• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • BJP BY ELECTION STATE BJP LEADERS DECIDES ON CANDIDATES NAMES SANJ

BJP | By-Election : ভবানীপুর ধোঁয়াশার মধ্যেই জঙ্গিপুর-সামশেরগঞ্জে প্রচারের প্রস্তুতি বিজেপির

বিজেপির উপনির্বাচনের প্রার্থী

BJP | By-Election : ভোটের দিন ঘোষণা হতেই কারা প্রার্থী হতে চলেছে তা নিয়ে আলোচনা শুরু হয়ে গিয়েছে গেরুয়া শিবিরে (BJP Meeting)।

  • Share this:

    #কলকাতা : আগামী ৩০ সেপ্টেম্বর ভবানীপুর কেন্দ্রে উপনির্বাচনের (By-Election) দিন ঘোষণা করেছে নির্বাচন কমিশন (Election Commission)। ওইদিন সামসেরগঞ্জ ও জঙ্গিপুর কেন্দ্রেও নির্বাচন হবে। এই তিনটি আসনে মধ্যে ভবানীপুরে কে প্রার্থী হবেন, তা নিয়ে আলোচনা শুরু হয়ে গিয়েছে গেরুয়া শিবিরে (BJP)। আলোচনার কেন্দ্রবিন্দুতে হাইভোল্টেজ ভবানীপুর কেন্দ্র। যেখানে তৃণমূলের প্রার্থী স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কাজেই ভবানীপুর কেন্দ্র এবার বিজেপি কাকে প্রার্থী করে সেটা নিয়ে শনিবার থেকেই চর্চা শুরু হয়ে গিয়েছে দলের অন্দরে।

    আরও পড়ুন : খড়দহে ভোট নেই, ঘরের মাঠ ভবানীপুরেই মমতার জন্য আসরে শোভনদেব  

    গত বিধানসভা ভোটে ভবানীপুর কেন্দ্রে বিজেপির (BJP) প্রার্থী হয়েছিলেন অভিনেতা রুদ্রনীল ঘোষ। রুদ্রনীলের বক্তব্য, দল যা নির্দেশ দেবে তা তিনি পালন করবেন। উল্লেখ্য, গত নির্বাচনে শোভনদেব চট্টোপাধ্যায়ের কাছে বড় ব্যবধানে পরাজিত হয়েছিলেন রুদ্রনীল (Rudrani Ghosh)। তাই দলের একাংশ মনে করছে, এই আসনে এলাকার ভূমিপুত্র এবং সংগঠনের কাউকে প্রার্থী করা হোক। আবার দলের কোনও শীর্ষ মহিলা নেত্রীকেও ভবানীপুর কেন্দ্রে প্রার্থী করা যায় কিনা তা নিয়ে ভাবনা-চিন্তা চলছে বলে জানা গিয়েছে।

    তবে উপ নির্বাচনে হাইভোল্টেজ ভবানীপুর কেন্দ্রে বিজেপি সমর্থিত প্রার্থী নিয়ে ধোঁয়াশা থাকলেও অপর দুই কেন্দ্রে বিজেপির প্রার্থী অপরিবর্তিত রাখা হয়েছে। নির্বাচন কমিশনের নিয়মেই জঙ্গিপুর কেন্দ্রে বিজেপি প্রার্থী সুজিত দাস, ও সামসেরগঞ্জ কেন্দ্রেে মিলন ঘোষ প্রার্থী। গতকালই দলীয় নেতৃত্বের পক্ষ থেকে একথা জানানো হয়েছে বলে খবর। জানা গিয়েছে দ্রুত প্রচারও শুরু করবেন তাঁরা। দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষের কথায়, বিজেপি উপনির্বাচনের জন্য তৈরি। সামশেরগঞ্জ ও জঙ্গিপুরের প্রার্থী ঠিক করা আছে। ভবানীপুরেও দ্রুত প্রার্থীর নাম চূড়ান্ত হয়ে যাবে। তবে দলের নিয়ম মতো প্রার্থীদের নাম ঘোষণা দিল্লি থেকে কেন্দ্রীয় নেতৃত্বই করবে।

    নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী এই দুই কেন্দ্রে যারা প্রার্থী ছিলেন,তাঁদেরই প্রার্থী থাকতে হবে। নতুন করে কেউ প্রার্থী হতে পারবে না। যে কারণে সামশেরগঞ্জ কেন্দ্রে কংগ্রেসের প্রার্থী জইদুর রহমান এখন প্রার্থী না থাকতে চাওয়ায় বেশ সমস্যায় পড়েছে কংগ্রেস শিবির। তবে সূত্রের খবর, সোমবারের (BJP Meeting) মধ্যেই সবটা চূড়ান্ত করে নিতে চাইছে বঙ্গ বিজেপি।

    Published by:Sanjukta Sarkar
    First published: