Home /News /kolkata /
Calcutta High Court: আসানসোলের মেয়রের বিরুদ্ধে 'জরিমানা' মামলা হাইকোর্টে 

Calcutta High Court: আসানসোলের মেয়রের বিরুদ্ধে 'জরিমানা' মামলা হাইকোর্টে 

মেয়রের বিরুদ্ধে 'জরিমানা' মামলা হাইকোর্টে 

মেয়রের বিরুদ্ধে 'জরিমানা' মামলা হাইকোর্টে 

ন্যূনতম ৫ লক্ষ টাকা মেয়রের বিরুদ্ধে জরিমানা ধার্যের আবেদন হাইকোর্ট। 

  • Share this:

অর্ণব হাজরা, কলকাতা: আসানসোল মেয়রের জরিমানা চেয়ে মামলা হাইকোর্টে। ৫ লক্ষ টাকা জরিমানা চেয়ে হাইকোর্ট মামলা দায়ের হল।মামলা দায়ের করেছেন পুরসভার বিরোধী নেত্রী চৈতালি তিওয়ারি। প্রাক্তন আসানসোল মেয়র জিতেন্দ্র তিওয়ারি জায়া চৈতালি দেবী পুরনিগমেরই পুরমাতা (Calcutta High Court)।

২৭ নং ওয়ার্ডের বিজেপি মনোনীত জন প্রতিনিধি চৈতালি। বিচারপতি শম্পা সরকার বেঞ্চে মামলা দায়ের করা হয়েছে। ২৫ ফেব্রুয়ারি আসানসোল পুরসভার নতুন মেয়র শপথ নিয়েছেন। বারাবনির বিধায়ক বিধান উপাধ্যায় আসানসোলের মেয়র। অভিযোগ মেয়র শপথের ২ মাস পার হয়ে গেলেও এখনও গঠিত হয়নি নতুন মেয়র পারিষদ। মেয়র পারিষদ বর্গ গঠিত না হওয়ায় নাগরিক পরিষেবার সঙ্গে আপোস করা হচ্ছে।

আরও পড়ুন-অর্জুনের বিজেপি ত্যাগ কি ব্যারাকপুরে বিপাকে ফেলবে বিজেপিকে? 

নাগরিক পরিষেবার টান, আইন ভেঙেছেন মেয়র এই অভিযোগ নিয়ে মামলা দায়ের করেছেন পুরনিগমের বিরোধী নেত্রী চৈতালি তিওয়ারি।হাইকোর্টের হস্তক্ষেপ ও জরিমানা ধার্যের আবেদন নিয়ে মামলা। ন্যূনতম ৫ লক্ষ টাকা মেয়রের বিরুদ্ধে জরিমানা ধার্যের আবেদন হাইকোর্ট। চৈতালি তিওয়ারি আইনজীবী পার্থ ঘোষ জানান, পুরনিগম পরিচালনার রীতি অনুযায়ী মেয়র শপথ নেওয়ার ২ মাসের মধ্যে মেয়র পারিষদ গঠন করতে হয়। সেই অনুযায়ী ২৬ এপ্রিল ২ মাস পার হলেও মেয়র পারিষদ গঠন করা হয়নি।

আরও পড়ুন-দক্ষিণে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস, কালবৈশাখীর সম্ভাবনা কি রয়েছে ? জেনে নিন আবহাওয়ার আপডেট

হাইকোর্টের হস্তক্ষেপ চেয়ে তাই মামলা করেছে আমার মক্কেল।আইনজীবীদের মতে, সাম্প্রতিক সময়ে পুরনিগম ঘিরে নজিরবিহীন এই মামলা ৷ ৯ জুন মামলার শুনানি সম্ভাবনা। মামলাকারী চৈতালি তিওয়ারি জানান, মেয়র পারিষদ তৈরি না হওয়ায় নাগরিক পরিষেবা ঠিক মতো পাচ্ছেন না আসানসোলের মানুষ। এর আগে ভোট করা নিয়ে নানা অজুহাত সামনে আনা হয়৷ ভোট শেষে মেয়র পারিষদ গঠন কেন করা হবে না। সংশ্লিষ্ট সব জায়গায় চিঠি করেও ফল মেলেনি তাই হাইকোর্টের হস্তক্ষেপ চাইলাম। আদালতের ওপর আশাবাদী আমি। সদ্য শেষ হওয়া আসানসোল পুরনিগমের ভোটে ৯১ আসন পেয়ে ক্ষমতায় ফেরে তৃণমূল কংগ্রেস। এর আগের পুরো বোর্ডের দায়িত্ব সামলান জিতেন্দ্র তিওয়ারি। দল বদলে তিনি এখন পদ্ম শিবিরে।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Calcutta High Court

পরবর্তী খবর