corona virus btn
corona virus btn
Loading

রাজ্যের মন্ত্রী, বিধায়কদের বেতন কাটুন, মুখ্যমন্ত্রীকে অনুরোধ রাজ্যপালের

রাজ্যের মন্ত্রী, বিধায়কদের বেতন কাটুন, মুখ্যমন্ত্রীকে অনুরোধ রাজ্যপালের

মঙ্গলবার সকালে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে অনুরোধ জানিয়ে এই বিষয়ে ট্যুইট করেন রাজ্যপাল জাগদীপ ধনখড়

  • Share this:

#কলকাতা: করোনা মোকাবিলায় এবার রাজ্যের বিধায়ক মন্ত্রী-সাংসদদের বেতনের ৩০শতাংশ কাটা হোক বলে দাবি তুললেন রাজ্যপাল জাগদীপ ধনখড়। মঙ্গলবার সকালে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে অনুরোধ জানিয়ে এই বিষয়ে ট্যুইট করেন রাজ্যপাল জাগদীপ ধনখড়। মঙ্গলবার তিনি ট্যুইট করে বলেন "ইতিমধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সিদ্ধান্ত নিয়েছেন কহনা মোকাবিলায় এক বছরের জন্য সমস্ত সাংসদ কেন্দ্রীয় মন্ত্রী এমনকি প্রধানমন্ত্রীর নিজের বেতনের এক বছরের ৩০শতাংশ টাকা করোনা মোকাবিলার কাজে লাগানো হবে।

রাষ্ট্রপতি,উপরাষ্ট্রপতি, রাজ্যপালদের এক বছরের বেতনের ৩০ শতাংশ কাটা হচ্ছে করোনা মোকাবিলার জন্য। আবেদন জানাচ্ছি রাজ্যের বিধায়ক এবং মন্ত্রীদের মুখ্যমন্ত্রীর মাধ্যমে যাতে তারাও এক বছরের ৩০ শতাংশ বেতন দিয়ে করোনা মোকাবিলায় সহযোগিতা করে।" যদিও রাজ্যপালের তরফ এ মঙ্গলবার সকালে এই ট্যুইটের পর অবশ্য রাজ্যের অবস্থান সম্পর্কে এখনও কিছু জানা যায়নি।

দেশজুড়ে ক্রমশ বাড়ছে করোনাভাইরাস এ আক্রান্তের সংখ্যা। ক্রমশই যেন দিন পিছু করানো ভাইরাসে আক্রান্তের সংখ্যা পাল্লা দিয়ে বেড়ে যাচ্ছে। এই মুহূর্তে দেশজুড়ে চার হাজারেরও বেশি আক্রান্ত হয়েছে। কিভাবে একে মোকাবিলা করা যায় তা নিয়ে সোমবারই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠক হয়েছে। আগামী ১৪ই এপ্রিল পর্যন্ত দেশজুড়ে লকডাউন ঘোষণা করা আছে। সোমবারের বৈঠকে সেই লক ডাউনের সময়সীমা বাড়তে পারে বলেও সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জোর জল্পনা চলছে। তবে সোমবারের বৈঠকে কেন্দ্রীয় মন্ত্রিসভা আপাতত দু বছরের জন্য সাংসদদের এলাকার উন্নয়নের বরাদ্দ টাকা বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে ।ওই টাকা কোষাগার এই রাখার সিদ্ধান্ত হয়েছে। পাশাপাশি কেন্দ্রীয় মন্ত্রী সাংসদ এবং রাজ্যপালের এক বছরের বেতনের ৩০% টাকা করোনা মোকাবিলায় কাজে লাগানো হবে বলেও সোমবার ঘোষণা করেছেন কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর।

অন্যদিকে পাল্লা দিয়ে করোনাভাইরাস এ আক্রান্তের সংখ্যা এ রাজ্য ক্রমশই বেড়ে চলেছে। সোমবার পর্যন্ত রাজ্যের তথ্য অনুযায়ী এখনো পর্যন্ত রাজ্য থেকে করোনা তে ৬১ জন আক্রান্ত হয়েছেন। রাজ্য করোনা মোকাবিলায় কেন্দ্র-রাজ্য একসঙ্গে কাজ করা উচিত বলে বারবারই টুইট করে মনে করিয়ে দিয়েছেন রাজ্যপাল জাগদীপ ধনকার। মঙ্গলবার রাজ্যের মন্ত্রী ও বিধায়কদের ৩০% বেতন কাটার অনুরোধ জানিয়ে কার্যত সেই বার্তাই মুখ্যমন্ত্রী কে দিতে চাইলেন বলেই মনে করছে রাজনৈতিক মহল।

SOMRAJ BANDOPADHYAY
First published: April 7, 2020, 9:54 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर