Home /News /kolkata /
Bengal By-Polls: রাজ্যের চার কেন্দ্রে উপনির্বাচন, এখন থেকেই প্রস্তুত তৃণমূল কংগ্রেস 

Bengal By-Polls: রাজ্যের চার কেন্দ্রে উপনির্বাচন, এখন থেকেই প্রস্তুত তৃণমূল কংগ্রেস 

File Photo

File Photo

TMC Gearing up for By Polls: শান্তিপুর ও দিনহাটা আসনেও জেতার চ্যালেঞ্জ জোড়া ফুল শিবিরের। 

  • Share this:

কলকাতা: পুজোর পরেই ফের ভোট পুজো। বাংলায় ভোট পুজোকে ঘিরে ফের সরগরম রাজ্য রাজনীতি। আগামী ৩০ অক্টোবর রাজ্যের চার কেন্দ্রে অনুষ্ঠিত হতে চলেছে উপনির্বাচন (West Bengal By Poll)। এই চার কেন্দ্রের ২০২১ এর বিধানসভা ভোটের ফলাফল অনুযায়ী, ম্যাচ ২-২ ছিল। তৃণমূল কংগ্রেস (TMC) অবশ্য বলছে এই চার আসনেই এবার তাদের জয় নিশ্চিত।

কী কারণে এই চার কেন্দ্রের উপনির্বাচন? গোসাবা কেন্দ্রে জিতেছিলেন তৃণমূল প্রার্থী জয়ন্ত নস্কর। প্রায় ১০৪৭৫৮ ভোট পেয়েছিলেন। হেরে যান বিজেপির প্রার্থী বরুণ প্রামাণিক। তিনি পেয়েছিলেন ৮১৫১৫ ভোট। বিধায়ক জয়ন্ত নস্কর মারা যাওয়ায় এখানে ভোট। খড়দহ কেন্দ্রে জিতেছিলেন তৃণমূল প্রার্থী কাজল সিনহা। তিনি পেয়েছিলেন ৮৯৮০৭টি ভোট। হেরে যান বিজেপির প্রার্থী শীলভদ্র দত্ত। তিনি পেয়েছিলেন ৬১৬৬৭ ভোট।

আরও পড়ুন-সকালের আদরে ভরিয়ে দিলেন বন্ধুকে, ভিডিওতে ভালোবাসা বোঝালেন সায়নী ঘোষ

কাজল সিনহা মারা যাওয়ায় ভোট হবে এই কেন্দ্রে। শান্তিপুর কেন্দ্রে জিতেছিলেন বিজেপি প্রার্থী জগন্নাথ সরকার। তিনি পেয়েছিলেন ১০৯৭২২ ভোট। হেরে যান তৃণমূল প্রার্থী অজয় দে। তিনি পেয়েছিলেন ৯৩৮৪৪ ভোট। জগন্নাথ সরকার সাংসদ থাকতে চান। বিধায়ক হিসাবে তিনি পদত্যাগ করেন। দিনহাটায় জিতেছিলেন বিজেপির নিশীথ প্রামাণিক। তিনি পেয়েছিলেন ১১৬০৩৫ ভোট। হেরে যান তৃণমূলের উদয়ন গুহ। তিনি পান ১১৫৯৭৮ ভোট।

নিশীথ প্রামাণিক, সাংসদ, এখন কেন্দ্রীয় মন্ত্রী। তিনি বিধায়কপদ থেকে পদত্যাগ করেন। তাই এই কেন্দ্রে ভোট হবে। তৃণমূল কংগ্রেস নেতাদের দাবি, এই চার কেন্দ্রেই ভোট আগেই চেয়েছিলেন তারা। তৃণমূল কংগ্রেস নেতা তথা রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম জানিয়েছেন, ‘‘বিধায়ক না থাকলে ছয় মাসের মধ্যে ভোট করিয়ে নেওয়া নিয়মের মধ্যেই আছে। না হলে একটা সংকট তৈরি হয়। আমরা সেই কারণেই অনেক আগেই  এই ভোট চেয়েছিলাম। আজ কমিশন ঘোষণা করায় আমরা খুশি। মাঝে  পুজোর আনন্দ করব ১৫ দিনের জন্যে। তারপরে ফের ভোটের কাজ শুরু হয়ে যাবে। কোথাও কোনও অসুবিধা হবে না।"

আরও পড়ুন- কী কাণ্ড ! ব্যস্ত রাস্তায় বিনা ড্রাইভারেই ছুটে চলেছে অটো, প্রাণপণ চেষ্টা করেও আটকাতে ব্যর্থ চালক

রাজ্যের আর এক মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য জানিয়েছেন, ‘‘বিজেপি ৭ আসনেই হারার ভয় পেয়েছিল। তাই ভোটের নাম শুনলেই তা পিছিয়ে দিতে বলছিল বারবার। ওদের কোনও নাটকই কাজে লাগবে না।’’ বিজেপি শিবির অবশ্য তাদের আসন ধরে রাখতে মরিয়া। আর তৃণমূল চাইছে সব আসনেই জয় হাসিল করতে। তাই এখন থেকেই শুরু হয়ে যাচ্ছে প্রচার। প্রার্থীর নাম ঘোষণা করা হবে শীঘ্রই। তার আগে জেলাওয়াড়ি নির্দেশ পাঠানো হয়েছে।

Abir Ghoshal

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: TMC

পরবর্তী খবর