বাংলার হয়ে রঞ্জি খেলা ক্রিকেটার এখন চা-রুটি বিক্রেতা !

বাংলার হয়ে রঞ্জি খেলা ক্রিকেটার এখন চা-রুটি বিক্রেতা !

সংসারের হাল ধরতে এখন খদ্দেরদের চা-রুটির চাহিদা মেটাচ্ছেন।

  • Share this:

#কলকাতা: যে হাতে তাঁর স্পিনের ভেলকিতে কুপোকাৎ হয়েছেন ব্যাটসম্যানরা। সংসারের হাল ধরতে এখন সেই হাতেই খদ্দেরদের চা-রুটির চাহিদা মেটাচ্ছেন। বাস্তবের কঠিন মাটিতে এখন বাংলার হয়ে রঞ্জি খেলা জিতেন্দ্র সাউ। রবীন্দ্র জাডেজার ভক্ত। বাঁ-হাতি স্পিনার জিতেন্দ্র এখনও স্বপ্ন দেখার সাহস করেন।

পিকনিক গার্ডেনে ৫ ফুট বাই ৫ ফুটের ছোট্ট একটা ঘর। তাতেই বাবা-মা-দাদা-বোনকে নিয়ে সংসার। কিন্তু ছোট ঘরে থেকেও বড় স্বপ্ন দেখেছিলেন জিতেন্দ্র সাউ। পাড়ায় চুটিয়ে খেলতেন ক্যাম্বিস বলে। ময়দানি ক্রিকেট দেখে জেদটা আরও চেপে যায়। অভাবের সংসার সত্ত্বেও ছেলের জেদের কাছে হার মানেন বাবা। ভর্তি করে দেন হাওড়া ইউনিয়ন অ্যাকাডেমিতে। এরপর রেঞ্জার্স । ইয়ং বেঙ্গল। যেন স্বপ্নের মত। হঠাৎই একদিন ডাক বাংলা দলে।

আহামরি পারফরম্যান্স ছিল না। গুরুত্বপূর্ণ ম্যাচ খেলেছিলেন রঞ্জির সেমি ফাইনাল। বাদ পড়েন পরের ম্যাচেই। আর কখনও ডাক পাননি । ইয়ং বেঙ্গল থেকে এ বছর খেলছেন সিএবি সচিবের ক্লাব রাজস্থানে। ৪০টা উইকেট রয়েছে তাঁর ঝুলিতে। ছেলের খেলা কখনও মাঠে দেখা হয়নি বাড়ির লোকেদের। সকালে উঠে প্র্যাকটিস সেরে বাবাকে দোকানে সাহায্য। বিকেলে কখনও সময় পেলে পাড়ার মাঠে হাত ঘোরান জিতেন্দ্র।

সংসারের হাল ফেরাতে দরকার একটা চাকরির। কিন্তু বাস্তব যে বড় কঠিন। কিন্তু কঠিন বাস্তবে দাঁড়িয়েও এখন দাঁত কামড়ে লড়ছেন জিতেন্দ্র।

 রিপোর্টার: ঈরণ রায় বর্মন

First published: 12:44:39 PM May 20, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर