪ এ বিজেপির বিদায় ঘন্টা বাজানোর ডাক দিলেন ঠিক সেদিনই বাংলা সহ বেশ কিছু রাজ্যের সাংগঠনিক রদবদলের কথা জানালো বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব।

ভেঙ্কটেশ্বর লাহিড়ী 

Published by:Uddalak B
First published:

Tags: Bengal BJP

পরবর্তী খবর