Home /News /kolkata /

Kolkata News|| স্বাস্থ্য-আনন্দ ফেরাতে উদ্যোগ, বাংলার ঐক্য সংহতি রক্ষায় নিউটাউনে দৌড়াবেন ১০,০০০ মানুষ

Kolkata News|| স্বাস্থ্য-আনন্দ ফেরাতে উদ্যোগ, বাংলার ঐক্য সংহতি রক্ষায় নিউটাউনে দৌড়াবেন ১০,০০০ মানুষ

বাংলা ইন্টিগ্রিটি রানের সাংবাদিক বৈঠক।

বাংলা ইন্টিগ্রিটি রানের সাংবাদিক বৈঠক।

Bengal Iintegrity Run on 30th January 2022: ৩০ জানুয়ারি, ২০২২, রবিবার সকাল ৬.৩০ মিনিটে রাজারহাট নিউটাউনের সিস্টার নিবেদিতা বিশ্ববিদ্যালয় থেকে শুরু হবে এই অভিনব দৌড়। তিনটি বিভাগে এই দৌড় হবে।

  • Share this:

#কলকাতা: গত প্রায় দুই বছর ধরে করোনা ভাইরাস আমাদের প্রত্যেকের জীবনেই এক অন্য মোড় বা পরিবর্তন নিয়ে এসেছে। বহু মানুষেরই নিকটজন, খুব কাছের মানুষ চলে গেছেন এই প্রাণঘাতী করোনা ভাইরাসের জেরে। সমাজ, অর্থনীতি, সংস্কৃতি, কৃষ্টি সবকিছুতেই এই করোনা ভাইরাস তীব্র আঘাত হেনেছে। অনেকেরই জীবন থেকে যেমন আনন্দ, খুশি হারিয়ে গিয়েছে, এমনকি শরীর-স্বাস্থ্য নিয়ে চূড়ান্ত উদ্বিগ্ন অনেকেই। প্রত্যেকেই হয়তো অনেকটাই বিচ্ছিন্ন। ছাড়া ছাড়া ভাবে থাকতে থাকতে মানসিক বৈকল্য অনেকেরই এসেছে। আর সেই জন্যই ২০২২ সালের শুরুতেই আমাদের রাজ্যে সেই আনন্দ, খুশি, স্বাস্থ্য ঐক্য, সংহতি ফিরিয়ে আনতে অভিনব উদ্যোগ 'আপনি রোটি ইন্টিগ্রিটি রান'।

আগামী ৩০ জানুয়ারি, ২০২২, রবিবার সকাল ৬.৩০ মিনিটে রাজারহাট নিউটাউনের সিস্টার নিবেদিতা বিশ্ববিদ্যালয় থেকে শুরু হবে এই অভিনব দৌড়। তিনটি বিভাগে এই দৌড় হবে। দশ বছর বয়সের ওপরে যে কেউ এই দৌড়ে অংশ নিতে পারবে। দু-কিলোমিটারের ইউনিটি রান, চার কিলোমিটারের ইন্টিগ্রিটি ইন্টিগ্রিটি রান এবং ১০ কিলোমিটারের স্বাস্থ্য এবং খুশির দৌড়। এই দৌড়ে অংশ নেওয়ার জন্য আগামী ২৪ ডিসেম্বর থেকে ২৯ ডিসেম্বর পর্যন্ত  www.bengaliintegrityrun.com এই সাইটে গিয়ে নাম নথিভুক্ত করা যাবে। অফলাইনে বিভিন্ন স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং ক্রীড়া সংস্থাগুলিতেও নাম নথিভুক্ত করা হচ্ছে।

আরও পড়ুন: বড়দিনে মহাদুর্যোগ! বড়সড় পরিবর্তন আবহাওয়ায়! বৃষ্টিতে ভাসবে রাজ্যের 'এই' জেলাগুলি...

বৃহস্পতিবার কলকাতা প্রেস ক্লাবে এক সাংবাদিক সম্মেলন করে শিবম বালাজি সেবা ট্রাস্টের পক্ষ থেকে বিকাশ আগরওয়াল, সেলভেল বিজ্ঞাপনী সংস্থার পক্ষ থেকে রাজীব ঘোষ, প্রাক্তন ক্রিকেটার সম্বরণ বন্দোপাধ্যায়, অর্জুন পুরস্কার প্রাপ্ত শুটার জয়দীপ কর্মকার, গ্র্যান্ডমাস্টার দিব্যেন্দু বড়ুয়া, ফুটবলার মেহতাব হোসেন এই ইন্টিগ্রিটি রানের আনুষ্ঠানিক ঘোষণা করেন।

আরও পড়ুন: সর্বভারতীয় স্তরে প্রভাব ফেলতে তৈরি, নেতাজি-গান্ধিকে নিয়ে বড় পরিকল্পনা মমতার

বিকাশ আগরওয়াল জানান, 'এই ইন্টিগ্রিটি রানের মূল উদ্দেশ্য, সমস্ত গরিব মানুষ যাতে নিরন্ন না থাকে, তার জন্য ২০১৭ সালে কলকাতায় প্রথম মোবাইল ভ্যান চালু হয়, যার মাধ্যমে দরিদ্র মানুষের কাছে স্বাস্থ্যকর খাবার পৌঁছে দেওয়াই মূল লক্ষ্য ছিল। আগামী দিনে আরও বেশি সংখ্যক মানুষকে বিনামূল্যে স্বাস্থ্যকর খাবার পৌঁছে দেওয়ার লক্ষ্য নিয়ে প্রত্যেক মানুষ যাতে খুশিমুখে থাকে, তার জন্যই জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সমস্ত মানুষের মুখে হাসি ফিরিয়ে আনার উদ্দেশ্যেই এই ঐক্যের দৌড়।'

 ABHIJIT CHANDA

Published by:Shubhagata Dey
First published:

Tags: Kolkata

পরবর্তী খবর