Home /News /kolkata /
সোমে বড় বৈঠকে বসছে বঙ্গ বিজেপি, আসছেন সুনীল বনসল! সংগঠনে রদবদল?

সোমে বড় বৈঠকে বসছে বঙ্গ বিজেপি, আসছেন সুনীল বনসল! সংগঠনে রদবদল?

বঙ্গ বিজেপির বড় বৈঠক

বঙ্গ বিজেপির বড় বৈঠক

Bengal Bjp: ২২ অগাস্ট কলকাতায় বিজেপির গুরুত্বপূর্ণ বৈঠক। উপস্থিত থাকবেন কেন্দ্রীয় পর্যবেক্ষক সুনীল বনসল। 

  • Share this:

#কলকাতা: আগামী ২২ অগাস্ট সোমবার বঙ্গ বিজেপির গুরুত্বপূর্ণ বৈঠক হতে চলেছে কলকাতায়। সদ্য দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় পর্যবেক্ষক সুনীল বনসলের উপস্থিতিতে বঙ্গ বিজেপির সাংগঠনিক বৈঠক হবে হেস্টিংসে। দলীয় সূত্রের খবর, রাজ্যের প্রথম সারির নেতৃত্ব ছাড়াও রাজ্যের সমস্ত সাংগঠনিক জেলার পদাধিকারীদের এই বৈঠকে হাজির থাকতে বলা হয়েছে। বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ছাড়াও সাংগঠনিক নেতৃত্বকে নিয়ে বৈঠক করবেন সুনীল বনসল।

বৈঠকে থাকতে পারেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ, লকেট চট্টোপাধ্যায়ের মত নেতৃত্বরাও। বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে সংগঠনকে মজবুত করতে নানান উদ্যোগ চোখে পড়ছে বঙ্গের পদ্ম শিবিরে। সদস্য সংখ্যা বৃদ্ধি অভিযানের পাশাপাশি সাংগঠনিক রদবদল থেকে সাংগঠনিক কাঠামোয় পরিবর্তনের প্রক্রিয়াও শুরু হয়েছে বলে বিজেপি সূত্রের খবর। সাংগঠনিক রদবদলের ক্ষেত্রে বঙ্গ বিজেপির সাধারণ সম্পাদক সংগঠন পদে অমিতাভ চক্রবর্তীর সঙ্গে সম্প্রতি যৌথভাবে সংগঠনে নিয়ে আসা হয়েছে সতীশ ধন্ডকে।

আরও পড়ুন: প্রবল চাপে পার্থ, দেহরক্ষীর ৭ আত্মীয় এবার সিবিআই-এর সামনে! চাকরিতে মহা-দুর্নীতি?

পরবর্তীকালে কেন্দ্রীয় নেতৃত্বের তরফে সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার নির্দেশে কৈলাস বিজয়বর্গীয়র জায়গায় এ রাজ্যের বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক করা হয় সুনীল বনসলকে। রাজ্যের পঞ্চায়েত এবং লোকসভা নির্বাচনের আগে সংগঠনকে মজবুত করার লক্ষ্যেই সুনীল বনসলকে রাজ্যের কেন্দ্রীয় পর্যবেক্ষক নিযুক্ত করা হয়েছে বলে ওয়াকিবহাল মহল মনে করছে। কৈলাস বিজয়বর্গীয়র বদলে সুনীল বনসলকে এ রাজ্যের কেন্দ্রীয় পর্যবেক্ষক করে ভোট বাক্সে লাভের মুখ কতটা  দেখতে পায় বঙ্গ বিজেপি তার উত্তর দেবে সময়ই।

আরও পড়ুন: সিদ্ধান্ত নেওয়া শেষ, গড়া হচ্ছে দশটি টিম, রাজ্যে আরও মারাত্মক অভিযানে নামছে ইডি!

প্রসঙ্গত, বাংলার ৯০ শতাংশ পঞ্চায়েত আসনই তৃণমূলের দখলে। পর্যবেক্ষকদের অনেকের মতে, পঞ্চায়েতে সব আসনে প্রার্থী দেওয়াই চ্যালেঞ্জ বঙ্গ বিজেপির কাছে। যদিও, সূত্রের খবর, পদ্ম ব্রিগেডের পাখির চোখ আসলে লোকসভা নির্বাচন। উনিশের লোকসভা ভোটে বাংলায় বিজেপি যে ১৮টি আসন জিতেছিল, চব্বিশে সেগুলি ধরে রাখা যাবে কিনা, তা নিয়ে গেরুয়া শিবিরেরই একাংশ সংশয়ে।

এই পরিস্থিতিতে বঙ্গ বিজেপির নেতাদের একাধিক কড়া বার্তা দিতে পারেন কেন্দ্রীয় পর্যবেক্ষক সুনীল বনসল । গোষ্ঠী কোন্দল সরিয়ে একজোট হয়ে কাজ করা। তৃণমূলের বিরুদ্ধে দুর্নীতি ইস্যুতে সর্বশক্তি নিয়ে ঝাঁপানো, আন্দোলনের রণকৌশল,  নবান্ন অভিযান সহ নানান বিষয় আলোচনার সম্ভাবনা রয়েছে এই বৈঠকে। বলাবাহুল্য, গেরুয়া শিবিরের দিল্লির দপ্তরে গত বৃহস্পতিবার বঙ্গ বিজেপির নেতৃত্বকে নিয়ে কেন্দ্রীয় নেতৃত্বের সাংগঠনিক বৈঠকে বসার কথা থাকলেও তা শেষ পর্যন্ত বাতিল হয়। এবার সেই বৈঠকই হতে চলেছে কলকাতায়।

Published by:Suman Biswas
First published:

Tags: Bengal BJP, Sukanta Majumdar

পরবর্তী খবর