Home /News /kolkata /
Bengal BJP || পঞ্চায়েত-লোকসভার আগে সদস্য সংগ্রহ অভিযানে বঙ্গ বিজেপি, হাতিয়ার 'কল সেন্টার' 

Bengal BJP || পঞ্চায়েত-লোকসভার আগে সদস্য সংগ্রহ অভিযানে বঙ্গ বিজেপি, হাতিয়ার 'কল সেন্টার' 

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

Bengal BJP || তথ্য প্রযুক্তিকে হাতিয়ার করে নতুনভাবে বাংলায় সদস্য সংখ্যা বৃদ্ধির লক্ষ্যে অভিযান শুরু করতে চলেছে বঙ্গ বিজেপি।

  • Share this:

ভেঙ্কটেশ্বর লাহিড়ী, কলকাতা:  লক্ষ্য ছিল সদস্য বাড়ানো।  একুশের  বিধানসভা ভোটের আগে missed call-এর মাধ্যমে সদস্য সংগ্রহ অভিযানে জোর দিয়েছিল বঙ্গ বিজেপি। তবে দলের অনুসন্ধানে সামনে এসেছে  বিজেপির 'হতাশা'র ছবি। এমনটাই খবর বিজেপি সূত্রের। একুশের  ফলাফলের পর যাঁরা  missed call -এর মাধ্যমে বাংলায় গেরুয়া শিবিরের সদস্য হয়েছিলেন তাঁদের অনেকেরই বর্তমানে দলের সঙ্গে কোনও সম্পর্ক নেই। অনেক হেভিওয়েট নেতাই বিজেপি ছেড়েছেন। সেইসঙ্গে দল ছেড়েছেন অনেক কর্মী -সমর্থকও। এই নিয়ে রীতিমত অস্বস্তিতে বঙ্গ বিজেপি। সামনেই পঞ্চায়েত নির্বাচন। আর তারপর লোকসভা। missed call এর পর এবার বিজেপির 'হাতিয়ার' কল সেন্টার।

তথ্য প্রযুক্তিকে হাতিয়ার করে নতুনভাবে বাংলায় সদস্য সংখ্যা বৃদ্ধির লক্ষ্যে অভিযান শুরু করতে চলেছে বঙ্গ বিজেপি। রাজনৈতিক মহলের বক্তব্য, বর্তমানে বাংলায় কার্যত ছন্নছাড়া অবস্থা বিজেপির। এই পরিস্থিতি সামাল দিতেই সদস্য বৃদ্ধির নয়া মাধ্যমকে বেছে নিচ্ছে গেরুয়া শিবির।  বিজেপি সূত্রে আরও খবর, টেলিফোন ও সোশ্যাল মিডিয়ায় চলবে এই সদস্য সংগ্রহ অভিযান কর্মসূচি। জনসংযোগের লক্ষ্যে বাংলার বিভিন্ন প্রান্তে স্মৃতি ইরানি-সহ একাধিক কেন্দ্রীয় নেতারা ইতিমধ্যেই প্রচার চালাচ্ছেন। পাশাপাশি এবার ভরসা কল সেন্টারও। সংগঠনকে চাঙ্গা করতে এবংবাংলার মানুষের মন পেতে বাংলায় এসে কেন্দ্রীয় নেতাদের মধ্যাহ্নভোজ, 'প্রবাস' কর্মসূচি, বুথ সশক্তিকরণসহ নানাভাবে প্রচার চলছে৷ এবার বঙ্গ বিজেপির অন্যতম ভরসা তথ্য প্রযুক্তি। গেরুয়া শিবিরের কথায়, বিগত দিনে তথ্যপ্রযুক্তিকে হাতিয়ার করে সদস্য সংগ্রহ অভিযানের ক্ষেত্রে অভূতপূর্ব সাড়া পাওয়া গেছে। এবার নয়া মাধ্যমেও সাড়া পাওয়ার ব্যাপারে আশাবাদী পদ্ম শিবির।

যদিও বিজেপি নেতৃত্বের দাবি,' বিধানসভা ভোটের ফলাফলের পর শাসকদলের মাত্রাতিরিক্ত অত্যাচারের কারণেই অনেক কর্মী সমর্থক ভীত হয়ে দলের সঙ্গে দূরত্ব বাড়িয়েছেন। আর শাসক দলের খোঁচা, 'ওরা সদস্য বৃদ্ধির লক্ষ্যে যতই উদ্যোগী হোক না কেন বাংলার জনতা যে মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথেই আছে ভোটে ফের তা প্রমাণ হবে'।

ভেঙ্কটেশ্বর লাহিড়ী

Published by:Rachana Majumder
First published:

Tags: Bengal BJP, BJP

পরবর্তী খবর