corona virus btn
corona virus btn
Loading

এবার বাজারগুলিতে ব্যারিকেডের ব্যবস্থা, বেঁধে দেওয়া হবে ক্রেতাদের সময়, কঠিন হচ্ছে প্রশাসন

এবার বাজারগুলিতে ব্যারিকেডের ব্যবস্থা, বেঁধে দেওয়া হবে ক্রেতাদের সময়, কঠিন হচ্ছে প্রশাসন
Representative Image

একইসঙ্গে কলকাতা ও হাওড়ায় লকডাউন জোরদার করা হবে বলেও এদিন মন্তব্য করেন তিনি। কলকাতা ও হাওড়ার যে সব অঞ্চলে লকডাউন জোরদার হবে, সেই সব জায়গায় ব্যারিকেড করা হবে।

  • Share this:

#কলকাতা: রাজ্যের বাজারগুলিকে এবার ব্যারিকেড করার পথেই হাঁটছে রাজ্য সরকার। ব্যারিকেডের বাইরে দাঁড় করানো হবে ক্রেতাদের। সেখান থেকে লাইন অনুয়ায়ী ৫,  ১০ জনকে বাজারে ঢুকতে দেওয়া হবে। বেঁধে দেওয়া সময়ের ভেতর বাজার সারতে হবে ক্রেতাদের। ফুলবাজার ও মিষ্টির দোকান সকাল ৮ থেকে বেলা ১২ অবধি খোলা রাখা য়াবে। সোমবার নবান্নে সাংবাদিক সম্মেলনে এমন বার্তাই দিয়েছেন মুখ্যসচিব রাজীব সিনহা।

একইসঙ্গে কলকাতা ও হাওড়ায় লকডাউন জোরদার করা হবে বলেও এদিন মন্তব্য করেন তিনি। কলকাতা ও হাওড়ার যে সব অঞ্চলে লকডাউন জোরদার হবে,  সেই সব জায়গায় ব্যারিকেড করা হবে। বাইরে থেকে গাড়ি প্রবেশ করতে দেওয়া হবে না। লকডাউনের প্রথমদিন থেকেই বাজারের উপচে পড়া মানুষের ভিড় নিয়ে সরব ছিল বিভিন্ন মহল। বাজারে বাজারে ঘুরে দাগ দিয়ে  দূরত্ব চিহ্নিত করেছিলেন মুখ্যমন্ত্রী। সেই অনুয়ায়ী  সামাজিক দূরত্ব মেনে মানুষ বাজার করলেও, ভিড় সামলানো কঠিন হয়ে পড়ছে বিভিন্ন এলাকায়। পুলিসি টহলদারি বাড়িয়েও বহু ক্ষেত্রে ব্যার্থ হয়েছে প্রশাসন।

সোমবার,  মুখ্য সচিব কে এমন ও বলতে শোনা য়ায় যে "টহলদারি দিয়ে এই সমস্যা মেটানো যাবে না,  মানুষকে আরও দায়িত্বশীল হতে হবে "। কিন্তু বিগত দিনগুলিতে  অভিজ্ঞতা তেমন মসৃন নয় প্রশাসনের৷  তাই এবার বাজারে নিয়ন্ত্রণ রেখা টানতে উদ্যোগী হল রাজ্য প্রশাসন।

Published by: Pooja Basu
First published: April 20, 2020, 7:43 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर