হোম /খবর /কলকাতা /
মোদি, অমিত শাহকে নিয়ে সাবিত্রীর মন্তব্য, বড় 'ব্যবস্থা' নেওয়ার পথে বিজেপি!

Bengal Bjp: মোদি, অমিত শাহকে নিয়ে সাবিত্রীর মন্তব্য, বড় 'ব্যবস্থা' নেওয়ার পথে বিজেপি!

ব্যবস্থা নেবে বিজেপি

ব্যবস্থা নেবে বিজেপি

Bengal Bjp: মঙ্গলবার এ নিয়ে বিধানসভায় নিন্দাপ্রস্তাব আনার কথাও গতকাল ঘোষণা করে দিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

  • Share this:

#কলকাতা: বিধায়কের বক্তব্যে অপমান করা হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহকে। মানিকচকের তৃণমূল বিধায়ক সাবিত্রী মিত্রের এই মন্তব্যকে হাতিয়ার করে আজ, মঙ্গলবার বিধানসভায় নিন্দা প্রস্তাব পেশ করতে চলেছে বিজেপির বিধায়করা। বিজেপি শিবিরের বক্তব্য, এক জনপ্রতিনিধির এমন বক্তব্য আসলে অসংসদীয় আচরণ। গত রবিবারের পর থেকেই রাজ্য রাজনীতিতে জোড়াল হচ্ছে 'দুর্যোধন-দুঃশাসন' তরজা। মঙ্গলবার এ নিয়ে বিধানসভায় নিন্দাপ্রস্তাব আনার কথাও গতকাল ঘোষণা করে দিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

যাঁর বিরুদ্ধে অভিযোগ,  সেই বিধায়ক, সাবিত্রী মিত্র অবশ্য বলছেন, তাঁর বক্তব্য বিকৃত করা হচ্ছে। তিনি কোনও অসংসদীয় কথা বলেননি। একই সঙ্গে তিনি উল্লেখ করেছেন, "আমি দীর্ঘ দিনের বিধায়ক। আমি জানি কোন শব্দ ব্যবহার করতে হয়। কোন শব্দ ব্যবহার করতে নেই।" কিছু দিন আগেই, রাষ্ট্রপতি সম্পর্কে অবমাননাকর মন্তব্যের অভিযোগের জেরে নিন্দিত হয়েছিলেন রামনগরের তৃণমূল বিধায়ক অখিল গিরি। সেই বিতর্কের রেশ এখনও চলছে। এরই মধ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে ‘দুর্যোধন-দুঃশাসন’বলে বিপাকে মানিকচকের তৃণমূল বিধায়ক সাবিত্রী মিত্র।

আরও পড়ুন: প্রাথমিকের ডিএলএড পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস, মঙ্গলবারই বড় নির্দেশ জারি পর্ষদের

অভিযোগ, রবিবার মালদার রতুয়ায় এক দলীয় কর্মিসভায় সাবিত্রীকে বলতে শোনা গিয়েছে, ''মমতাকে সুর্পণখা বললে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীকে দুর্যোধন-দুঃশাসন বলব।''এই প্রসঙ্গ তুলে গতকালই বিধানসভায় তৃণমূলের বিরুদ্ধে তোপ দাগেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি জানিয়েছেন, ''গতকাল মানিকচকের বিধায়ক প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীকে বলেছেন, তাঁরা নাকি মহিলাদের বস্ত্রহরণ করেন। আমাদের দলের অগ্নিমিত্রা পাল-সহ সমস্ত মহিলা বিধায়করা এর বিরুদ্ধে নিন্দাপ্রস্তাব আনবেন।'' সাবিত্রীর মন্তব্যের বিরোধিতায় সরব হয়েছেন বিজেপি বিধায়িকা অগ্নিমিত্রা পালও। সাবিত্রীকে বরখাস্ত করার দাবি জানিয়েছেন আসানসোল দক্ষিণের বিধায়ক।

আরও পড়ুন: নজরে দু’দিনের সুন্দরবন সফর, জেলা নিয়ে বিশেষ ঘোষণা আজ? জল্পনা প্রশাসনিক মহলে

তবে বিজেপির বিরুদ্ধে অকারণ জলঘোলা করার অভিযোগ এনেছেন সাবিত্রী মিত্র। তাঁর অভিযোগ, ''আমার বক্তব্য বিকৃত করা হয়েছে৷ বিজেপি ঘোলা জলে মাছ ধরে। বক্তব্য কাট করে ট্যুইট করেছে। আমি ৬২ বছর বয়সী মহিলা। আমি অসংসদীয় কথা বলব না।" তৃণমূল বিধায়কের অভিযোগ, সম্প্রতি মালদায় এসে তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সম্পর্কে কুকথা বলেছিলেন বিজেপি নেতা সজল ঘোষ৷ সজল ঘোষের মন্তব্যেরই জবাব দিয়েছেন সাবিত্রী। তিনি বলেন, '' আমি কোনও ভুল কথা বলিনি। স্বাধীনতা সংগ্রামে আরএসএস বা এই দলের নেতাদের কোনও ভূমিকা ছিল না। আমি গুজরাতিদের সম্পর্কে কোনও মন্তব্য করিনি। গোটা দেশে মহিলাদের উপরে আক্রমণ হচ্ছে। ধর্ষিতা মেয়েকে হাথরসে পুড়িয়ে মারা হচ্ছে। পশ্চিমবঙ্গে এটা হত না। মমতা বন্দ্যোপাধ্যায়কে অসম্মান করবে, এটা হবে না। আমি যা বলেছি ঠিক বলেছি।'' যদিও মঙ্গলবার এই নিন্দা প্রস্তাবকে ঘিরে ফের বিধানসভা অধিবেশন উত্তাল হওয়ার সম্ভাবনা রয়েছে।

Published by:Suman Biswas
First published:

Tags: Bengal BJP, TMC MLA