• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • বর্ষার শুরুতেই বেহাল উত্তরের একাধিক রাস্তা, দুর্ঘটনার আশঙ্কায় ভীত শহরবাসী

বর্ষার শুরুতেই বেহাল উত্তরের একাধিক রাস্তা, দুর্ঘটনার আশঙ্কায় ভীত শহরবাসী

বর্ষার শুরুতেই বেহাল শহরের রাস্তা । মাত্র কয়েকদিনের বৃষ্টিতে রাস্তায় তৈরি হয়েছে বড় বড় গর্ত ।

বর্ষার শুরুতেই বেহাল শহরের রাস্তা । মাত্র কয়েকদিনের বৃষ্টিতে রাস্তায় তৈরি হয়েছে বড় বড় গর্ত ।

বর্ষার শুরুতেই বেহাল শহরের রাস্তা । মাত্র কয়েকদিনের বৃষ্টিতে রাস্তায় তৈরি হয়েছে বড় বড় গর্ত ।

  • Share this:

#কলকাতা: বর্ষার শুরুতেই বেহাল শহরের রাস্তা । মাত্র কয়েকদিনের বৃষ্টিতে রাস্তায় তৈরি হয়েছে বড় বড় গর্ত । ফলে যেমন গতি কমছে শহরের তেমনই বেড়েছে দুর্ঘটনার আশঙ্কা । আমফান পরবর্তী সময়ে শহরে মাঝে মধ্যেই  ভারী বৃষ্টিপাত হচ্ছে । আর তাতেই শহর ও শহরতলির একাধিক রাস্তার কঙ্কালসার চেহারা বেরিয়ে পড়ছে । উত্তর কলকাতার একাধিক রাস্তার হাল বেহাল । ঠিক যেমন রাজা মনীন্দ্র রোড ।

টালা ব্রিজ ভেঙে নতুন করে তৈরির কাজ চলছে ।  এই অবস্থায় উত্তর ২৪ পরগনার বিভিন্ন এলাকা-সহ ডানকুনি থেকে প্রতিদিন হাজার হাজার যানবাহন শহরে ঢোকে ।  তারজন্য যে রাস্তাগুলি ব্যবহার হয় , তারমধ্যে অন্যতম রাজা মনীন্দ্র রোড । টালা ব্রিজে ওঠার ঠিক আগে বিটি রোড থেকে বাঁদিকে ঢুকলেই সেই রাস্তা । স্বাভাবিকভাবেই টালা ব্রিজের কাজ শুরু হওয়ার পর থেকে ব্যস্ততা বেড়ে গিয়েছে এই রাস্তার । রোজ অসংখ্য গাড়ি ,বাইক ,বাস ছাড়াও রাতের দিকে ভারী লরি চলাচল করে । বর্ষার শুরুতেই এরকম একটি গুরুত্বপূর্ণ রাস্তার একটা বড় অংশের অবস্থা বেহাল । বিটি রোডের দিক থেকে এলেই মুখোমুখি হতে হবে ওই ভয়াবহ অংশের ।

কাশীপুরের বাসিন্দা মোহাম্মদ কামাল নিজের অটোতে করে অসুস্থ স্ত্রীকে নিয়ে এই রাস্তা দিয়েই আরজি কর হাসপাতাল থেকে ফিরছিলেন । তিনি বলেন, "রাস্তাটা ভাল ছিল । আমফানের পর থেকে ভাঙতে শুরু করেছে । কয়েকদিন আগে ইট ফেলে ঠিক করা হয় । কিন্তু শনিবারের বৃষ্টির পর অবস্থা আরও খারাপ হয়ে গিয়েছে ।"

স্থানীয় বাসিন্দা অমলেন্দু ভট্টাচার্য্য বলেন, 'এই রাস্তার নিচ দিয়ে টালা ট্রাঙ্কের বড় বড় জলের পাইপ গিয়েছে । বর্তমানে যেভাবে ভারী গাড়ি চলাচল করে , তাতে রাস্তা ঠিক না করলে গাড়ির চাপে জলের পাইপ না ক্ষতিগ্রস্ত হয় !" তাঁর প্রশ্ন, "বর্ষার শুরুতেই যদি এই হাল হয় রাস্তার , তাহলে সেপ্টেম্বর মাসে গিয়ে পরিস্থিতি কী দাঁড়াবে সেটাই আশঙ্কার । "

SOUJAN MONDAL

Published by:Shubhagata Dey
First published: