• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • BJP AND CPIM CALLS A PROTEST AGITATION AGAINST CESC ON 24 JULY AROUND WEST BENGAL SDG

সিইএসসি-র ভূতুড়ে বিলের জবাব সন্তোষজনক নয়, ২৪ জুলাই রাজ্যজুড়ে বিদ্যুৎ বিক্ষোভ বাম-বিজেপির

সিইএসসি বিলে গাফিলতি বেশি বলে মনে করছে বামেরা। তাই মোমিনপুর সিইএসসি কার্যালয়ে বিক্ষোভ কর্মসূচির ডাক দেওয়া হয়েছে।

সিইএসসি বিলে গাফিলতি বেশি বলে মনে করছে বামেরা। তাই মোমিনপুর সিইএসসি কার্যালয়ে বিক্ষোভ কর্মসূচির ডাক দেওয়া হয়েছে।

  • Share this:

#কলকাতা: আমফান দুর্নীতি পর এবার রাজ্য রাজনীতিতে বড় ফ্যাক্টর  কি বিদ্যুৎ?  সেই প্রশ্ন উসকে দিয়েই একই দিনে বিদ্যুৎ বিক্ষোভের ডাক বামফ্রন্ট ও বিজেপি'র। বুধবার বিকেলে কলকাতা জেলা বামফ্রন্টের তরফে সাংবাদিক সম্মেলন করে জানিয়ে দেওয়া হয় বিদ্যুৎ বিক্ষোভের কথা। লকডাউন ও আমফান পরবর্তী ৩ মাসের বিদ্যুৎ বিল মুকুব, যথাযথ ছাড় অথবা বিল সংশোধনের দাবি বামেদের।

সিইএসসি বিলে গাফিলতি বেশি বলে মনে করছে বামেরা। তাই মোমিনপুর সিইএসসি কার্যালয়ে বিক্ষোভ কর্মসূচির ডাক দেওয়া হয়েছে। ২৪ জুলাই দুপুর দেড়'টায় জমায়েত বামেদের। জমায়েত বেশি হবে সেক্ষেত্রে কোভিড ১৯ নিয়ম মানা পুরোপুরি সম্ভব হবে না বলেও এদিন হুঁশিয়ারি দেওয়া হয়েছে বামেদের তরফে। কলকাতা জেলা বামফ্রন্টের আহ্বায়ক কল্লোল মজুমদার জানান, "শোভনদেব  চট্টোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায় সিইএসসি'র গোলানো কথা মেনে নিলেও তাঁরা মানতে নারাজ। বামেদের দাবি, গোলানো কথায় কাজ হবে না, সেক্ষেত্রে প্রয়োজনে আমরা বিদ্যুৎ বিল বয়কটের ডাক দিতে বাধ্য হব। বাড়িতে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করতে গেলে ফল হবে আরও মারাত্মক।"

বামেদের কলকাতা কেন্দ্রীক আন্দোলন ঘোষণার দিনই বিদ্যুৎ বিক্ষোভের ডাক দিয়েছেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। কলকাতা ও রাজ্যজুড়ে বিদ্যুৎ বিক্ষোভের ডাক বিজেপির। ২৪ জুলাই দুপুর ১২টা থেকে সিইএসসি এবং রাজ্য বিদ্যুৎ পর্ষদের অফিসের বাইরে বিক্ষোভ দেখাবে গেরুয়া শিবিরের প্রতিনিধিরা। এর আগে বিজেপি যুব সংগঠন বিদ্যুৎ বিল মুকুবের দাবিতে আন্দোলনে নামে।

সিইএসসি তরফে বিদ্যুৎ বিল জুন মাসে বেশি কেন, তার ব্যাখা দেওয়া হয়েছে। এপ্রিল,  মে মাসের অতিরিক্ত বিল আপাতত মুলতবি ঘোষণা করে তারা। শাসক দল সিইএসসি সিদ্ধান্তকে মেনে নিলেও বিরোধীরা নাছোড়বান্দা। বিদ্যুৎয়ের  ইউনিট মূল্য কমানো, কলকাতায় বিদ্যুৎ সরবরাহ কারি সংস্থার সংখ্যা বাড়ানোর দাবি তোলা হচ্ছে। বৃহস্পতিবার ও শনিবার সম্পূর্ণ লকডাউন রাজ্যজুড়ে। মাঝে শুক্রবার রাজ্যজুড়ে বিদ্যুৎ বিক্ষোভের ডাক।

ARNAB HAZRA

Published by:Shubhagata Dey
First published: