বাংলাদেশের মশা মারবে কলকাতা পুরসভা !

কথায় বলে মশা মারতে দাগা। এবার কামান নয়, মশা মারতে ওপার বাংলার ভরসা এপার বাংলা।

Akash Misra | News18 Bangla
Updated:Apr 22, 2017 09:29 AM IST
বাংলাদেশের মশা মারবে কলকাতা পুরসভা !
Akash Misra | News18 Bangla
Updated:Apr 22, 2017 09:29 AM IST

#কলকাতা: কথায় বলে মশা মারতে দাগা। এবার কামান নয়, মশা মারতে ওপার বাংলার ভরসা এপার বাংলা। বনগাঁর সীমা টপকালেই ওপারের যশোর জেলা। যশোর জেলার মানুষের প্রাণ ওষ্ঠাগত মশার দাপটে। হাজারো চেষ্টা করেও হয়নি কোনও সুরাহা। অনেকটা বাধ‍্য হয়েই এবার যশোর পুরসভা মশা মারাতে সাহায‍্য চাইল কলকাতা পুরসভার। মেয়র পারিষদ অতীন ঘোষের সঙ্গে এদিন দেখা করেন যশোর পুরসভার প্রতিনিধিও।

মশার তান্ডব যশোরে বরাবারই একটু বেশি। স্থানীয় পুরসভাও এ নিয়ে বেশ কয়েকবার পদক্ষেপ করেছে। কিন্তু, কাজের কাজ কিছুই হয়নি। তাই এবার কলকাতা পুরসভার সাহায‍্য চেয়ে রীতিমতো চিঠি লিখলেন যশোরের মেয়র।

কলকাতা আর যশোরের জল-হাওয়া অনেকটা একইরকম। মশার দাপটে মাঝেমধ‍্যেই নাকাল হতে হয় কলকাতাকে। তখন কীভাবে পুরসভা মোকাবিলা করে পরিস্থিতির। কী ধরণের কীটনাশক ব‍্যবহার করা হয়? এসব জানতেই অতীন ঘোষের সঙ্গে রীতিমতো বৈঠক করে ফললেন যশোর পুরসভার প্রতিনিধি। বৈঠকে মশা নিধনে সাহায‍্যে আশ্বাসও দিলেন মেয়র পারিষদ।

ওপার বাংলার স্বাধীনতাতেও ভূমিকা ছিল এপারের মানুষের। এবার তা বলে মশা মারতে! যে যাই বলুক! মশা কিন্তু, মানে না কোনও গন্ডী। যদি সীমানা টপকায়, তাহলে? তাইতো সতর্ক সক্কলে।

First published: 09:29:28 AM Apr 22, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर