• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • BABUL SUPRIYO ANNOUNCED ABOUT LEAVING BJP AND WILL NOT JOIN OTHER PARTY SANJ

Babul Supriyo : ‘অন্য দলে যোগ দেব না’, ফেসবুকে লিখেও মুছলেন বাবুল! 'দলবদল' গুঞ্জন তুঙ্গে...

উসকে দিলেন জল্পনা

Babul Supriyo : কয়েক ঘণ্টার মধ্যে বদলে গেল সেই পোস্ট। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয়র ফেসবুক পোস্ট থেকে বাদ চলে গেল সেই কথাগুলি। আর এই কাণ্ড ঘিরে তাঁর রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে বেড়েছে জল্পনা।

  • Share this:

    #কলকাতা : ফেসবুকে পোস্ট করে রাজনৈতিক সন্ন্যাস নেওয়ার কথা ঘোষণা করেন বাবুল সুপ্রিয়। লিখেছিলেন তৃণমূল, কংগ্রেস বা সিপিএম কোথাও যোগ দিচ্ছেন না। কয়েক ঘণ্টার মধ্যে বদলে গেল সেই পোস্ট। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয়র (Babul Supriyo) ফেসবুক পোস্ট থেকে বাদ চলে গেল সেই কথাগুলি। আর এই কাণ্ড ঘিরে তাঁর রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে বেড়েছে জল্পনা। তবে কি তিনিও দলবদল করছেন? সেই নিয়ে শুরু হয়েছে তুমুল চাপান উতোর।

    শনিবার বিকেলে হঠাৎই ফেসবুক বিস্ফোরক পোস্ট করে রাজনীতি তথা বিজেপি ছাড়ার কথা জানান বাবুল সুপ্রিয়। সঙ্গে লেখেন, “অন্য কোনও দলে যাচ্ছি না। তৃণমূল, সিপিএম, কংগ্রেস কোথাও নয়। নিশ্চিন্ত করছি। কেউ ডাকেওনি আমাকে। আমি কোথাও যাচ্ছি না।” তিনি আরও লেখেন, “আমি বরাবর এক দলেই বিশ্বাসী। বরাবর মোহনবাগানকে সমর্থন করেছি। একটাই দল করেছি, বিজেপি।” কিন্তু কিছুক্ষণের মধ্যে এই ক’টা লাইন তাঁর ফেসবুক পোস্ট থেকে বাদ পড়ে যায়। তার পর থেকেই চড়ছে রাজনীতির পারদ।

    সম্প্রতি কেন্দ্রীয় মন্ত্রিসভা রদবদলের সময় বাদ পড়েন বাবুল সুপ্রিয় এবং দেবশ্রী চৌধুরী। সেই সময় তাঁদের জন্য সমবেদনা প্রকাশ করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বলেছিলেন, “এখন বাবুল ওঁদের কাছে খারাপ হয়ে গেল?'” এর পর থেকেই বাড়ছিল জল্পনা। কারণ, মন্ত্রিত্ব খুইয়ে ফেসবুকে উষ্মা প্রকাশ করেছিলেন বাবুল। এমনকী, বিভিন্ন কারণে রাজ্য নেতৃত্বের সঙ্গে দূরত্ব বাড়ছিল তাঁর। এবার তো ‘বিনা মেঘে বজ্রপাত’ ঘটল। উপরন্তু ফেসবুক পোস্ট থেকে ‘দলবদল’-এর অংশ বাদ দেওয়ায় আরও বেড়েছে জল্পনা। উল্লেখ্য, তৃণমূল সুপ্রিমোর সঙ্গে আসানসোলের সাংসদের ঝালমুড়ি খাওয়ার কিসসা সর্বজনবিদিত। রাজনৈতিক অলিন্দে তাই জোর কানাঘুষো, তবে কী দিদির দলেই নাম লেখাবেন বাবুল?

    ২০১৪, ২০১৯ পরপর দুবার আসানসোল থেকে বিরাট ব্যবধানে জিতে বিজেপি সাংসদ হন বাবুল সুপ্রিয়। দু’বারই প্রতিমন্ত্রীও হন। কিন্ত পূর্ণ মন্ত্রিত্ব পাওয়া হয়নি তাঁর। এবার তো মন্ত্রিত্বের মেয়াদ পূর্ণ হওয়ার আগেই তাঁকে সরিয়ে দেওয়া হয়। ফেসবুকে তা নিয়ে অভিমান প্রকাশ করেছিলেন তিনি। তার পর থেকেই বাবুলকে ঘিরে বাংলার রাজনীতিতে চলছিল জল্পনা। এদিন সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে একেবারে 'রাজনৈতিক সন্ন্যাস' ঘোষণা বাবুলের। যদিও জিরিয়ে রাখলেন দলবদলের জল্পনাও।

    Published by:Sanjukta Sarkar
    First published: