Home /News /kolkata /
Sukanta Majumder|| রাষ্ট্রপতি-উপরাষ্ট্রপতি প্রার্থীর সঙ্গে সচিন-সৌরভের তুলনা, কী বোঝাতে চাইছেন সুকান্ত মজুমদার?

Sukanta Majumder|| রাষ্ট্রপতি-উপরাষ্ট্রপতি প্রার্থীর সঙ্গে সচিন-সৌরভের তুলনা, কী বোঝাতে চাইছেন সুকান্ত মজুমদার?

সুকান্ত মজুমদার

সুকান্ত মজুমদার

Sukanta Majumder compared President and Vise President with Sachin and Sourav: 'দুই ক্রিকেট নক্ষত্র সচিন টেন্ডুলকর এবং সৌরভ গঙ্গোপাধ্যায় যেমন দেশের অগণিত মানুষের কাছে অনুপ্রেরণা, ঠিক তেমনই দ্রৌপদী মুর্মু ও জগদীপ ধনখড় সমাজের প্রত্যেকের কাছে আজ অনুপ্রেরণা', বললেন রাজ্য বিজেপির সভাপতি।

আরও পড়ুন...
  • Share this:

#কলকাতা: রাষ্ট্রপতি এবং উপরাষ্ট্রপতি প্রার্থীকে সচিন-সৌরভের সঙ্গে তুলনা করলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। 'দুই ক্রিকেট নক্ষত্র সচিন টেন্ডুলকর এবং সৌরভ গঙ্গোপাধ্যায় যেমন দেশের অগণিত মানুষের কাছে অনুপ্রেরণা, ঠিক তেমনি দ্রৌপদী মুর্মু ও জগদীপ ধনখড় শুধুমাত্র জনজাতি কিম্বা জাঠ গোষ্ঠীর আইকন নয়, সমাজের প্রত্যেকের কাছেই ওঁরা আজ অনুপ্রেরণা', বললেন রাজ্য বিজেপির সভাপতি।

রাষ্ট্রপতি নির্বাচনে এনডিএ পদপ্রার্থী ছিলেন দ্রৌপদী মুর্মু। বিরোধী শিবিরের প্রার্থী যশবন্ত সিনহাকে রেকর্ড ভোটে হারিয়ে সদ্য রাষ্ট্রপতি নির্বাচনে জয়লাভ করেছেন দ্রৌপদী মুর্মু। রাজনীতির ঊর্ধ্বে থেকে অন্য দলের  কাছেও দ্রৌপদী মুর্মুর তরফে তাঁকে ভোট দেওয়ার আবেদন জানানো হয়। বর্তমানে বাংলার রাজনৈতিক প্রেক্ষাপটে তৃণমূল-বিজেপি যুযুধান দুই  শিবিরের মধ্যেও রাষ্ট্রপতি নির্বাচনকে কেন্দ্র করে বাগযুদ্ধ নজরে আসে। যদিও মনোনয়নপত্র জমা দেওয়ার পরপরই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করে তাঁর সমর্থন আবেদন করেছিলেন দ্রৌপদী মুর্মু। রাজ্য বিজেপির তরফে  সভাপতি সুকান্ত মজুমদার এবং বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও মুখ্যমন্ত্রী সহ একাধিক তৃণমূল কংগ্রেসের জনপ্রতিনিদের চিঠি লিখে দ্রৌপদী মুর্মুকে সমর্থনের আবেদন জানিয়েছিলেন।

আরও পড়ুন: বিদায়ী নৈশভোজে নরেন্দ্র মোদির সঙ্গে সস্ত্রীক রাম নাথ কোবিন্দ, সন্ধ্যার নানা মুহূর্ত ক্যামেরাবন্দি

তবে ভোটের ফলাফলের হিসেবে দেখা যাচ্ছে, তৃণমূল কংগ্রেসের বিধায়ক সাংসদরা বিরোধী শিবিরের প্রার্থী যশবন্ত সিনহাকেই শেষ পর্যন্ত সমর্থন করেছেন। ভোটের বেশ কয়েকদিন আগেই বিজেপির রাজ্য সভাপতি আশা প্রকাশ করে বলেছিলেন, তৃণমূল কংগ্রেসের অনেকেরই সমর্থন তাঁরা পাবেন। রাষ্ট্রপতি নির্বাচনের ফলাফলের চূড়ান্ত হিসেব সামনে আসার পর সুকান্ত মজুমদার বা শুভেন্দু অধিকারীরা রীতিমতো পরিসংখ্যান দিয়ে দাবি করছেন, ভোটের ফলাফলের হিসেব থেকেই স্পষ্ট তৃণমূলের কয়েকজনও বিরোধী শিবিরের প্রার্থী দ্রৌপদী মুর্মুকে ভোট দিয়েছেন। আর এ নিয়েই শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর।

গেরুয়া শিবির বলছে, 'আমরা তো আগেই বলেছিলাম তৃণমূলের তরফ থেকে ক্রস ভোটিং হবে। ভোটের ফলাফলের নিরিখে সেই তথ্যই সামনে আসছে'। আর এ প্রসঙ্গেই বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বললেন,' আমাদের রাষ্ট্রপতি এবং উপরাষ্ট্রপতি প্রার্থী দেশের দুই ক্রিকেট নক্ষত্র। একজন সচিন টেন্ডুলকার আর অন্যজন সৌরভ গঙ্গোপাধ্যায়। শাসক দলকে খোঁচা দিয়ে বিজেপি নেতৃত্বের কথায়,' উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোটে বিরত থাকার মূল কারণ মমতা বন্দ্যোপাধ্যায় আশঙ্কা করছেন ফের ক্রস ভোটিং হবে। সে কারণেই উপরাষ্ট্রপতি পদে অংশ নিচ্ছে না তৃণমূল কংগ্রেস'।

এ প্রসঙ্গে গেরুয়া শিবিরকে বিঁধে তৃণমূল কংগ্রেসের মুখপাত্র  কুণাল ঘোষের দাবি, 'ক্রস ভোটিংয়ের বিষয় নয়। যা হয়েছে দল দেখছে। অনেক নতুন বিধায়ক ছিলেন। কোনও ভুল হয়েছে কিনা দল গোটা বিষয়টি দেখছে। তৃণমূলের কেউ বিরোধী শিবিরের প্রার্থী দ্রৌপদী মুর্মুকে ভোট দেয়নি'। পাশাপাশি উপরাষ্ট্রপতি পদে কেন তৃণমূল অংশ নেবে না সে ব্যাপারে ব্যাখ্যা দিতে গিয়ে তৃণমূল শিবির বলছে, 'উপরাষ্ট্রপতি আলভার প্রতি আমাদের পূর্ণ শ্রদ্ধা রয়েছে। আমাদের আপত্তির জায়গা শুধু প্রার্থী নির্বাচনের পদ্ধতি। প্রার্থী নিয়ে আমাদের কোনও আপত্তি নেই'। এ দিকে রাষ্ট্রপতির পর উপরাষ্ট্রপতি নির্বাচনেও বড় ব্যবধানে জয়ী হব আমরা, দাবি পদ্ম নেতাদের।

VENKATESWAR  LAHIRI

Published by:Shubhagata Dey
First published:

Tags: Sukanta Majumder

পরবর্তী খবর