রাজনৈতিক নেতা-সংগঠনকে অডিটোরিয়াম ভাড়া দেওয়া হবে না, প্রস্তাব যাদবপুরের

গত ১৯ সেপ্টেম্বরের এই ঘটনা থেকে শিক্ষা। এবার যাদবপুরের অডিটোরিয়ামে রাজনৈতিক নেতা বা দলকে নো এন্ট্রির প্রস্তাব বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের।

Bangla Editor | News18 Bangla
Updated:Sep 24, 2019 08:21 PM IST
রাজনৈতিক নেতা-সংগঠনকে অডিটোরিয়াম ভাড়া দেওয়া হবে না, প্রস্তাব যাদবপুরের
যাদবপুর বিশ্ববিদ্যালয়
Bangla Editor | News18 Bangla
Updated:Sep 24, 2019 08:21 PM IST

#কলকাতা: ১৯ সেপ্টেম্বরের ঘটনার পরিপ্রেক্ষিতে নজিরবিহীন সিদ্ধান্ত যাদবপুর বিশ্ববিদ্যালয়ের। কোনও রাজনৈতিক সংগঠন বা রাজনৈতিক নেতা আমন্ত্রিত থাকলে বিশ্ববিদ্যালয়ের কোনও অডিটোরিয়াম ভাড়া দেওয়া হবে না। এই মর্মে প্রস্তাব এনেছে যাদবপুর। খুব শীঘ্রই তা কার্যকর করা হবে। কর্তৃপক্ষের সিদ্ধান্ত নিয়ে মিশ্র প্রতিক্রিয়া ছাত্র সংগঠনগুলির মধ্যে।

গত ১৯ সেপ্টেম্বরের এই ঘটনা থেকে শিক্ষা। এবার যাদবপুরের অডিটোরিয়ামে রাজনৈতিক নেতা বা দলকে নো এন্ট্রির প্রস্তাব বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের। এবিভিপির নবীনবরণ অনুষ্ঠানে বাবুল সুপ্রিয়র যাওয়া নিয়ে তুলকালাম কাণ্ড যাদবপুর বিশ্ববিদ্যালয়ে। এবার সেই ঘটনা রুখতে বিশ্ববিদ্যালয়ের ছ’টি অডিটোরিয়ামে ভাড়া দেওয়ার নিয়মে লাগাম আনতে চাইছে যাদবপুর কর্তৃপক্ষ। এতদিন এই অডিটোরিয়ামগুলিকে ভাড়া দেওয়া হত। যে কোনও রাজনৈতিক দলই অনুষ্ঠান করার সুযোগ পেত। সোমবার উপাচার্য বিশ্ববিদ্যালয়ে গিয়ে বৈঠক করেন। সেখানেই সিদ্ধান্ত হয়,

কোনও রাজনৈতিক সংগঠনকে রাজনৈতিক উদ্দেশ্যে অডিটোরিয়াম দেওয়া যাবে না। কোনও অনুষ্ঠানে রাজনৈতিক নেতা আমন্ত্রিত থাকলেও তা ভাড়া দেওয়া হবে না। এই নিয়ম প্রযোজ্য থাকবে বিশ্ববিদ্যালয় ছাত্র সংগঠন, অধ্যাপক, কর্মচারী সংগঠনের ক্ষেত্রেও। বিশেষ বিশেষ ক্ষেত্রে গুরুত্ব বিবেচনা করে অডিটোরিয়াম ভাড়া দেওয়া হবে। সরকারি অনুষ্ঠান থাকলে নিয়ম শিথিল করা হবে। এই সিদ্ধান্ত নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা গিয়েছে ছাত্র সংগঠনের মধ্যে।

যাদবপুর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এই ফরমুলা কতটা কাজে দেয় সেটাই এখন দেখার।

First published: 08:20:02 PM Sep 24, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर