রাজ্য সরকারের উদ্যোগে শুরু ৫৯ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি

রাজ্য সরকারের উদ্যোগে শুরু ৫৯ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি
৫৯/কেজিতে পেঁয়াজ বিক্রি শুরু

সোমবার সকাল থেকেই শহরের বেশ কিছু এলাকায় ৫৯ টাকা কেজি দরে ন্যায্য মূল্যের দোকান পেঁয়াজ বিক্রি শুরু হল।

  • Share this:

Soujan Mondal

#কলকাতা: কাঁদাচ্ছে পেঁয়াজ। কলকাতায় আজও ১৫০ টাকা কেজি। মধ্যবিত্তের হেঁশেলে স্বস্তি দিতে রেশনে পেঁয়াজ বিক্রি। ৫ দিন পরিবারপিছু ৫৯ টাকায় মিলবে ১ কেজি পেঁয়াজ। সোমবার সকাল থেকেই শহরের বেশ কিছু এলাকায় ৫৯ টাকা কেজি দরে ন্যায্য মূল্যের দোকান পেঁয়াজ বিক্রি শুরু হল।

বেশ কিছুদিন ধরেই পেঁয়াজের মূল্য আকাশ ছোঁয়া। সোমবারও শহরের বিভিন্ন বাজারে পেঁয়াজ বিক্রি হচ্ছে কেজি প্রতি ১৫০ টাকা। সেখানে রাজ্য সরকারের ন্যায্য মূল্যের দোকান পরিবারপ্রতি পেঁয়াজ মিলছে ৫৯ টাকা কেজি দরে। পেঁয়াজ কিনতে রাসন দোকানগুলোতে সকাল থেকেই বহু মানুষ এসে হাজির হন।

বেলেঘাটা, শ্যামপুকুর, মানিকতলা, বেনিয়াপুকুর-সহ বেশ কিছু এলাকায় সোমবার রাজ্য সরকারের তরফ থেকে পেঁয়াজ বিক্রি শুরু করা হয়। বেলেঘাটার সরকার বাজারে একটি ন্যায্য মূল্য দোকানের মালিক সমীর পাল জানান, 'রবিবার রাত্রে তিনি ৪০ কেজি পেঁয়াজ পেয়েছেন বিক্রি করার জন্য।'

20191209_091928

নিয়ম অনুযায়ী সোমবার বন্ধ থাকে ন্যায্যমূল্যের দোকান গুলিও। কিন্তু এই বিশেষ পরিস্থিতির কথা মাথায় রেখে সকাল থেকেই দোকান খোলা হয়েছে। মাথাপিছু ৫০০ গ্রাম পিয়াজ দেওয়া হবে।

কিন্তু কী পদ্ধতিতে দেওয়া হবে সেই নিয়ে ক্রেতাদের মধ্যে বিস্তর ধোঁয়াশা তৈরি হয়েছে। অনেকেই রেশন কার্ড না নিয়েই ন্যায্য মূল্যের দোকানে হাজির হন। অনেকে আবার তাঁদের নির্দিষ্ট দোকানে না গিয়ে অন্য দোকানে পৌঁছে যায়। আবার কার্ড কিছু এক কেজি করেও পেঁয়াজের দাবি করে বসছেন অনেকেই। তবে এই দামে পেঁয়াজ পেয়ে খুশি সকলেই।

সুফল বাংলার পাশাপাশি কলকাতার ৯৩৫টি রেশন দোকানে আজ থেকে পেঁয়াজ পাওয়া যাচ্ছে। কলকাতার পর দক্ষিণবঙ্গেও একই ভাবে পেঁয়াজ সরবরাহের পরিকল্পনা রাজ্য সরকারের।

First published: 10:58:59 AM Dec 09, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर