Baisakhi Banerjee on Sovan Chatterjee: ঘুমোতে পারছেন না শোভন চট্টোপাধ্যায়! কারণ জানালেন বৈশাখী

শোভন কেমন আছে, জানালেন বৈশাখী

Baisakhi Banerjee on Sovan Chatterjee: শুক্রবার নারদ মামলায় নিয়ম মোতাবেক ব্যাঙ্কশাল আদালতে হাজিরা দিয়ে গেলেন সুব্রত মুখোপাধ্যায়, ফিরহাদ হাকিম, মদন মিত্রের পাশাপাশি শোভন চট্টোপাধ্যায়ও।

  • Share this:

    কলকাতা: অবশেষে শর্তসাপেক্ষে নারদ কাণ্ডে (Narada Case) অন্তবর্তী জামিন পেয়েছেন শোভন চট্টোপাধ্যায় (Sovan Chatterjee)। আর শোভন বাবু জামিন পেতেই গোলপার্কের ফ্ল্যাটে বসে স্বস্তির শ্বাস ফেলেছেন বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায় (Baisakhi Banerjee)। হাইকোর্টের বৃহত্তর বেঞ্চের রায় শোনার পরই বৈশাখী বলেছিলেন, 'আজকের এই মুহূর্তটা কৃতজ্ঞতা জ্ঞাপনের। ঈশ্বরকে কৃতজ্ঞতা। সোমবার থেকে আজকের দিনটা পর্যন্ত ট্রমায় ছিলাম। নজরবন্দি অবস্থা থেকে মুক্তি পেলেন চারজন। সকলকেই শুভেচ্ছা।' আর শুক্রবার নারদ মামলায় নিয়ম মোতাবেক ব্যাঙ্কশাল আদালতে হাজিরা দিয়ে গেলেন সুব্রত মুখোপাধ্যায়, ফিরহাদ হাকিম, মদন মিত্রের পাশাপাশি শোভন চট্টোপাধ্যায়ও।

    কিন্তু কেমন আছেন শোভন? নিজে নয়, বরং জবাব দিলেন বৈশাখীই। ব্যাঙ্কশাল আদালতে দাঁড়িয়ে বৈশাখী বলেন, 'যেমন হাজিরার তারিখ থাকে, তেমনই হাজিরা ছিল। বিচার ব্যবস্থার উপর আমাদের আস্থা আছে। এই রকম ঘটনা পরম্পরা তো আগে ফেস করেনি শোভন বাবু। গতকাল রাতে ঘুমোইনি। একটা উৎকন্ঠা ছিল মনের মধ্যে। মন খারাপ তো আছেই।' প্রসঙ্গত, এদিন নারদ মামলায় সকালে চার নেতা-মন্ত্রীই আদালতে আসেন এবং হাজিরা দিয়ে যান। আবার কবে তাঁদের হাজিরা দিতে আসতে হবে, সেটা আদালত জানিয়ে দেবে বলে তাঁদের আইনজীবীরা জানিয়েছেন।

    প্রসঙ্গত, নারদ কাণ্ডে সিবিআই-এর হাতে শোভন চট্টোপাধ্যায় গ্রেফতার হতেই কলকাতার প্রাক্তন মেয়রকে ঘিরে বৈশাখী বন্দ্যোপাধ্যায়-রত্না চট্টোপাধ্যায় এপিসোড তুঙ্গে উঠেছিল। শোভনের গ্রেফতারির দিন সকালে নিজাম প্যালেসে তাঁর পাশে থাকতে পৌঁছে গিয়েছিলেন স্ত্রী রত্না। কিন্তু বিকেলের পর থেকেই 'রাশ' নিজের তুলে নেন বৈশাখী। জেলের বাইরে তাঁর হাপুস নয়নের কান্না দেখেছিল গোটা রাজ্য। এরপর এসএসকেএম হাসপাতালে শোভনকে 'আটকে' রাখার অভিযোগও তুলেছিলেন বৈশাখী। নিশানা করেন সরাসরি রত্নাকে। এমনকী বৈশাখীকে 'রক্ষা' করতে এসএসকেএম-এর উডবার্ন ওয়ার্ডের ১০৬ নম্বর কেবিনের জানলা থেকে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষকেও তীব্র আক্রমণ করেন শোভন। অবশেষে দীর্ঘ নাটকীয় পরিস্থিতি পেরিয়ে জামিন পাওয়ার পর শোভনকে নিজের কাছে নিয়ে যান বৈশাখী।

    ইতিমধ্যেই শোভনের তৃণমূলে প্রত্যাবর্তন নিয়ে জল্পনা ছড়িয়েছে। সে প্রসঙ্গে অবশ্য বৈশাখী আগে বলেছিলেন, 'রাজনীতি নিয়ে এখন শোভন বাবু প্রায় কথাই বলেন না। তবে, তিনি এখনও বিপুল জনপ্রিয়। শোভন বাবু এখনও মানুষের মনে রয়ে গিয়েছেন। কিন্তু তাঁর মনে রাজনীতি আছে কিনা, সেটা জানি না। তবে, সমস্ত বিষয়গুলো মিটে গেলে উনি আবার রাজনীতিতে ফিরবেন বলে আমি আশা রাখি। '

    Published by:Suman Biswas
    First published: