Bengal Covid Restrictions| লোকাল ট্রেন বন্ধই, বিধিনিষেধের মেয়াদ বাড়াল রাজ্য

রাজ্যে বাড়ল বিধিনিষেধের মেয়াদ।

Bengal Covid Restrictions| রাত ১১টা থেকে ভোর ৫ টা পর্যন্ত নাইট কার্ফু জারি থাকবে।

  • Share this:

#কলকাতা: রাজ্যে কোভিড বিধিনিষেধ (Covid Restrictions)  বাড়িয়ে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত করা হলো। এই পর্বেও লোকাল ট্রেন চলবে না। রাত ১১টা থেকে ভোর ৫ টা পর্যন্ত নাইট কার্ফু জারি থাকবে। এই সময়ে স্বাস্থ্যকর্মীরা ও অন্যান্য জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত ব্যক্তি ছাড়া কেউই বেরোতে পারবেন না।

নবান্নের বিবৃতি অনুযায়ী, ১৫  সেপ্টেম্বর পর্যন্ত মাস্ক পরা, সামাজিক দূরত্ব (Social Distancing) বজায় রাখা এবং সর্বত্র কোভিড বিধি মেনে চলা বাধ্যতামূলক। কাজের জায়গা খুলতে হবে কোভিড বিধি মেনেই। সমস্ত কর্মীদের টিকাকরণের পরই কাজের জায়গায় আনা যাবে। যদি সম্ভব হয়, work-from-home চালিয়ে যেতে হবে কর্মক্ষেত্রে।নিয়ম না মানলে মহামারি আইনে শাস্তির মুখে পড়তে হবে।

এই পর্বে ছাত্রছাত্রীদের কথা মাথায় রেখে বিশেষ সংযোজন, কোচিং সেন্টার চালু করা যাবে। উল্লেখ্য, এদিন দু পুরে এই তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় সমস্তই খোলা হবে পুজোর পর।

রাজ্যের যুক্তি নিত্য যাতায়াতের অসুবিধা হচ্ছে ঠিকই কিন্তু তাদের কথা মাথায় রেখেই ভিড় নিয়ন্ত্রণ করতে হবে। এক্ষেত্রে ইতিমধ্যেই বাস মেট্রো চালু হয়েছে। ধাপে ধাপে বাড়ানো হয়েছে মেট্রোর সংখ্যা। কিন্তু বিপদ এড়াতেই লোকাল ট্রেনে নিষেধাজ্ঞা জারি রাখছে রাজ্য। নবান্নের লক্ষ্য কলকাতা সংলগ্ন জেলাগুলিতে যত শিগগির সম্ভব ভ্যাকসিনেসনের পরিমাণ বাড়ানো। তারপরেই সম্ভবত চালু হবে লোকাল ট্রেন।

প্রসঙ্গত রাজ্যে করোনা-বিধি চললেও ইতিমধ্যে ৫০ শতাংশ আসন ফাঁকা রেখে প্রেক্ষাগৃহ খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সুইমিং পুল, স্টেডিয়াম খোলা যাবে ৫০% আসন খালি রেখে। এর আগে মুখ্যমন্ত্রী বলেছিলেন ৩১  অগাস্টের পর লোকাল ট্রেন চালানোর বিষয়ে ভাবনা-চিন্তা করা হবে। আজকের সিদ্ধান্ত পরিষ্কার, রাজ্য চাইছে আরো কিছুটা সময় নিয়ে বিবেচনা করতে।

বিস্তারিত আসছে...

Published by:Arka Deb
First published: