এটিএম জালিয়াতি চলছেই, গ্রাহকদের ব্যাঙ্ক থেকে উধাও হাজার হাজার টাকা !

এটিএম জালিয়াতি চলছেই, গ্রাহকদের ব্যাঙ্ক থেকে উধাও হাজার হাজার টাকা !
Representational Image
  • Share this:

Susovan Bhattacharjee

#কলকাতা: মঙ্গলবারও টাকা উধাও নিজের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে। নিজের বাড়ি সুন্দরবন, শনিবার দুঃসংবাদ পেয়ে চলে যান। মঙ্গলবার বাড়ি ফিরে আসতেই কানে আসে প্রতারণার খবর। নিজের অ্যাকাউন্টের সন্দেহ হলেও ভরসা রেখেছিলেন নটেন্দ্র পাত্র।

দুপুরে কাজ সেরে ফেরার পথে আপডেট করেন নিজের পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক থেকে। ব্যাস, নিজেই যে প্রতারনার স্বীকার হয়েছেন, বুঝতে পারেন দুপুরে। সবার কাছে ২০ বা ৩০ হাজার টাকা শুনে হিসেব করে দেখেন তার সংখ্যাটা অনেকটাই বেশি।

৭৪ হাজার টাকা উধাও হয়েছে অ্যাকাউন্ট থেকে। রোজ মোবাইলের এসএমএস দেখেন না নটেন্দ্র পাত্র। অ্যাকাউন্টের পর মোবাইলের এসএমএস দেখে দিনের আলোর মত স্পষ্ট হয়। ফের যখন ব্যাঙ্কে বই দেখেন বোঝেন তার অ্যাকাউন্ট থেকে মঙ্গলবারই গেছে পঁচিশ হাজার টাকা। তখন শুধুই আফশোস, যদি একদিন আগে মোবাইলের এসএমএসকে গুরুত্ব দিতেন তাহলে হয়তো এত বেশি টাকা যেত না।

ব্যাঙ্কের এটিএম বন্ধ করে দিয়েছেন তখনই। এই মাসের মধ্যেই নতুন বছরে মেয়ের ভর্তির টাকা দিতে হবে তাকে। কলকাতার নাম করা বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুলে পড়ে মেয়ে। বছর ভর্তি করে চলে যায় প্রায় চল্লিশ হাজার টাকা। প্রতি বছর অনেক কষ্টে নিজের হাত খরচ, সংসার খরচ বাঁচিয়ে টাকা জমায় নটেন্দ্র। এবার কীভাবে ভর্তি হবে সেটা চিন্তার। মঙ্গলবার ব্যাঙ্কে জানানোর পরে সোজা যাদবপুর থানায় অভিযোগ দায়ের করেন তিনি।

First published: 08:31:15 PM Dec 03, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर