West Bengal Election 2021: বঙ্গের ভোটরঙ্গে ভোটার হলেও প্রার্থী নন মিঠুন চক্রবর্তী

বাংলার ভোটে লড়ছেন না মিঠুন চক্রবর্তী। File Photo

১৩ জনের তালিকায় নাম নেই মিঠুন চক্রবর্তীর।

  • Share this:

    #কলকাতা: বঙ্গভোট যুদ্ধে পদ্মপ্রার্থী হিসেবে সম্ভবত নাম থাকছে না মিঠুন চক্রবর্তীর। মঙ্গলবার শেষ ১১টি আসনের প্রার্থী ঘোষণা করল বিজেপি। রইল দুটি কেন্দ্রের প্রার্থীবদলের ঘোষণাও। কিন্তু ১৩ জনের তালিকায় নাম নেই মিঠুন চক্রবর্তীর।

    দিন দুয়েক আগেই ঠিকানা বদল করেন মিঠুন চক্রবর্তী। মণীন্দ্র রায় রোডের ঠিকানায় তাঁর ভোটার কার্ড তৈরি হয়। হঠাৎ করেই ভোটার কার্ডের ঠিকানা বদল জোর জল্পনা তৈরি করেছিল। রাজনৈতিক মহল মনে করছিল, শেষে ঝুলি থেকে মোক্ষম বেড়ালটি বের করবে বিজেপি। প্রার্থী হবেন মিঠুন চক্রবর্তী। কিন্তু সেই জল্পনায় জল ঢেলে দিল এদিনের ঘোষণা।

    দুটি কেন্দ্রকে মিঠুনের লড়াইয়ের সম্ভাব্য ঠিকানা বলে ধরা হচ্ছিল। এর মধ্য একটি চৌরঙ্গী, যেখানে শিখা মিত্রকে প্রার্থী ঘোষণা করে মুখ পুড়েছিল বিজেপির। সোমেন জায়া জানিয়ে দেন, তিনি বিজেপির হয়ে ল‌ড়তে আগ্রহী নন। এই কেন্দ্রটিতে বিজেপি দাঁড় করাল দেবব্রত মাঝিকে। অন্য একটি কেন্দ্র কাশীপুর-বেলগাছিয়া। সেখানে বিজেপি প্রার্থী করে আনছে শিবাজী সিংহ রায়কে। ফলে মিঠুনের ভোট লড়ার সম্ভাবনা প্রায় নেই বললেই চলে।

    এরই পাশাপাশই বিজেপি এ দিন টিকিট দিয়েছে শান্তনু ঠাকুরের ভাই সুব্রত ঠাকুরকে। গাইঘাটায় প্রার্থী করা হয়েছে তাঁকে। উল্লেখ্য লোকসভা উপনির্বাচনে সুব্রত হেরেছিলেন মমতাবালা ঠাকুরের কাছে। সূত্রের খবর লড়ার প্রস্তাব দেওয়া হয়েছিল শান্তনু ঠাকুরকে। তিনি না করাতেই এই কেন্দ্রে সুব্রত ঠাকুরকে আনা হল।

    পাশাপাশি বাজপেয়ি জমানার অর্থনৈতিক উপদেষ্টা অশোক লাহিড়ীকে আনা হয়েছে বালুরঘাটে। আগে তাঁকে আলিপুরদুয়ারের প্রার্থী ঘোষণা করা হয়। কিন্তু তাই নিয়ে স্থানীয় কর্মীদের মধ্যে ব্যাপক ক্ষোভ তৈরি হওয়ায় সিদ্ধান্ত বদল করে বিজেপি।

    Published by:Arka Deb
    First published: