• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • India vs Pakistan In T-20 World Cup: ভারতের কোন দুজনকে আউট করলে ম্যাচ জিতে যাবে পাকিস্তান! বলে দিলেন গুল

India vs Pakistan In T-20 World Cup: ভারতের কোন দুজনকে আউট করলে ম্যাচ জিতে যাবে পাকিস্তান! বলে দিলেন গুল

ভারতের এই দুজন গুরুত্বপূর্ণ ব্যাটারকে তাড়াতাড়ি আউট করতে হবে। তা হলেই ২৪ অক্টোবর ভারতকে হারিয়ে দেবে পাকিস্তান। জানালেন উমর গুল।

ভারতের এই দুজন গুরুত্বপূর্ণ ব্যাটারকে তাড়াতাড়ি আউট করতে হবে। তা হলেই ২৪ অক্টোবর ভারতকে হারিয়ে দেবে পাকিস্তান। জানালেন উমর গুল।

ভারতের এই দুজন গুরুত্বপূর্ণ ব্যাটারকে তাড়াতাড়ি আউট করতে হবে। তা হলেই ২৪ অক্টোবর ভারতকে হারিয়ে দেবে পাকিস্তান। জানালেন উমর গুল।

  • Share this:

    #দুবাই: ২৪ অক্টোবর। টি-২০ বিশ্বকাপে মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। বিশ্বকাপের প্রথম ম্যাচেই কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে খেলতে হবে কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দলকে। যদিও আইসিসি টুর্নামেন্টের নিরিখে পাকিস্তানকে আর ভারতের কঠিন প্রতিপক্ষ বলা যায় না হয়তো। কারণ গত কয়েক বছরে আইসিসি টুর্নামেন্টে ভারতের বিরুদ্ধে বারবার হারতে হয়েছে পড়শি দেশকে। এমনিতে দুই দেশের মধ্যে আর দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন হয় না। এখন ভারত-পাকিস্তানের সাক্ষাত্ হয় একমাত্র আইসিসি টুর্নামেন্টে। তবুও প্রায় বছর দুয়েক ধরে ভারত-পাকিস্তান কোনও আন্তর্জাতিক ম্যাচে মুখোমুখি হয়নি।

    ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপে শেষবার ভারত-পাকিস্তান ম্যাচ দেখার সুযোগ পেয়েছিলেন ক্রিকেট সমর্থকরা। তার পর আবার চলতি মাসের ২৪ তারিখ হাইভোল্টেজ ম্যাচ দেখতে পাবেন ক্রিকেটপ্রেমীরা। ফলে উত্তেজনার পারদ চড়ছে এখন থেকেই। আইপিএল শেষ হলেই টি-২০ বিশ্বকাপ। ভরা ক্রিকেট মরশুম। তার উপর ভারত-পাকিস্তান ম্যাচ। উত্সবের মরশুমে ক্রিকেটপ্রেমীদের কাছে যেন ডাবল ধামাকা অফার। বিশ্বকাপের মঞ্চে কিন্তু পাকিস্তানের বিরুদ্ধে ভারতের পাল্লা ভারি। একবারও ভারতকে বিশ্বকাপে হারাতে পারেনি পাকিস্তান।

    আরও পড়ুন- England vs Australia : অস্ট্রেলিয়ানদের লেকচার শুনতে রাজি নন নাসের হুসেইন

    এখনও পর্যন্ত পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপে ১২টি ম্যাচ খেলেছে ভারত। ১২টিতেই জয়। ওয়ানডে বিশ্বকাপে ভারত জিতেছে সাতটি ম্যাচ। পাঁচটি জয় টি-২০ বিশ্বকাপে। তবে পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটাররা মনে করছেন, এবার হিসেব বদলাবে। কারণ এখন পাকিস্তান দলে একাধিক প্রতিভাবান ক্রিকেটার রয়েছেন। আর ইতিমধ্যে পাকিস্তানের প্রাক্তন পেসার উমর গুলও বলে দিয়েছেন, ম্যাচ জিততে হলে কোন দুজন ভারতীয় ব্যাটসম্যানকে সবার আগে আউট করতে হবে পাকিস্তানের বোলারদের!

    উমর গুল বলেছেন, অধিনায়ক বিরাট কোহলি এবং সহ অধিনায়ক রোহিত শর্মাকে দ্রুত আউট করতে পারলেই চাপে পড়ে যাবে ভারত। এর আগে ২০১৭ চ্যাম্পিয়ান্স ট্রফির ফাইনালে শেষবার ভারতকে হারিয়েছিল পাকিস্তান। তার পর ২০১৯ বিশ্বকাপে ইংল্যান্ডেই পাকিস্তানের বিরুদ্ধে রোহিত শর্মা ১৪০ এবং বিরাট কোহলি ৮৫ রানের ইনিংস খেলেছিলেন। সেই ম্যাচে ভারতীয় দল ৫ উইকেটে ৩৩৬ করেছিল। জবাবে পাকিস্তান ৬ উইকেট হারিয়ে মাত্র ২১২ রান তুলেছিল। গুল এদিন বললেন, ''পাওয়ার প্লে-তে ভারতের দু-তিনজন ব্যাটসম্যানকে আউট করতে হবে। ভারত শক্তিশালী দল। আইপিএল ভারতীয় ক্রিকেটের উন্নতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছে। কোহলি ও রোহিতকে শুরুতেই আউট করতে হবে। একমাত্র তা হলেই ভারতকে চাপে ফেলা যাবে।''

    Published by:Suman Majumder
    First published: