১০ ফেব্রুয়ারি থেকেই ভক্তদের জন্য খুলে যাচ্ছে বেলুড় মঠের দরজা !

১০ ফেব্রুয়ারি থেকেই ভক্তদের জন্য খুলে যাচ্ছে বেলুড় মঠের দরজা !

photo source collected

১০ ফেব্রুয়ারি থেকেই খোলা হবে বেলুড় মঠের দরজা। সব ভক্তরাই এবার প্রবেশ করতে পারবেন।

  • Share this:

    #কলকাতা: করোনার জন্য দীর্ঘ সময় বন্ধ থাকার পর অবশেষে খুলতে চলেছে বেলুড় মঠ। ১০ ফেব্রুয়ারি থেকেই খোলা হবে বেলুড় মঠের দরজা। সব ভক্তরাই এবার প্রবেশ করতে পারবেন। সাংবাদিক সম্মেলনে কয়েকদিন আগেই বেলুড় মঠের তরফ থেকে জানানো হয়েছিল, প্রতিদিন সকাল সাড়ে আটটা থেকে সাড়ে ১১টা এবং বিকেলে সাড়ে তিনটে থেকে পাঁচটা পর্যন্ত বেলুড় মঠের দরজা খোলা থাকবে ভক্তদের জন্য। তবে প্রসাদ বিতরণ, আরতি দর্শন, ধ্যান এসব আগের মতোই বন্ধ থাকবে। বেশিক্ষণ ভিতরে ভিড় করা যাবে না।

    কোভিড বিধি মেনেই সকল ভক্তদের ঢুকতে হবে। মাস্ক অবশ্যই পরতে হবে। স্যানিটাইজার ব্যবহার করতে হবে। এবং সামাজিক দূরত্ব মানতে হবে সকলকে। প্রসঙ্গত করোনার জন্য ২০২০-র মার্চ থেকেই বন্ধ ছিল বেলুড় মঠ। করোনার জন্য এবছর দুর্গাপুজোতেও বেলুড় মঠের দরজা খোলেনি। মানুষের ভিড় ও জমায়েত এড়াতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

    তবে এখন বাজারে ভ্যাকসিন আসতে শুরু করেছে। ধীরে ধীরে করোনার দাপটও কমতে শুরু করেছে। কমেছে মৃত্যুর সংখ্যা। এই অবস্থায় ভক্তদের কথা মাথায় রেখেই ফের খুলে দেওয়া হচ্ছে বেলুড় মঠের দরজা। আগামিকাল থেকেই ভক্তরা যেতে পারবেন মঠে। তবে করোনা বিধি মেনেই হবে সব কিছু। এবং নতুন নিয়মও মানতে হবে সকলকে।

    Published by:Piya Banerjee
    First published: