• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • অতীন ঘোষের রাগের মুখে চিকিৎসক ও পুরকর্মীরা, বাতিল ছুটি

অতীন ঘোষের রাগের মুখে চিকিৎসক ও পুরকর্মীরা, বাতিল ছুটি

কোথাও দেরিতে আসায় চিকিৎসককে ধমক। তো কোথাও স্বাস্থ্যকেন্দ্রের মধ্যে আবর্জনা জমে থাকায় ভর্ৎসনা ভেক্টর কন্ট্রোল ইনচার্জকে।

কোথাও দেরিতে আসায় চিকিৎসককে ধমক। তো কোথাও স্বাস্থ্যকেন্দ্রের মধ্যে আবর্জনা জমে থাকায় ভর্ৎসনা ভেক্টর কন্ট্রোল ইনচার্জকে।

কোথাও দেরিতে আসায় চিকিৎসককে ধমক। তো কোথাও স্বাস্থ্যকেন্দ্রের মধ্যে আবর্জনা জমে থাকায় ভর্ৎসনা ভেক্টর কন্ট্রোল ইনচার্জকে।

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    #কলকাতা: কোথাও দেরিতে আসায় চিকিৎসককে ধমক। তো কোথাও স্বাস্থ্যকেন্দ্রের মধ্যে আবর্জনা জমে থাকায় ভর্ৎসনা ভেক্টর কন্ট্রোল ইনচার্জকে। তাঁর রোষ থেকে রেহাই মেলেনি প্রাক্তন তৃণমূল কাউন্সিলরও।

    ডেঙ্গি মোকাবিলায় স্বাস্থ্যকর্মীদের কাজ খতিয়ে দেখতে মঙ্গলবার দশ নম্বর বরোর একাধিক ওয়ার্ডের স্বাস্থ্যকেন্দ্র পরিদর্শন করেন মেয়র পারিষদ অতীন ঘোষ। আগামী ২ অক্টোবর পর্যন্ত পুরকর্মীদের একাংশের ছুটি বাতিল করা হয়েছে।

    কয়েকদিন ধরে বিভিন্ন স্কুল, কলেজ, হাসপাতাল, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস পরিদর্শনের পর মঙ্গলবার টার্গেট ছিল পুর স্বাস্থ্যকেন্দ্র। স্বাস্থ্যকর্মী, চিকিৎসকদের কাজ ও উপস্থিতির হার খতিয়ে দেখতে দশ নম্বর বরোর ৮১, ৯৬, ৯৭, ৯৮ ও ৯৯ নম্বর ওয়ার্ডের স্বাস্থ্যকেন্দ্রে যান অতীন ঘোষ। নিজেদের ঘর ঘুরে রীতিমত ক্ষুব্ধ মেয়র পারিষদ স্বাস্থ্য।

    কলকাতা পুরসভার ৯৭ নং ওয়ার্ড 

    ডিউটি শুরু সকাল নটায়। পুর চিকিৎসক এলেন পৌনে দশটায়। বাইরে রোগীদের ভিড় বাড়ছে। স্বাস্থ্যকেন্দ্রে ঢুকেই একেবারে অতীন ঘোষের মুখোমুখি চিকিৎসক। দেরিতে আসায় রীতিমত ধমক খেতে হল চিকিৎসক মুনমুন ভৌমিককে।

    অতীন ঘোষ জানান, দেরিতে এলে বা অনুপস্থিত হলে চিকিৎসকদের শোকজ করা হবে। এলাকার চা ও খাওয়ার দোকানে প্লাস্টিকের বদলে কাগজের কাপ ব্যবহারের উদ্যোগ নিতে প্রত্যেক কাউন্সিলরকে চিঠি দেওয়া হচ্ছে।

    কলকাতা পুরসভা ৯৬ নং ওয়ার্ড

    এবার পালা ভেক্টর কন্ট্রোল ইনচার্জের। ৯৬ নম্বর ওয়ার্ডের স্বাস্থ্যকেন্দ্রে ঢুকে অবাক মেয়র পারিষদ। ক্যাম্পসের মধ্যেই আবর্জনার স্তূপ। প্লাস্টিকের কৌটোয় জমা জল। নিজের ঘর নোংরা হলে, বাইরের লোককে কিভাবে সচেতন হতে বলবেন? ভেক্টর কন্ট্রোল ইনচার্জকে ডেকে রীতিমত ধমক দেন অতীন ঘোষ।

    কলকাতা পুরসভা ৯৯ নম্বর ওয়ার্ড

    দোতলায় স্বাস্থ্যকেন্দ্র ও প্যাথলজি ল্যাব। একতলায় ওয়ার্ড অফিস । প্রাক্তন কাউন্সিলর তৃণমূলের মিতালি বন্দ্যোপাধ্যায়ের আমলে চালু হয় এই ওয়ার্ড অফিস। কেন তাঁর অনুমতি ছাড়া স্বাস্থ্যকেন্দ্রের একতলায় ওয়ার্ড অফিস চালু হল জানতে চেয়ে মিতালীকে ফোন করে ধমক দেন ক্ষুব্ধ অতীন ঘোষ । কথা বলেন বর্তমান আরএসপি-র কাউন্সিলর দেবব্রত মজুমদারের সঙ্গেও।

    আগেই বেলেঘাটা আইডি হাসপাতাল এবং বিসিরায় শিশু হাসপাতালের ডাক্তার , নার্স ও স্বাস্থ্যকর্মীদের ছুটি বাতিল হয়েছে। এবার পুরকর্মীদের একাংশের ছুটিও বাতিল হল । ২ অক্টোবর পর্যন্ত মশাবাহিত রোগ রোধে ভেক্টর কন্ট্রোলের সঙ্গে যুক্ত কর্মীদের ছুটি বাতিল করেছে কলকাতা পুরসভা।

    First published: