• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • BENGAL NATIONAL CHAMBER OF COMMERCE TO PROVIDE FREE VACCINE AC

মুখ্যমন্ত্রীর আবেদনে সাড়া, শহরে বিনামূল্যে টিকাকরণ বেঙ্গল ন‍্যাশনাল চেম্বার অফ কমার্সের

সপ্তাহ শেষে ৫০০ জনকে বিনামূল্যে টিকাকরণ। আগামী দিনে বাজারে ফ্রি টিকাকরণের পরিকল্পনা

সপ্তাহ শেষে ৫০০ জনকে বিনামূল্যে টিকাকরণ। আগামী দিনে বাজারে ফ্রি টিকাকরণের পরিকল্পনা

  • Share this:

#কলকাতা: কলকাতায় মারণ ভাইরাসের অতিমারী প্রতিরোধ করতে চেম্বার অফ কমার্স গুলিকে এগিয়ে আসতে আবেদন জানিয়ে ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ‍্যের মুখ্যমন্ত্রীর আবেদনে সাড়া দিয়ে এগিয়ে এল বেঙ্গল ন্যাশনালচেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ। শনিবার লেকটাউনের গান্ধী সেবা সদনে ৫০০ মানুষকে বিনামূল্যে ড‍্যাকসিন দেওয়ার মহতী উদ‍্যোগ নিলেন দেবাশীষ দত্ত, অর্পণ মিত্ররা।

বেঙ্গল ন্যাশনাল চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির ব্যাবস্থাপনায় এবং পশ্চিমবঙ্গ সরকারের স্বাস্থ্য এবং মাঝারী ও ক্ষুদ্র শিল্প দপ্তরের সহযোগিতায় শনিবারশ্রীভূমি গান্ধী সেবা সদন হাসপাতালে ৫০০ জনকে ভ্যাকসিন দেওয়া হল। এই অনুষ্ঠানের উদ্বোধন করেন রাজ‍্যের মাননীয় দমকল মন্ত্রী শ্রী সুজিত বোস। চেম্বারের এই উদ্যোগের প্রশংসা করেন রাজ‍্যের মন্ত্রী সুজিত বসু।

এই দিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বেঙ্গল ন্যাশনাল চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি ডঃ অর্পণ মিত্র। সংস্থার পক্ষ থেকে সহ-সভাপতি দেবাশীষ দত্ত বলেন, "কোভিডের এই কঠিন সময়ে আমরা মানুষের পাশে দাঁড়াতে চেয়ে ছিলাম। আজকের পর আমরা আবার সোমবার শ্রীভূমি গান্ধী সেবা সদন হাসপাতালে একই ধরনের কর্মসূচির আয়োজন করছি।"

শনিবারের ভ্যাকসিনেশন ড্রাইভে সংস্থার পক্ষ থেকে উপস্থিত ছিলেন সহ সভাপতি দেবাশিস দত্ত, কোষাধ্যক্ষ অশোক বনিক সহ চেম্বারের কর্ম সমিতির অন্যান্য সদস্যরা। লেকটাউনের এই ভ্যাকসিনেশন কর্মযজ্ঞের পাশাপাশি আগামী দিনে শহরের বাজার গুলোতেও একই রকম ভাবে ভ্যাকসিনেশন ড্রাইভ চালাবে বেঙ্গল ন‍্যাশনাল চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ।

ইতিমধ্যেই শহরের বেশ কয়েকটি বাজারকে প্রাথমিক ভাবে বেছে নেওয়া হয়েছে। কথাবার্তা চলছে বাজার কর্তৃপক্ষ গুলির সঙ্গে। জুন মাসের মধ্যেই কলকাতার বাজার গুলোতে টিকাকরণ প্রক্রিয়া শুরু করা যাবে বলে আশা প্রকাশ করেন সংস্থার সহ-সভাপতি দেবাশীষ দত্ত।

টিকাকরণের পাশাপাশি রাজ্যে কোভিড নিয়ন্ত্রণে আগামী দিনে আরও কিছু নতুন পরিকল্পনা নেওয়ার কথাও জানান দেবাশীষ দত্ত, চন্দন রায় চৌধুরীরা। প্রয়োজনে প্রশাসনের সঙ্গে আলোচনা সাপেক্ষে এই কর্মকাণ্ড শুরু করার পরিকল্পনা বেঙ্গল ন্যাশনাল চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের।

Published by:Ananya Chakraborty
First published: