Home /News /kolkata /
দিল্লিতে বাতিল, টার্গেট কলকাতা, আগামী সপ্তাহে বঙ্গ বিজেপির বড় পরিকল্পনা!

দিল্লিতে বাতিল, টার্গেট কলকাতা, আগামী সপ্তাহে বঙ্গ বিজেপির বড় পরিকল্পনা!

কলকাতায় হবে বিজেপির বৈঠক

কলকাতায় হবে বিজেপির বৈঠক

Bengal Bjp: দলীয় ভাবে সেই কর্মসূচি পালনের জন্য গেরুয়া শিবেরের তরফ থেকে বিভিন্ন রাজ্যের নেতৃত্বদের নির্দেশ জারি করা হয়েছে।

  • Share this:

#কলকাতা:  আগামী সপ্তাহেই কলকাতায় বসছে বঙ্গ বিজেপির গুরুত্বপূর্ণ বৈঠক। আজ, বৃহস্পতিবার দিল্লিতে বঙ্গ বিজেপি নেতাদের নিয়ে বৈঠকে বসার কথা ছিল কেন্দ্রীয় নেতৃত্বের। কিন্তু সেই বৈঠক বিশেষ কারণে বাতিল করা হয়। বিজেপি সূত্রের খবর, ৭৫ তম স্বাধীনতা দিবস উপলক্ষে 'আজাদি কি অমৃত মহোৎসব' উপলক্ষে দেশজুড়ে নানান কর্মসূচির কথা ঘোষণা করা হয়েছে কেন্দ্রীয় সরকারের তরফে। দলীয় ভাবে সেই কর্মসূচি পালনের জন্য গেরুয়া শিবেরের তরফ থেকে বিভিন্ন রাজ্যের নেতৃত্বদের নির্দেশ জারি করা হয়েছে।

সেই কর্মসূচিতে কেন্দ্র ও রাজ্যের পদাধিকারীরা সবাই ব্যস্ত থাকার কারণেই দিল্লিতে বঙ্গ বিজেপির আজকের বৈঠক বাতিল করা হয়েছে বলে জানা গেছে। পাশাপাশি বঙ্গ বিজেপির সংগঠনে কিছু রদবদল, যেমন কৈলাস বিজয়বর্গীয়র জায়গায় সুনীল বনসলকে বাংলার কেন্দ্রীয় পর্যবেক্ষকের বাড়তি দায়িত্ব সহ সাংগঠনিক কিছু চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার কারণেই বৈঠক পিছিয়ে দেওয়া হয়েছে বলে খবর।

আরও পড়ুন: আর পথ নেই পার্থর! এক নথিতেই সব ফাঁস, পরিবারের দিকে চোখ দিতেই চক্ষু চড়কগাছ ইডি-র

আগামী সপ্তাহের শেষের দিকে সাংগঠনিক সেই বৈঠক হবে কলকাতাতেই বলে জানা গেছে। বৈঠকে নবনিযুক্ত রাজ্যের সাধারণ সম্পাদক (সংগঠন) সতীশ ধন্ড ও কেন্দ্রীয় পর্যবেক্ষক সুনীল বনসল সহ এ রাজ্যের গেরুয়া শিবিরের বিভিন্ন সাংগঠনিক স্তরের নেতৃত্বরা অংশ নেবেন বলে জানা গেছে। বৈঠকে উপস্থিত থাকতে পারেন বিজেপির বিভিন্ন সাংগঠনিক জেলার অন্তর্গত বিধায়ক-সাংসদরাও। যাদের সঙ্গে আলাদা করে কথা বলতে পারেন কেন্দ্রীয় নেতৃত্ব।

আরও পড়ুন: বাধা পেরিয়ে বাড়িতে ঢুকেই অবাক সিবিআই! অনুব্রত যা করলেন, সিনেমাও হার মানবে

কলকাতায় অনুষ্ঠিত বঙ্গ বিজেপির বৈঠকে সর্বভারতীয় স্তরের শীর্ষ নেতারাও থাকতে পারেন বলে দলীয় সূত্রের খবর। সংগঠনকে বড়সড় ঝাঁকুনি দিতে এমনকি এই বৈঠকে জেপি নাড্ডা নিজেও অংশ নিতে পারেন বলে বিজেপির একটি সূত্রের দাবি। সম্প্রতি বঙ্গ বিজেপির নেতৃত্বরা জানিয়েছিলেন, চলতি মাসে রাজ্য সফরে আসতে পারেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও। বর্তমান  রাজনৈতিক প্রেক্ষাপটে নরেন্দ্র মোদির দুই অন্যতম সেনাপতি অমিত শাহ এবং জে পি নাড্ডা, এই দুজনেই চলতি মাসে বাংলা সফরে আসতে পারেন বলেও বিশেষ সূত্রের খবর।

Published by:Suman Biswas
First published:

Tags: Bengal BJP, Dilip Ghosh, Sukanta Majumdar

পরবর্তী খবর