কালীঘাটে টাকায় আগুন ! পুড়ে ছাই বস্তা ভর্তি টাকা ! এলাকায় চাঞ্চল্য

কালীঘাটে টাকায় আগুন ! পুড়ে ছাই বস্তা ভর্তি টাকা ! এলাকায় চাঞ্চল্য
representative photo

খতিয়ে দেখা হচ্ছে কালো টাকার সঙ্গে এই টাকার কোনও যোগ আছে কিনা ! তদন্তে পুলিশ

  • Share this:

    #কলকাতা: কালীঘাটের বস্তা ভর্তি পোড়া টাকা উদ্ধার। কথায় বলে " টাকা মাটি, মাটি টাকা"। তবে টাকার লোভ কেউ কি ছাড়তে পারে! আর তা যদি তা চারদিকে পরে থাকে, তাহলে কি কেউ লোভ সামলাতে পারেন? প্রতন্ত্য গ্রাম নয়, খাস কলকাতার ঘটনা । কালীঘাট এলাকায় মুখার্জী ঘাটের সিঁড়িতে টাকায় ছয়লাপ । আর তা দেখতেই উৎসুক জনতার ভিড় । ১০ থেকে৫০০র বাজার চলতি টাকা ব্যাগে করে এসে কেউ ফেলে দিয়েছে বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের। কিন্তু নোটগুলি অধিকাংশই পোড়া ।চাঞ্চল্যকর ঘটনাটি ঘটে সোমবার কালীঘাট থানার অন্তর্গত মুখার্জী ঘাটে । পাশেই আদি গঙ্গা খাল । দুপুর সাড়ে তিনটে নাগাদ স্থানীয় বাসিন্দারা দেখতে পান ,কালীঘাটের মুখার্জী ঘাটের সিঁড়িতে কাদার পাঁকে পরে রয়েছে প্রচুর পোড়া টাকার নোট। অভিযোগ, প্রতক্ষদর্শীদের দাবি, একটি বস্তা দেখতে পায় তারা । অনুমান, বস্তা ভর্তি টাকা কেউ এসে ফেলে দিয়ে গিয়েছে। আগুন জ্বলছে ধোয়া দেখে তারা ছুটে আসে । দেখে অসংখ্য পোড়া নোট পড়ে রয়েছে ।

    ওই নোট দেখতে ছুটে আসে প্রচুর উৎসুক জনতা । মিনিটের মধ্যে উৎসুক জনতা হরিলুটের মতো পোড়া টাকা থেকেই কিছু নোট পাওয়া যায় কিনা খুঁজতে থাকেন। কেউ কেউ সেখান থেকে আবার ওই পোড়া টাকা নিয়ে সিঁড়ির উপর বাছতে শুরু করে । সেখান থেকেও বেশ কয়েকজন বাছাই করতে থাকে ১০০,২০,১০,৫০- এর নোট ।


    ইতিমধ্যেই কালীঘাটে পৌঁছে গিয়েছেন পুলিশ আধিকারিকরা। তারা সাধারণ মানুষকে প্রশ্ন করা শুরু করেছেন। তবে প্রশ্ন উঠছে নির্বাচনের আগে এত টাকা এভাবে কারা ফেলে গেল? কালো টাকার সঙ্গে এই টাকার কি কোনও যোগ রয়েছে? এসব বিষয় খতিয়ে দেখা হচ্ছে। এই ঘটনায় এলাকায় উত্তেজনা ছড়িয়েছে। কালীঘাটের মত ব্যস্ত এলাকায় এভাবে টাকা পোড়ার ঘটনায় স্বাভাবিক ভাবেই চাঞ্চল্য তৈরি হয়েছে। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

     ARPITA HAZRA

    Published by:Piya Banerjee
    First published: