corona virus btn
corona virus btn
Loading

বর্ষার শুরুতেই বেহাল উত্তরের একাধিক রাস্তা, দুর্ঘটনার আশঙ্কায় ভীত শহরবাসী

বর্ষার শুরুতেই বেহাল উত্তরের একাধিক রাস্তা, দুর্ঘটনার আশঙ্কায় ভীত শহরবাসী

বর্ষার শুরুতেই বেহাল শহরের রাস্তা । মাত্র কয়েকদিনের বৃষ্টিতে রাস্তায় তৈরি হয়েছে বড় বড় গর্ত ।

  • Share this:

#কলকাতা: বর্ষার শুরুতেই বেহাল শহরের রাস্তা । মাত্র কয়েকদিনের বৃষ্টিতে রাস্তায় তৈরি হয়েছে বড় বড় গর্ত । ফলে যেমন গতি কমছে শহরের তেমনই বেড়েছে দুর্ঘটনার আশঙ্কা । আমফান পরবর্তী সময়ে শহরে মাঝে মধ্যেই  ভারী বৃষ্টিপাত হচ্ছে । আর তাতেই শহর ও শহরতলির একাধিক রাস্তার কঙ্কালসার চেহারা বেরিয়ে পড়ছে । উত্তর কলকাতার একাধিক রাস্তার হাল বেহাল । ঠিক যেমন রাজা মনীন্দ্র রোড ।

টালা ব্রিজ ভেঙে নতুন করে তৈরির কাজ চলছে ।  এই অবস্থায় উত্তর ২৪ পরগনার বিভিন্ন এলাকা-সহ ডানকুনি থেকে প্রতিদিন হাজার হাজার যানবাহন শহরে ঢোকে ।  তারজন্য যে রাস্তাগুলি ব্যবহার হয় , তারমধ্যে অন্যতম রাজা মনীন্দ্র রোড । টালা ব্রিজে ওঠার ঠিক আগে বিটি রোড থেকে বাঁদিকে ঢুকলেই সেই রাস্তা । স্বাভাবিকভাবেই টালা ব্রিজের কাজ শুরু হওয়ার পর থেকে ব্যস্ততা বেড়ে গিয়েছে এই রাস্তার । রোজ অসংখ্য গাড়ি ,বাইক ,বাস ছাড়াও রাতের দিকে ভারী লরি চলাচল করে । বর্ষার শুরুতেই এরকম একটি গুরুত্বপূর্ণ রাস্তার একটা বড় অংশের অবস্থা বেহাল । বিটি রোডের দিক থেকে এলেই মুখোমুখি হতে হবে ওই ভয়াবহ অংশের ।

কাশীপুরের বাসিন্দা মোহাম্মদ কামাল নিজের অটোতে করে অসুস্থ স্ত্রীকে নিয়ে এই রাস্তা দিয়েই আরজি কর হাসপাতাল থেকে ফিরছিলেন । তিনি বলেন, "রাস্তাটা ভাল ছিল । আমফানের পর থেকে ভাঙতে শুরু করেছে । কয়েকদিন আগে ইট ফেলে ঠিক করা হয় । কিন্তু শনিবারের বৃষ্টির পর অবস্থা আরও খারাপ হয়ে গিয়েছে ।"

স্থানীয় বাসিন্দা অমলেন্দু ভট্টাচার্য্য বলেন, 'এই রাস্তার নিচ দিয়ে টালা ট্রাঙ্কের বড় বড় জলের পাইপ গিয়েছে । বর্তমানে যেভাবে ভারী গাড়ি চলাচল করে , তাতে রাস্তা ঠিক না করলে গাড়ির চাপে জলের পাইপ না ক্ষতিগ্রস্ত হয় !" তাঁর প্রশ্ন, "বর্ষার শুরুতেই যদি এই হাল হয় রাস্তার , তাহলে সেপ্টেম্বর মাসে গিয়ে পরিস্থিতি কী দাঁড়াবে সেটাই আশঙ্কার । "

SOUJAN MONDAL

Published by: Shubhagata Dey
First published: June 28, 2020, 7:38 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर