corona virus btn
corona virus btn
Loading

অসম থেকে ভাঙড়ের সভায় আসার পথে গ্রেফাতর গণ-আন্দোলনের ১২ জন সদস্য

অসম থেকে ভাঙড়ের সভায় আসার পথে গ্রেফাতর গণ-আন্দোলনের ১২ জন সদস্য
Representative Image

আজ ভাঙড়ে জমি রক্ষা কমিটির সভা ৷ পাওয়ার গ্রিডের বিরোধিতায় সভা ৷

  • Share this:

#কলকাতা: আজ ভাঙড়ে জমি রক্ষা কমিটির সভা ৷ পাওয়ার গ্রিডের বিরোধিতায় সভা ৷ কয়েকদিন ধরে এই সভা ঘিরে উত্তেজনা তৈরি হয় ভাঙড়ে ৷ আজও সকাল থেকে থমথমে ভাঙড় ৷ এরই মধ্যে বেলঘরিয়া থেকে ধরা পড়ল গণ আন্দোলনের নেতা রাজু সিং সহ ১২ জন ৷ বেলঘরিয়া থেকে এদের গ্রেফতার করল এসটিএফ ৷ ভাঙড়ে পাওয়ার গ্রিড বিরোধী সভা ৷ পুলিশের অনুমাণ, সেই সভাতেই ইন্ধন জোগাতে যাচ্ছিলেন গণ আন্দোলনের এই সদস্যরা ৷

পাওয়ার গ্রিড বিরোধিতায় সমাবেশের আগে ফের উত্তপ্ত ভাঙড়। মঙ্গলবার বিকেলে বিভিন্ন গ্রামে ঢুকে হামলা চলে বলে অভিযোগ আন্দোলনকারীদের। ঘটনায় আহত হন বেশ কয়েকজন। অভিযোগের তির শাসকদলের দিকে। দীর্ঘক্ষণ হাড়়োয়া রোড অবরোধ করে বিক্ষোভ দেখান আন্দোলনকারীরা। হামলার অভিযোগ অবশ্য শাসকদলের পক্ষ থেকে অস্বীকার করা হয়েছে। I ঘটনার পর আজ বুধবারও থমথমে ভাঙড় ৷ বন্ধ গাড়ি চলাচল, দোকানপাট ৷ পোলেরহাট গ্রাম পঞ্চায়েত প্রধানের বাড়ি হামলার পাশাপাশি গতকাল রাতে বোমাবাজির অভিযোগও ওঠে জমি আন্দোলনকারীদের বিরুদ্ধে ৷

বৃহস্পতিবার ভাঙড়ে সমাবেশ পাওয়ার গ্রিড বিরোধী আন্দোলনকারীদের। শনিবার পাল্টা সভা করবে তৃণমূল কংগ্রেস। তার আগে নতুন করে উত্তপ্ত হয়ে উঠল এলাকা। গ্রামে ঢুকে গুলি, বোমা নিয়ে হামলা হয় বলে অভিযোগ আন্দোলনকারীদের। বেশ কয়েকটি বাড়িও ভাঙচুরেরও অভিযোগ উঠছে। ঘটনায় অভিযোগের তির তৃণমূল কংগ্রেসের দিকে।

মাছিভাঙা, পোলেরহাট, টোনা পদ্মপুকুর, মিদ্দাপাড়া। আন্দোলনকারীদের ঘাঁটি হিসাবে পরিচিত এই গ্রামগুলিতে পরিকল্পনা করেই হামলা হয় বলে অভিযোগ। হামলার অভিযোগ অস্বীকার তৃণমূল কংগ্রেসের। অভিযোগ-পাল্টা অভিযোগ ঘিরে উত্তপ্ত পরিস্থিতি।

শ্যামনগরের দিক থেকে গ্রামে ঢোকে আরাবুল, কাইজারের বাহিনী

মিদ্দাপাড়াতেই প্রথম আক্রমণ চলে বলেও অভিযোগ

হামলা রুখতে গিয়ে আহত হন বেশ কয়েকজন গ্রামবাসী

হামলার অভিযোগ অস্বীকার করছে শাসকদল। পাল্টা আন্দোলনকারীদের বিরুদ্ধেই অভিযোগ তাদের। হামলার প্রতিবাদে এদিন দীর্ঘক্ষণ হাড়়োয়া রোড অবরোধ করে রাখেন আন্দোলনকারীরা। সমাবেশের আগে এই ঘটনায় চ্যালেঞ্জ বাড়ল প্রশাসনের।

First published: January 4, 2018, 2:28 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर