Home /News /kolkata /
Assam Youth's Dream Remained Unfulfilled: স্বপ্ন পূরণে নিজামের শহরের পাড়ি দিচ্ছিল অসমের কিশোর, শেষমুহূর্তে ধরে ফেলল বিধাননগর পুলিশ

Assam Youth's Dream Remained Unfulfilled: স্বপ্ন পূরণে নিজামের শহরের পাড়ি দিচ্ছিল অসমের কিশোর, শেষমুহূর্তে ধরে ফেলল বিধাননগর পুলিশ

অসমের শিলচরের বাসিন্দা বছর ১৬-র নবম শ্রেণীর পড়ুয়া নীলকান্ত সিনহার স্বপ্নের নগরী হায়দরাবাদ

  • Share this:

    #কলকাতা: অধরাই রয়ে গেল অসমের যুবকের স্বপ্ন (Assam Youth's Dream Remained Unfulfilled)! অসমের শিলচরের বাসিন্দা বছর ১৬-র নবম শ্রেণীর পড়ুয়া নীলকান্ত সিনহার স্বপ্নের নগরী হায়দরাবাদ। ছোট থেকেই ঘুরতে ভালোবাসা নীলকান্ত টিভি এবং অন্যান্য মাধ্যমের মধ্যে দিয়ে হায়দরাবাদকে ভালোবেসে ফেলে। সেখানে ঘুরতে যাওয়ার খুব ইচ্ছে তার। দিনে দিনে নীলকান্তর কাছে স্বপ্ন নগরী হয়ে ওঠে নিজামের শহর। এই বিষয়ে কোনওদিন সম্মতি ছিল না নীলকান্তর পরিবারের। তারা শুধু নীলকান্তকে পড়াশোনা করতে বলেন। কিন্তু নীলকান্তর স্বপ্নের শহর তাকে বারবার হাতছানি দিত। সেখানে যাওয়ার সাধ থাকলেও সাধ্য ছিল না তার! হঠাৎই একদিন পরে পাওয়া ষোলোআনার মত তাঁর কাছে স্বপ্ন পূরণের সুযোগ চলে আসে! চলতি সপ্তাহের বুধবার তার মা তাকে পরীক্ষার ফি জমা দেওয়ার জন্য টাকা দেন। এরপরই নীলকান্ত ফন্দি আটে, ঠিক করে পরীক্ষার ফি-এর টাকা দিয়েই স্বপ্ন নগরী নিজামের শহরে পাড়ি দেবন। সেই মত একটি বেসরকারি সংস্থার বিমানের টিকিট-ও কেটে ফেলে। পরিবারের লোক যাতে তাকে খুঁজতে না পারে, তার জন্য একটি ট্রেনের টিকিটও কাটে।

    আরও পড়ুন: বিশেষ ক্লাস নেওয়ার নামে ছাত্রীকে 'ধর্ষণ' শিক্ষকের! ভয়ঙ্কর ঘটনা সল্টলেকে

    এরপর বুধবার রাত দশটা নাগাদ বাড়ি থেকে বেরিয়ে পড়ে নীলকান্ত। প্রথমে পৌঁছায় শিলচর বিমানবন্দরে, সেখান থেকে আসে কলকাতায়। কলকাতা থেকে বৃহস্পতিবার অর্থাৎ গতকাল রাতে তার হায়দরাবাদের বিমান ছিল। সেই মত সে প্রস্তুতিও নিয়ে ফেলে। কিন্তু বিমানে উঠতে যাওয়ার আগের মুহুর্তে তাকে ধরে ফেলে বিধাননগর কমিশনারেটের এনএসসিবিআই থানার পুলিশ (Assam Youth's Dream Remained Unfulfilled)। নীলকান্তর পরিবারের সদস্যদের খবর দেওয়া হয়। আজ শুক্রবার নীলকান্তর দাদা সুরজিৎ সিনহা কলকাতায় পৌঁছান, ভাইকে নিয়ে শিলচরের উদ্দেশ্যে রওনা দেন। এনএসসিবিআই থানার পুলিশ সূত্রে খবর, বৃহস্পতিবার অসমের শিলচর সদর থানায় নীলকান্তর পরিবার নিখোঁজ ডায়েরি করে। এরপরে শিলচর সদর থানার পক্ষ থেকে উত্তর পূর্বের সমস্ত থানায় নীলকান্তর ছবি দিয়ে দেওয়া হয়। বিশেষ করে, কলকাতা বিমানবন্দরে নজর রাখার কথা বলা হয়, কারণ নীলকান্তর পরিবারের একজনের কাছে নীলকান্তর বিমানের টিকিটের বার্তা এসে পোঁছায়।

    আরও পড়ুন: সুনীলই করবেন স্বপ্নপূরণ? বাংলার পর্যবেক্ষকের দায়িত্বে বড় চমকের পথে বিজেপি!

    সেই বেসরকারি সংস্থার বিমান কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে এনএসসিবিআই থানার পুলিশ। জানতে পারে, বৃহস্পতিবার রাতে হায়দরাবাদের বিমান রয়েছে নীলকান্তর। বিমানবন্দরের বোর্ডিং গেটের কাছ থেকে নীলকান্তকে উদ্ধার করে শিলচর সদর থানায় খবর দেয় পুলিশ। শুক্রবার অসম থেকে কলকাতা পৌঁছায় নীলকান্তর দাদা। এরপরে দুপুরের বিমানে নীলকান্তকে নিয়ে অসমের উদ্দেশ্যে তিনি রওনা দেন। নীলকান্তর দাদা বিধাননগর পুলিশ ও অসম পুলিশকে কৃতজ্ঞতা জানান।

    Anup Chakraborty

    Published by:Rukmini Mazumder
    First published:

    Tags: Assam

    পরবর্তী খবর